Skip to content

ইফ্‌তেখার মোহাম্মদ♜-এর ব্লগ

ব্লগারের প্রোফাইল ছবি

সাইবার ক্রাইমে বিএনপি-জামায়াত

আপনারা হয়তো দেখে থাকবেন যে কালুরঘাট সাইবার কেন্দ্র এবং সময়ের সাক্ষী নামের দুটি ফেইসবুক পেইজে অব্যহতভাবে ভুয়া ডকুমেন্ট, ডিভিও এবং ছবি প্রকাশ করে যাচ্ছে বিএনপি-জামায়াত। রাস্তার সন্ত্রাস এখন সাইবার জগতে। এরই অংশ হিসেবে গতকাল একটি প্রচারণা চালায় তারা যে ভারতীয় সেনাবাহিনী এবং বিএসএফকে নাকি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইনশৃংঙ্খলা রক্ষার্থে ডেকে পাঠানো হয়েছে। আমি খুবই খুশি হতাম এই ঘটনা সত্য হলে। এর কারণ, বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র। তার দরকারে যদি ভারত আন্তর্জাতিক কোন শান্তিরক্ষী সংস্থা ছাড়াই সেনা এবং তাদের বর্ডার গার্ডকে বাংলাদেশে পাঠায় এর মানে তারা আমাদের অনুগত। বাস্তবে এমনটা ঘটে নাই, ভারত কখনও বাংলাদেশের অধীনে আসে নাই যে এখানে তারা সেনা পাঠাতে যাবে।

ব্লগারের প্রোফাইল ছবি

যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্র রুখে দিন



গতকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর বিচারপতি নিজামুল হক নাসিম পদত্যাগে উদ্ভুত পরিস্থিতিতে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছেন, রাজাকার দোসর আইনজীবি ব্যারিষ্টার রাজ্জাক এবং ব্যারিষ্টার মউদুদ। একজন বলছেন বিচার বন্ধ করতে হবে অন্যজন বলছেন পুনঃবিচার করতে হবে। যে আইনটিতে বিচার হচ্ছে আসুন দেখি সেই আইনটি কি বলে, ...

ব্লগারের প্রোফাইল ছবি

যে তিন কারণে তাবিথ আব্বাসকে না বলবেন

সিটি কর্পোরেশন নির্বাচনে অন্তত তিনটি কারণে তাবিথ-আব্বাসকে আপনি ভোট দিবেন না এবং অন্যকে নিরুৎসাহী করবেন। সম্প্রতি এক জনমত জরিপে অন্তত এই তিনটি কারণে ঢাকাবাসী তাবিথ-আব্বাসকে ভোট দিতে অনিচ্ছা প্রকাশ করেছে।

ব্লগারের প্রোফাইল ছবি

শুভ জন্মদিন আমারব্লগ

স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে সুস্পষ্ট অবস্থান নিয়ে আজ থেকে ৭ বছর আগে যাত্রা শুরু করেছিলো আমারব্লগ। অন্যসব ব্লগে যখন স্বাধীনতাবিরোধীদের উন্মত্ত আস্ফালন চলতো, যার প্রতিবাদ করলে মডারেশনের নামে ব্লগারদের কন্ঠ রোধ করা হতো, ঠিক সেই মুহুর্তেই আন্তর্জালে বাংলায় বাক স্বাধীনতা রক্ষায় আসে আমারব্লগ।

ব্লগারের প্রোফাইল ছবি

মিথ্যা লিখে কয়টা বই নাহয় বিক্রি করলেন, নিজের কলঙ্ক ঘুচাবেন কেমন করে?

২৫ মার্চ ১৯৭১, আব্দুল করিম খন্দকার সাহেব সে রাতে পাকিস্তানি বাহিনীর পক্ষে তাদের ঢাকা বেইসের সেকেন্ড ইন কমান্ড ছিলেন। ১২ মে ১৯৭১ সালে তিনি পাকিস্তানের পক্ষ ত্যাগ করে বাংলাদেশের স্বাধীনতা যু্দ্ধে যোগ দেন। মুজিবনগর সরকার গঠিত হয় ১০ এপ্রিল ১৯৭১। ১১ এপ্রিল মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক হিসেবে এম এ জি ওসমানীকে নিয়োগ দেয়া হয়। ১৭ এপ্রিল মন্ত্রী পরিষদের শপথ অনুষ্ঠান হয়। ঐ দিন চিফ অব স্টাফ পদে ঘোষণা করা হয় কর্নেল আবদুর রবের নাম। গ্রুপ ক্যাপ্টেন আব্দুল করিম খন্দকার এইসব ঘটনার অনেক অনেক পরে ডেপুটি চিফ অফ স্টাফ হিসেবে নিয়োগ পান।

ব্লগারের প্রোফাইল ছবি

ঈদের পর আন্দোলনের নামে সেনাবাহিনীকে সরকারের মুখোমুখি দাড় করানোর চক্রান্ত ফাঁস!

