Skip to content

ক্রান্তী সৌরভ-এর ব্লগ

ব্লগারের প্রোফাইল ছবি

মানুষ-মনুষ্যত্ব ও টাকা

ছোট একটা গল্প দিয়ে শুরু আজকের লেখা। সচরাচর দেখবেন কেউ কোন মুরুব্বীর পায়ে হাত রেখে ছালাম করলেই তারা বলেন, মানুষের মত মানুষ হও। স্বাভাবিক ভাবেই প্রশ্ন জাগতে পারে, মানুষ হয়ে জন্ম গ্রহন করার পরও যদি আবার

ব্লগারের প্রোফাইল ছবি

নিবন্ধন পরীক্ষা বাতিল ও ঘুষ প্রক্রিয়ায় নিয়োগ শুরু

জনপ্রশাসন মন্ত্রনালয় নতুন করে সুপারিশ করেছেন শিক্ষক নিয়োগে সরকারি ভাবে যে প্রক্রিয়া শুরু করা হয়েছিল, নিবন্ধন পরীক্ষা, তা বাতিল করা। কারন এতে নাকি অনেক সময় ও দুর্নীতি হবার সুযোগ রয়েছে। দুর্নীতি মুক্ত এ

ব্লগারের প্রোফাইল ছবি

উসকানিমূলক কথার প্রতিবাদ

খালেদ মাসুদ পাইলট বাংলাদেশের একজন নামকরা ক্রিকেট উইকেটরক্ষক। কিন্তু তার মত মানুষের কাছ থেকে কথা শুনব। কোনদিন চিন্তাও করি নি। সবার সাথে শেয়ার না করে পারলাম না।
সে রীতিমত দেশের মধ্যে একধরনের দাঙ্গা শু

ব্লগারের প্রোফাইল ছবি

নতুন পন্যের সফল বাজারজাত করনের কৌশল

নতুন পন্যের কোম্পানীতে যোগদান করেছেন। কিভাবে পন্য বিক্রয়ের মাধ্যমে সফলতা করবেন, কিছুই বুঝতেছেন না। তাই এই ক্ষুদ্র প্রয়াস , আমার পড়াশুনা / বাস্তবিক অভিজ্ঞতা / সফল কিছু ব্যাক্তিদের কৌশল থেকে নেয়া।

ব্লগারের প্রোফাইল ছবি

আনন্দ সূচক ভালবাসা

শুরুটা একটা পরিপূর্ন রোমান্টিকের গল্প দিয়ে করি। তখন আমি তেমন একটা বড় নই। সবে অষ্টম শ্রেনীতে পড়ি। লেখাপড়ায় মন্দ নই। রেজাল্ট ভালই হয়। আমাদের স্কুলের অনেক ছেলেরা ভালবাসা নামক ব্যাপারে জরিয়ে বেশ নিজেদের ন

ব্লগারের প্রোফাইল ছবি

ইরানের বিস্ময়কর আইন

আজ অনলাইনে পত্রিকা পড়তে পড়তে নতুন একটা খবর দেখে চোখ ছানা বড়া হয়ে গেল। ভাবলাম খবরটা আমাদের দেশের ধর্মরক্ষাকারী ভাইদের না জানালেই হয় না। তেমন কিছুই নয়, ইরান একটি মুসলিম প্রধান দেশ, যে দেশকে আমরা আদর্শ হ

ব্লগারের প্রোফাইল ছবি

স্মৃতি-কথন

আমি নিশ্চিত আগামী ১৫-২০ বছর পর এমন কোন ব্যাক্তি পাওয়া যাবে না,যার কাছে গৌরব গাথা মুক্তিযুদ্ধের কাহিনী শুনা যাবে। প্রেক্ষাপট বাংলাদেশের ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ। শুধু তাই নয় ,এদেশের গৌরব গাথা অনেক ইতিহাঁসের কাহিনী বলার মত ব্যাক্তি বেঁচে নেই। আমরা একবার চেষ্টাও করি না তাদের কাছ থেকে সত্যি কাহিনী গুলি শুনে রাখতে।

ব্লগারের প্রোফাইল ছবি

এলাকার কৃতী সন্তান

মাঝেমাঝে সবাই এখানে ওখানে দেখবেন, অমুক ভাই,তমুক ভাই। মজার ব্যাপার হচ্ছে কেউ কেউ বলেন তার মত এত ভাল মানুষ আর হয় না।আবর কেউ বলেন তার মত এত খারাপ লোক আমাদের এলাকায় নাই।

ব্লগারের প্রোফাইল ছবি

বামপন্থী ও সুবচন

গত কিছুদিন ধরে বাংলাদেশের আনাচে-কানাচে একটা কথা ভেসে বেরাচ্ছে। গ্যাস-বিদ্যুৎ মূল্য বৃদ্ধি প্রসঙ্গে। আমরা ভোক্তা ,তাই সত হলেও আমাদের এই কথা শুনে কিছুটা খারাপ লাগার কথা। তবে একটা কথা ভেবে কিছুটা শান্তনা দেই নিজেকে। সব পন্যের মূল্য যেহেতু বৃদ্ধি পাচ্ছে, এটাও তো একটা পন্য, তাই এর মূল্য বৃদ্ধি পাওয়াটা মনে হয় অযুক্তিক নয়। কোনটা যুক্তি-যুক্ত আর কোনটা অযুক্তিক সেটাই পার্থক্য করার মত অত বুদ্ধি আমার ঘটে নেই। আগে ভাগে বলে রাখি, আমি কোন রাজনৈতিক দলের সাথে সংযুক্ত নই।

ব্লগারের প্রোফাইল ছবি

নিজ ভাবনা

কিছুটা দু-ভাবনা নিয়ে লিখতে বসা।নিজেও হিন্দু।মানে হিন্দু ধর্মের অনুসারী।ভাবছি লেখাটা পড়ে কেউ যদি আমাকেই গায়েব করে দেয়। তবুও মনের কথা কতক্ষন চেপে রাখা যায়।তাই লিখতে বসা।
বাংলাদেশের সাম্প্রদায়িক বিষয়কে

Syndicate content
glqxz9283 sfy39587p07