Skip to content

বিশ্বাস।।

ব্লগারের প্রোফাইল ছবি

জঘন্য জঘন্য বিজ্ঞদের জঘন্যতম বিশ্বাস আমাকে স্তম্ভিত করে। উদাহরন, তারা বলছেন আল্লাহ সব জানেন আমিও মানি তিনি অর্ন্তযামী। এখানে একটি বিষয় সবাই কেন যেন এড়িয়ে যেতে খুব ভালবাসেন। আল্লাহ তো সবই জানেন তবুও কেন তার মানুষকে পরীক্ষার প্রয়োজন পড়ে। আল্লাহ তায়ালার আচরণটা মানুষের মতো হোক এটা মোটেও কাম্য হতে পারে না। আল্লাহর বিভিন্ন সৃষ্টির পেছনে উপাদানের ভিন্নতা লক্ষ্যলীয়। মানুষ যদি মাটির তৈরী হয় তো জ্বিন আগুনের ফেরেস্তার উপাদান আবার সম্পুর্ণ ভিন্ন। আবার সবার জীবন ধারনের পদ্ধতিও একদম আলাদা। আল্লাহর যদি মানুষের পরীক্ষা নিতেই হয় তাহলে তিনি অন্তরযামী হবেন কিভাবে। তিনি তো সবই জানেন। আসলে এগুলি সব বোকাদের বোকামি ছাড়া আর কিছুই নয়। নিজেদের চিন্তা চেতনা গুলি আল্লার উপর চাপিয়ে দিয়ে তারা সবাইকে বোকা বানাচ্ছেন। বিভিন্ন ধর্মিও গল্পগাথা গুলো মানুষের তৈরী এখানে সৃষ্ট্রিকর্তার কোন ভুমিকা নেই। বাংলায় একটা প্রবাদ আছে পাপ বাবাকেও ছাড়ে না। সবার অলক্ষ্যে অন্যায় করে মানুষ কাকের মতো ভাবে কেউ যখন দেখেনি তো কেল্লাফতে কিন্তু প্রকৃতি বলুন আর আল্লাই বলুন। কোন না কোন উছিলায় ঐ গুপ্তপাপের সাজা ঠিকি নিশ্চিত করেন তার জন্য আখেরাত লাগে না। মানুষ তার ভালো ও মন্দের জন্য নিজেই দায়ী কিন্তু সহজাত স্বভাবের দোষে অন্যের কাধে দায়টা চাপাতে চায়। আমি বর্তমানে যা যা অসুবিধার মধ্যে আছি সেটাও আমার নিজের তৈরী করা। এর পেছনে অন্য কারো বিন্দুমাত্র ভুমিকা নেই। বিশ্বাসের ব্রেকেটে বন্দি হয়ে প্রজন্ম পরিভ্রমনের অর্থ হলো মূর্খতাকে উৎসাহিত করা।


ব্লগারের প্রোফাইল ছবি

আসলে এগুলি সব বোকাদের বোকামি ছাড়া আর কিছুই নয়। নিজেদের চিন্তা চেতনা গুলি আল্লার উপর চাপিয়ে দিয়ে তারা সবাইকে বোকা বানাচ্ছেন। বিভিন্ন ধর্মিও গল্পগাথা গুলো মানুষের তৈরী এখানে সৃষ্ট্রিকর্তার কোন ভুমিকা নেই।

১০০% সত্যি কথা । ধর্ম যাজকরা যেই ভাবে ঈশ্বরের ডেফিনেশন দিয়েছেন তা একেবারেই ভিত্তিহীন । তাঁরা মিথ্যার আশ্রয় নিয়ে মানুষকে পরিচালিত করবার চেষ্টা করেছেন । মিথ্যা দিয়ে যে সফল হওয়া যায় না তা আজ প্রমাণিত ।

----------------------------------------------------------
''কী শোভা, কী ছায়া গো, কী স্নেহ, কী মায়া গো''
আমার সোনার বাংলা ।


ব্লগারের প্রোফাইল ছবি

এখানে একটি বিষয় সবাই কেন যেন এড়িয়ে যেতে খুব ভালবাসেন। আল্লাহ তো সবই জানেন তবুও কেন তার মানুষকে পরীক্ষার প্রয়োজন পড়ে।


কারন, সৃষ্টি করার পর পরই যদি আল্লাহ পাক খারপদের বেছে বেছে জাহান্নামে ঢুকিয়ে দিতেন, তাহলে তারা প্রতিবাদ করতো: "হে আল্লাহ, আপনি আমনাদের বিনা দোষে জাহান্নামে দিচ্ছেন কেন ? "

তখন আল্লাহ পাক তাদেরকে যতই বোঝানোর চেষ্টা করতেন না কেন যে তারা ইবলিশের খাস অনুসারী, ইবলিশের বংশধররা সেগুলো কোন অবস্থাতেই মানতো না । তারা বলতো তুমি আমাদের পরীক্ষা দেয়ার সুজোগ দিলে আমরা ঠিক তোমার কথামত চলতাম !

তাই আল্লাহ পাক, বান্দাদেরকে পৃথিবীতে পাঠিয়ে নিজেদের পরীক্ষা করে নেয়ার সুজোগ দিয়েছেন smile :) :-)


ব্লগারের প্রোফাইল ছবি

ভোদাই তাহলে তো সৃষ্টির প্রয়োজনই পড়তো না। এত বুদ্ধি নিয়া ঘুমাস কেমনে।


ব্লগারের প্রোফাইল ছবি

হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা

একটি অসাধারণ বই (The Biggest Secret-by David Icke) জেনে নিন এই পৃথিবীর হাজার বছরের অজানা ইতিহাস | বইটি ডাউনলোড বিস্তারিত এখানে


ব্লগারের প্রোফাইল ছবি

মঙ্গলহোক বুঝি কম,
একটি মূল্যবান ও গুরুত্বপূর্ণ দর্শন; কুরআনিক ও বাস্তবিক। বিনীত।

mjbashar

glqxz9283 sfy39587p07