Skip to content

ঋণের পরিমাণ ১ ট্রিলিয়ন রিঙ্গিত! রাষ্ট্রীয় দেনা পরিশোধে অংশ গ্রহণে ইচ্ছুকদের জন্য ট্রাস্ট ফান্ড গঠন করলেন মাহাথির।

ব্লগারের প্রোফাইল ছবি

এবার রাষ্ট্রীয় দেনা পরিশোধে ইচ্ছুকদের জন্য ট্রাস্ট ফান্ড গঠন করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তুন ডাঃ মাহাথির মোহামাদ।

সদ্য গঠিত এই ফান্ডটির নাম Tabung Harapan Malaysia (THM) নামে গঠিত এই ফান্ডে দেশের যে কোন লোক রাষ্ট্রীয় দেনা থেকে মালয়েশিয়াকে পরিত্রাণ পেতে অর্থ সহায়তা করতে পারবে। মালয় ভাষায়- Tabung Harapan Malaysia এর ইংরেজি হচ্ছে Hope Fund Malaysia এটা একটি ব্যতিক্রমী উদ্যোগ বলেই মনে হচ্ছে।

প্রধানমন্ত্রী তুন মাহাথির বলেন, ট্রাস্টটি গঠন করা হয়েছে রাষ্ট্রীয় দেনা পরিশোধের জন্য আগ্রহী জনসাধারণের কাছ থেকে তাদের অংশগ্রহেণর অনুদান গ্রহণ করার জন্য। জনগণ যখন জানতে পারবে দেশের অর্থনীতির অবস্থা কি করুণ তখন তারা স্বেচ্ছায় অর্থ সহায়তার জন্য এগিয়ে আসবে। আমরা তাদের দেশপ্রেমকে স্বাগত জানাই, তাদের উদারতাকে ধন্যবাদ জানাই।আজ বুধবার কেবিনেটের সাপ্তাহিক সভার পর প্রধানমন্ত্রী মিডিয়া ব্রিফিংএ এই কথা বলেন।
ব্রিফিং এ অর্থমন্ত্রী Lim Guan Eng বলেন, মালয়েশিয়ানরা Tabung Harapan Malaysia (THM) ফান্ডে অনুদান দিতে পারবেন। সুন্দর পদ্ধতিতে ও স্বচ্ছতার সাথে অর্থমন্ত্রণালয় এটার ব্যবস্থাপনা করবে।

“ চলমান অর্থনৈতিক উন্নয়ণ ও দেশের দেনার অবস্থা নিয়ে জনগণের ক্রমবর্ধমান উদ্বেগ একটি ভালো লক্ষণ। তাদের কাছে সমর্থন ও সচেতনা প্রত্যাশা করে সরকার”। “জনগণ স্বেচ্ছায় ঋণের বোঝা কমাতে এগিয়ে আসবে” ।

কেবল মাত্র দেশী মুদ্রা রিঙ্গিতেই অনুদান দেয়া যাবে। Tabung Harapan Malaysia (THM) ফান্ডে অনুদান দিতে আগ্রহী নাগরিকগণ May Bank এর হিসাব নম্বর Maybank account number 566010626452 এ তাদের টাকা জমা দিতে পারবেন। মালয়েশিয়ার অর্থমন্ত্রী মিঃ Lim Guan Eng এর ভাষ্যমতে , মালয়েশিয়ার বর্তমান ঋণের পরিমাণ ১ ট্রিলিয়ন রিঙ্গিত। এটা পরিশোধে সরকার জনগণের অংশগ্রহণ চায়।

glqxz9283 sfy39587p07