Skip to content

আপনি যেভাবে আপনার এম,পি'র কাছে যেতে পারেন!

ব্লগারের প্রোফাইল ছবি



ইউকে'র প্রত্যেক এমপি'র ব্যক্তিগত ওয়েবসাইটে এরকম একটা নোট লেখা থাকে কন্টাক্ট পেইজেঃ

Before sending any inquiry, please check that I am your MP as there is a strict rule in parliament that requires me to only act on behalf of my own constituents.

আমাদের জানামতে বাংলাদেশেও এমনটাই হওয়ার কথা। Amar MP সাইট আসলে এই চেকিং সার্ভিসটাই দিচ্ছে। এই সার্ভিস আমাদের বাংলাদেশের পার্লামেন্ট সাইটেও আছে। আমরা শুধুমাত্র এক্সট্রা হিসেবে মাননীয় এমপি'দের ফেইসবুক, টুইটার, ওয়েবসাইট, গুগোলপ্লাস, লিঙ্কডইন, উইকি এসব লিঙ্কও দিচ্ছি।

সবচেয়ে বড় যে জিনিসটা আমরা দিচ্ছি সেটা হলো কনফিডেন্স। আপনি জেনে রাখুন আপনার ভোটে নির্বাচিত এমপি'র কাছে আপনি আপনার যেকোন সমস্যা জানানোর অধিকার রাখেন। কোন হিনমন্যতা না রেখে সরাসরি আপনার এমপি'কে সমস্যার কথা জানান।

আপনার এমপি'র কাছে আপনি যেকোন উপায়েই পৌঁছতে পারেন; আর সেগুলা হলোঃ

১। চিঠি লিখুন স্থায়ী ও বর্তমান ঠিকানায়।
২। ইমেইল করুন।
৩।ফেইসবুকে ইনবক্স করুন
৪। টুইট করুন
৫। লিঙ্কডইনে মেসেজ দিন
৬।ওয়েবসাইট থাকলে কন্টাক্ট ফর্মে গিয়ে আপনার প্রশ্ন করুন।

Amar MP সাইটে ও আমরা সরাসরি মেসেজ রাখার উপায় রেখেছি। আপনি যখন কোন মেসেজ রাখবেন এখানে দুই ধরনের মেসেজ আছে। একটা প্রাইভেট এবং অন্যটা পাবলিক। প্রাইভেট মেসেজগুলো আমরা সাইটে শো করাবো না; শুধু যে এমপি'কে প্রশ্ন করবেন তিনিই পাবেন। পাবলিক মেসেজগুলা আমরা সাইটে শো করাবো। তবে উভয়ক্ষেত্রেই ইউজারদের পাঠানো প্রশ্নগুলো আমাদের এডমিনপ্যানেল ভালোভাবে পর্যালোচনা করে এপ্রোভ করবে। শুধুমাত্র এপ্রোভ মেসেজগুলাই এমপি'দের ইমেইলে অটোম্যাটিক নোটিফিকেসন দিবে।

এখন মাননীয় এমপি'রা আমাদের সাইটের মাধ্যমে পাঠানো মেসেজগুলোর উত্তর উপরে উল্লেখিত (৬+১)=৭ মাধ্যমের যেকোন একটা উপায়েই দিতে পারেন। এখানে কোন বাধ্যবাধকতার ব্যাপার নাই যে আমাদের সাইটেই দিতে হবে। উল্লেখ্য, কোন কোন এমপি আপনাকে ডেকে নিয়ে গিয়েও উত্তর দিতে পারে Wink

আবারো বলছি, আপনার এমপি'কে আপনার সমস্যার কথা জানানোর অধিকার আছে। নিজের অধিকার সম্পর্কে সচেতন হোন এবং সেটা প্রয়োগের চেষ্টা করুন।

glqxz9283 sfy39587p07