Skip to content

কেয়ামত সম্ভবত রমজান মাসেই হবে।।

ব্লগারের প্রোফাইল ছবি

সবাই রমজান মাসের আগে পবিত্র লেখে কেন? আমার মাথায় সেটা ঢোকে না। আর বাকি মাস গুলি কি তাহলে অপবিত্র। এদের ভাষায় এমনটাই মনে হয়। পবিত্রতার সঙ্গা কি? প্রান, মন, তনু, সচ্ছ ও সুন্দর একটি আবহর মধ্যে দিয়ে প্রবাহিত হয় বলেই সম্ভবত তাকে পবিত্রতা বলে। ইসলামে এর কি ব্যাখ্যা আমি ঠিক জানি না।
তবে মুসলমানদের আচরন দেখে যা বুঝি তাতে প্রতিয়মান হয় যে, রমজান মাসে সব হালাল মিথ্যাকথা বলা থেকে মানুষ হত্যা পর্যন্ত। অন্যান্য মাসের তুলনায় এই মাসে খরচের বহর বেড়ে দাড়ায় দ্বীগুন। এই অঢেল টাকাটা কোথা থেকে আসবে এই সংযমের মাসে। সামলাও ঠেলা আবার সংযম তো এই মাসে বাবার বাড়ীতে নাইওর যায়। সে থাকে কি করে। অতএব আমরা এই সুত্রে সন্তুষ্ট থাকতে পারি যে, পবিত্র রমজান মাস অসংযমের মাস। এই একটি মাত্র মাসে কোন কিছুই তে তো কাউকে সংযম করতে দেখি না।
অধিক খাদ্য গ্রহন করা থেকে মিথ্যাকথা বলা ঘুষ খাওয়া জোচ্চুরি, বদমায়েশি সবই এই মাসেই সর্বাধিক মাত্রায় সাধিত হয়। বাঙ্গালী মাত্রই কারো বুকে এতো জোর নেই যে এই গুলি অস্বীকার করবে। সরকারী অফিস আদালতে চলতে থাকে অবাধে লুটতরাজ। দেখার কেউ নেই। সবাই তো যার যার ধান্দায় ব্যাস্ত। এই মহতছব দেখে আল্লাও সম্ভবত সহ্য করতে না পেরে সপ্তম আকাশে গিয়ে ঠাই নেন। ফেরেশতা ও জীনরা পালিয়ে যায় পৃথিবী চৌহুদ্দি থেকে। ঈদের নামাজের পর আবার সব পুর্বের অবস্থায় ফিরে আসে। আমার মনে হয় কেয়ামত যদি হয়ই তবে তা রমজান মাসেই হবে। এই মাসটাই কেয়ামতের জন্য উপযুক্ত মাস।


ব্লগারের প্রোফাইল ছবি

কেয়ামত এর দিন ধার্য কৃত। এটা ১০ই মুহার্রম,শুক্রবার।


ব্লগারের প্রোফাইল ছবি

আমি নিশ্চিত ১০মুহারম আপনার বা আপনার নাতীর জীবনেও আসবে না। যে ভবিশ্যতবাণীর বাস্তবতা নিরক্ষন করতে পারবো না তা মিথ্যা।


ব্লগারের প্রোফাইল ছবি

যে ভবিশ্যতবাণীর বাস্তবতা নিরক্ষন করতে পারবো না তা মিথ্যা।



অবিশ্বাষ করলে কাফের হয়ে যেতে হয়।


ব্লগারের প্রোফাইল ছবি

আমি কাফের হতেও রাজী আছি কিন্তু মৌলবাদি মুসলমান হতে চাই না। মানুষ হয়ে মরতে চাই ।


ব্লগারের প্রোফাইল ছবি

গুড।

===================================

লেখক নই, পাঠক।


ব্লগারের প্রোফাইল ছবি

হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা , কেন হাসছি ?

মাস তা হওয়ার কথা সংযমের কিন্তু এই মাসে খরচ বেশি হয় !
টাকা ওয়ালারা সংযম করার কথা গরিবের কষ্ট বুঝার জন্য , কিন্তু এই মাসে এরা খায় বেশি আর গরিবরা দান খয়রাতের টাকা তুলে খায় এই মাসে !
মাস শেষ তারপর ঈদ , টাকা ওয়ালারা আনন্দে ফাটে , আর গরিবরা খেতে পায় না , বছরের এই দিন টাতে ধনী ও গরিবের চরম পার্থক্য দেখা যায় !




---------------------------------------------------------------------
আমার সব লেখা পড়তে পারেন এখানে https://www.amarblog.com/blogs/amarmonerjotokotha
---------------------------------------------------------------------

একটি অসাধারণ বই (The Biggest Secret-by David Icke) জেনে নিন এই পৃথিবীর হাজার বছরের অজানা ইতিহাস | বইটি ডাউনলোড বিস্তারিত এখানে

glqxz9283 sfy39587p07