Skip to content

কান পেতে রই

ব্লগারের প্রোফাইল ছবি

একদিন তো সব খেলা থেমে যাবে। সূর্য আর কিরণ দেবে না অকাতরে। সূর্য নিভে গেলে পৃথিবী তার সমস্ত জ্ঞানভাণ্ডার, সমস্ত নাটক সিনেমা গান গল্প কবিতা সুর আর রাগ নিয়ে কোথায় যাবে সেইদিন?

অথবা তার আগেই যদি নিউক্লিয়ার বিস্ফোরণে ছাই হয়ে যাই আমরা সবাই?

অত দূর না ভাবলেও হয়ত এটুকু জানা যায় যে আমাদের এই জীবন আর ফিরে আসবে না মরণের ওপারে। জীবন কতো সীমিত সময় নিয়ে এসেছে আমাদের কাছে, আমি ভাবতে পারি না কিছু, আমার খুব অসহায় লাগে সবকিছু ছেড়ে চলে যাব ভাবলে। এইটুকুন জীবন কতোটা অবহেলা করেছি তা ভেবে শুধু খারাপই লাগে।

তবুও এটা স্বস্তির ব্যাপার যে সত্যিটা জেনে গেছি, আর তা হলো- কোনো কিছুরই কোনো ইম্প্যাক্ট নেই এই বিশ্বে। আমি চলে যাব, পৃথিবী ঘুরতে থাকবে এভাবেই। রোজ রাত আসবে, ভোর হবে। আমার জীবনের দিনগুলো আর ফিরে আসবে না। আমার এ্যাতো স্মৃতি, এ্যাতো আবেগ এসব মাটিতে মিশে যাবে। পৃথিবীর কোনো খবর আমি পাব না। পৃথিবী আমাকে মনে রাখবে না। আর একদিন এই পৃথিবীটাও মরে যাবে।

আমি ভয়ংকর একা, দারুণ অসহায়। আর অল্পকাল বাচঁবো, ভবিষ্যৎ কী আমার? এই মহাকালের কাছে আমার যাবতীয় ভবিষ্যৎ ভাবনা অসার। তাই আমি আর ভাববো না কোনোকিছু। উদ্বিগ্ন হব না। শুধু কান পেতে রবো নিজের মনের ইচ্ছেদের কথা শোনার জন্য। নিজের মনেরে খুশি রাখা ছাড়া আর কিছু করে শান্তি নাই।

glqxz9283 sfy39587p07