নিরিহ ছাত্রের উপর গাড়ি তুলে দেওয়া বিএনপি জামায়াতের পরিকল্পনার ফসল নয় তো? | amarblog.com: Bangla Blog ( আমারব্লগ ) with no Moderation.

Skip to content

নিরিহ ছাত্রের উপর গাড়ি তুলে দেওয়া বিএনপি জামায়াতের পরিকল্পনার ফসল নয় তো?

ব্লগারের প্রোফাইল ছবি

বিএনপি জামায়াত আন্দোলনের ইস্যু না পাওয়ায় ও আন্দোলন করার মতো জনবল না থাকায়, যে কোন মুল্যে একটি আন্দোলন করার অপচেষ্টা করে চলেছে। এর মধ্যে একমাত্র একটি আন্দোলনই মজবুত ভাবে মাঠে গড়ায়। আর সে আন্দোলনের নাম ছাত্র ছাত্রীদের দ্বারা পরিচালিত কোটা সংস্কার আন্দোলন। সরকারের দূরদর্শী জ্ঞানে কোটা সংস্কার আন্দোলন ব্যর্থ হলে বিএনপি একেবারেই মুষড়ে পড়ে। এর মধ্যে তিন সিটি নির্বাচন পরবর্তী সময়ে, নীল নকসার নির্বাচনের ধুয়া তুলে আন্দোলনের পরিকল্পনা মাঠে গড়াতে না পারায়, বাস চাপায় ছাত্র নিহতের ইস্যুকে কাজে লাগিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে সরকারকে বেকায়দায় ফেলতে চাই।

তাই আমি মনে করি যে, বিএনপি জামায়াত নিশ্চিত হয়ে গেছে যে, ছাত্রদের দ্বারা পরিচালিত কোন আন্দোলন ছাড়া বাংলাদেশে আর কোন আন্দোলন মাঠে গড়াবে না। তাই তারা সুপরিকল্পিত ভাবে অদক্ষ ড্রাইভার দ্বারা ছাত্র নিহত করে ছাত্রদের মাঠে নামিয়ে দিয়েছে। তারই সূত্র ধরে নিরিহ ছাত্র দ্বারা ড্রাইভারের লাইসেন্স চেক এর ব্যবস্থা করে, অন্য ছাত্র দ্বারা সেই গাড়িতে ভাংচুর করে ছাত্র ও পরিবহন শ্রমিকদের মুখোমুখি অবস্থানে নিয়ে আন্দোলনকে চাঙ্গা করতে চাই। এবং শেষ পর্যন্ত এই আন্দোলনকে সরকার পতন আন্দোলনে রূপ দেওয়া যায় কিনা তার শেষ চেষ্টা করে যাবে।

তাই সরকারকে খতিয়ে দেখতে হবে, কি কারণে দাঁড়িয়ে থাকা ছাত্রদের উপর ড্রাইভার গাড়ি তুলে দিলো। কি কারণে ছাত্ররা ড্রাইভারের লাইসেন্স চেক করতে রাস্তায় নামলো, আর কি কারণে সেই গাড়িতে হামলা করে ভাংচুর করা হলো, এবং কি কারণে হামলাকারী নিজেকে আওয়ামীলীগের কর্মী পরিচয় দিলো। হতে পারে গাড়ি ভাংচুরকারী অন্য দল থেকে আওয়ামীলীগে অনুপ্রবেশকারী। সুযোগ বুঝে সে সরকারকে বেকায়দায় ফেলে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চাই। এহেনো সময়ে সঠিক পদক্ষেপে নিতে না পারলে সরকারের ভাবমূর্তি রক্ষা কঠিন হয়ে যেতে পারে।

অতএব, সাধু সাবধান!
লিখেছেন গুরুজি। মূল লেখাটি পড়তে এখানে ক্লিক করুন।


ব্লগারের প্রোফাইল ছবি

এমনটিই ভেবেছি। সহমত। এর পিছনে সুদূরপ্রসারী ষড়যন্ত্র রয়েছে।

আমি মানুষ। আমি বাঙালি। আমি সত্যপথের সৈনিক। আমি মানুষ আর মানবতার সৈনিক। আমি ধর্মে বিশ্বাসী একজন মানুষ। আর আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষকে ভালোবাসি। আর আমি বাংলাদেশ-রাষ্ট্রকে ভালোবাসি। জয়-বাংলা। জয়-বাংলা। জয়-বাংলা।...

glqxz9283 sfy39587p07