সংবাদিকতার নাম করে বাংলাদেশবিরোধী, বাংলাদেশ সশস্ত্রবাহিনী বিরোধী প্রোপাগান্ডা চালালে তাদের কী করা উচিৎ? ঠিক ধরেছেন, এদের এমন দৃষ্টান্তমূলক সাজা হওয়া উচিৎ যেন ভবিষ্যতে কেউ ঐ পথে পা না বাড়ায়।



ছবি: ইফতার মাহফিলের নামে কুচক্রিদের বৈঠক। ( নিউ এজের নুরুল কবীর, মানবজমিনের মতিউর রহমান চৌধুরী, সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনূল হোসেন, চ্যানেল টোয়েন্টিফোরের উপদেষ্টা মাহমুদুর রহমান মান্না এবং প্রথমআলোর মিজানুর রহমান খান।)

ব্লগারের প্রোফাইল ছবি

২০১২-২০১৩ সালে www.bnpbd.org কোথায় রিডাইরেক্ট হতো?

যারা এখনও কনফিউশনে আছেন, মনে করছেন www.bangladeshnationalistparty-bnp.org সাইট বিএনপির না এবং এও বিশ্বাস করে আছেন বিএনপির অফিসিয়াল সাইট www.bnpbd.org এর বাইরে তাদের সাইট নেই এবং www.bangladeshnationalistparty-bnp.org অন্য কারোর তৈরি তাদের ভুল ভেঙ্গে দিচ্ছি। প্রথম কথা আমি দাবী করছি যে www.bangladeshnationalistparty-bnp.org বিএনপিরই সাইট এবং তা একই ঠিকানায় রেজিস্টার্ড। জানুয়ারি ২০১২ থেকে মে ২০১৩ পর্যন্ত www.bnpbd.org ডোমেইনটি www.bangladeshnationalistparty-bnp.org এড্রেসে রিডাইরেক্ট ছিলো।

ব্লগারের প্রোফাইল ছবি

মিথ্যার বেসতি গড়েছেন তারেক ও তার দল বিএনপি

একটা মিথ্যাকে ঢাকতে তোমাকে অনবরত মিথ্যা বলেই যেতে হবে। এক সময় জালে জরাতে জরাতে এমন অবস্থা হবে যে তোমাকেই সেই মিথ্যা অস্বিকার করতে হবে।

১। সূত্র: www.bangla.bdnews24.com/politics/article765009.bdnews

প্রসঙ্গ তারেক রহমান, তার মা এবং দলের ক্রমাগত মিথ্যাচার। বিএনপির পক্ষ থেকে দাবী করা হয়েছে www.bangladeshnationalistparty-bnp.org এই সাইটটি তাদের নয়। অথচ এই সাইটের whois রিপোর্ট দেখুন যেটা তাদের নয়াপল্টনের অফিসের একই ঠিকানা এবং ফোন নাম্বার দিয়ে রেজিস্টার হয়েছে যা তাদের সাইট বলে দাবী করা www.bnpbd.org এর whois রিপোর্টের সাথে মিলে যায়। তাই খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ কামাল খান সোহেলের দাবী যে www.bangladeshnationalistparty-bnp.org সাইটটি তাদের নয় এটা সর্বৈব মিথ্যা।

ব্লগারের প্রোফাইল ছবি

শূন্য হাতে ফেরৎ যাবেন তারানকো



অনেকে জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেস তারানকোর দিকে তাকিয়ে আছেন, তিনি নাকি ম্যাজিক দেখাবেন। আমি তাদের আশাহত করে স্পষ্ট বলতে চাই, যখন তারানকো ফিরে যাবেন তখন আমাদের বিরোধীদল তাকে বাকশালি বলবেন এবং আবারও নির্বাচনে না যাওয়ার কথা পুনঃর্ব্যক্ত করবেন। কেন করবেন আসুন একটু দেখি:-

ব্লগারের প্রোফাইল ছবি

আপনি কেন নৌকায় ভোট দিবেন ?



১. বর্তমান সরকার দারিদ্র্য বিমোচনের জন্য কাজ করছে। দেশে দারিদ্র্যের হার আমরা ৪০ শতাংশ থেকে কমিয়ে ২৬ শতাংশে নিয়ে এসেছি। আগামীতে আমরা ক্ষমতায় আসলে ২০২১ সালের মধ্যে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়বো।

Syndicate content
glqxz9283 sfy39587p07