Skip to content

স্বাধীন বাংলায় বিশ্বাসী সকল বাঙ্গালীর ষোড়শ সংশোধনী রায় প্রত্যাক্ষান ও সিনহার অপসারণ দাবী করা উচিৎ বলে আমি মনে করি

ব্লগারের প্রোফাইল ছবি

প্রধান বিচারপতি সিনহা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল রায় প্রদানের মাধ্যমে তিনি তার পদে থাকার সকল যোগ্যতা হারিয়েছেন। আর বাঙালীজাতীর যারা স্বাধীন বাংলায় বিশ্বাসী, তারা যদি সিনহার অপসারন না চাই বা অপসারন করতে না পারে, তাহলে তাদের মুক্তিযোদ্ধা দাবী করাকে আমি বৃথা বলে মনে করি।
সম্মানিত সুধী।
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল রায়ের মধ্যে বলা একটি বক্তব্য, সম্পূর্ণ রায়কে অগ্রহনযোগ্য করে তুলেছে সমগ্র বাঙালীজাতীর মধ্যে, যারা স্বাধীন বাংলা বা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাসী তাদের কাছে। আর সে উক্তিটি হল- কোন একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি। বিচারপতি সিনহা সাহেব যদি বলতেন, কারো একার পক্ষে দেশ স্বাধীন সম্ভব হয়নি, তাহলে বিষয়টি সঠিক ছিল। কিন্তু তিনি তা না বলে- বলেছেন, কারো একার নেতৃত্বে দেশ স্বাধীন হয় নি। বাংলাদেশের স্বাধীন হওয়া বেশি দিন হয় নি। কেবল মাত্র যারা বাংলাদেশের স্বাধিনতা চাই নি, তারা ব্যাতিত সকল বাঙালী সেদিন স্বাধিনতা সংগ্রামে অংশ গ্রহণ করেছেন। সকল মুক্তিকামী জনতার প্রচেষ্টায় দেশ স্বাধীন হয়েছে। কিন্তু সেদিন স্বাধীনতার একমাত্র নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
৭৫এর ১৫ই আগস্ট পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার মাধ্যমে ও জিয়া খুন হওয়ার পরে স্বাধীন বাংলায় বিশ্বাসী নয় এরুপ কিছু বাংলাবাসীরা, দেশ স্বাধীনে বঙ্গবন্ধু বাদেও অন্য নেতৃত্ব আবিস্কারের অপচেষ্টা করে। আর রায়ে বলা সিনহা সাহেবের <।।কারো একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি।। উক্তিটুকুতে, তিনি যে বাংলাবাসী পাকিস্তানী প্রেতাত্মা তা প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আমি একজন মুক্তিযদ্ধার ছোট ভাই হিসাবে বলতে চাই, কোন পাকিস্তানী প্রেতাত্মা প্রধান বিচারপতি হওয়ার যোগ্যতা রাখে না। আমি তার অপসারণ দাবী করি।
আমি প্রধান বিচারপতি সাহেবের কাছে প্রশ্ন রাখি যে, একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি, তাহলে বঙ্গবন্ধু বাদে দেশ স্বাধীনে নেতৃত্ব দানকারী অন্য ব্যক্তিটি কে? আপনি প্রধান বিচারপতি, আপনি কার কাছে দায়বদ্ধ?
যতক্ষণ আপনি এ সকল বিষয় পরিস্কার না করবেন ততক্ষন পর্যন্ত আমি আপনার এই রায়কে ঘৃণা ভরে প্রত্যাক্ষান করবো ও আপনার অপসারণ চাইতে থাকব। আর বাংলাদেশের স্বধিনতায় বিশ্বাসী সকল বাঙ্গালীকে বলবো, আপনারাও ঘৃণা ভরে এই রায়কে প্রত্যাক্ষান করুন ও বিচারপতি সিনহার অপসারণ দাবী করুন।


ব্লগারের প্রোফাইল ছবি

হঠাৎ,ইসলামিক আলোচনা চেন্জ করে স্বাধীন বাংলাদেশ নিয়ে কি আলোচনা করতে চান বুঝতে পারলাম না; বাংলাদেশ স্বাধীন ছিল সবসময়ই আছে! কি লিখেছেন সেটা বুঝতে পারলাম না!
ব্লগার মানেই নাস্তিক,এখন কবিতা লেখা ছাড়া অন্য কিছু লেখার চিন্তা করছি না আপাতত;
ভালো আছেন ভালো থাকুন!
ধন্যবাদ

আমার ব্যক্তিগত ওয়েবসাইট ঠিকানা:
শরিফুল ইসলাম

আমার বাংলা ওয়েবসাইট ঠিকানা:
বর্ণনীড়


ব্লগারের প্রোফাইল ছবি

ইসলামিক আলোচনার বাইরে আমি সব সময়ই সাম্প্রতিক রাজনীতি নিয়ে লেখা পোষ্ট করেছি। আজ এটা নতুন নয়। তার ধারাবাহিকতায়ই এই পোষ্ট।।


ব্লগারের প্রোফাইল ছবি

ভালো বলেছেন। সহমতপ্রকাশ করছি।

আমি মানুষ। আমি বাঙালি। আমি সত্যপথের সৈনিক। আমি মানুষ আর মানবতার সৈনিক। আমি ধর্মে বিশ্বাসী একজন মানুষ। আর আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষকে ভালোবাসি। আর আমি বাংলাদেশ-রাষ্ট্রকে ভালোবাসি। জয়-বাংলা। জয়-বাংলা। জয়-বাংলা।...


ব্লগারের প্রোফাইল ছবি

মন্তব্য প্রদানের জন্য ধন্যবাদ।

glqxz9283 sfy39587p07