Skip to content

King Fahim-এর ব্লগ

ব্লগারের প্রোফাইল ছবি

ভূমিকম্পের কারণ কি এবং কেন হয়?

কারণ:
সাধারণত চারটি প্রধান কারণে ভূমিকম্পের উৎপত্তি হয়ে থাকে।
১. ভূপৃষ্ঠজনিত
২. আগ্নেয়গিরিজনিত
৩. শিলাচ্যুতিজনিত
৪.

ব্লগারের প্রোফাইল ছবি

ট্রাম্পের জয় এবং আমেরিকার পতন।

আমি জানতাম এবং আমরা দুই ভাই চাইছিলাম যাতে ট্রাম্প জিতুক যদিও আব্বু বলছিল ট্রাম্প ক্ষতি করবে হিলারি মোটামুটি ভালো। তখন আমি বলি হিলারি যেহেতু আমাদের ঘোর বিরোধী না তাই তার নির্যাতন এর প্রতিবাদ কারী পাওয়া

ব্লগারের প্রোফাইল ছবি

১০ টি প্রশ্নের ভিত্তিতে লাখো আলেমের 'জঙ্গিবাদ বিরোধী' ফতোয়া এবং 'সঠিক জিহাদ' কুরআন ও হাদীসের আলোকে।

জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে সর্ববৃহৎ ঐক্যমত বা আরবি পরিভাষায় ''এজমা'' গঠন করা হয় ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে। এতে ভারতের ১,০৬০ জন আলেম একত্রে ''আইএস'' এর কার্যক্রম কে জঙ্গিবাদ আখ্যায়িত করে হারাম ঘোষণা করা হয়। তার ঠিক ৯ মাস পড় ২০১৬ এর জুন মাসে আগের রেকর্ড ভেঙ্গে বাংলাদেশে ১ লাখ ১ হাজার ৮৫০ জন মুফতি, আলেম-ওলেমার স্বাক্ষর নেওয়া জঙ্গিবাদের বিরুদ্ধে। এর মধ্যে ৯ হাজার ৩২০ জন নারী আলেম রয়েছেন। চলতি বছরের ৩ জানুয়ারি থেকে এই স্বাক্ষর নেওয়া শুরু হয়, যা শেষ গত ৩১ মে। সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানবকল্যাণে শান্তির এই ফতোয়া প্রকাশ করেছে বাংলাদেশ জমিয়তুল ওলামা নামক একটি সংগঠন।

ফতোয়া ''গিনেজ বুক'' এর নজরে আনার আগ্রহ প্রকাশ করে কমিটির আহ্বায়ক ফরীদ উদ্দীন মাসঊদ

ব্লগারের প্রোফাইল ছবি

ওহী,কালোপাথর,নবী রাসূল,আল্লাহ নামের রহস্য কুরআন ও বাইবেল ভিত্তিক উদঘাটন।

বাইবেল একটি ঈশ্বর প্রদত্ত গ্রন্থ যাতে বিশ্বাসী মুসলিমরা,খ্রিষ্টানরা এবং ইহুদীরাও আংশিক।
ইহুদীদের ডাক ঈশ্বরকেঃ এলোহিম,এলোহ,ইয়াওহে,YHYH,।
খ্রিষ্টানদের ডাক ঈশ্বরকেঃ গড,জেহোবা,এলিজাহ,Jesus Christ।
মুসলিমদের ডাক ঈশ্বরকেঃ আল্লাহ,আর রাহমান,আর রাহীম,রব।{#:১}

ব্লগারের প্রোফাইল ছবি

অরুণ বাঙালি হিন্দু এর সাথে আমার ইসলামের বিভিন্ন বিষয়ের বিতর্ক।

লেখক শাহরিয়ার কবির এর একটি তথ্যচিত্র ''জিহাদের প্রতিকৃতি'' বা ''PORTRAIT OF JIHAD A documentary by Shahriar Kabir'' দেখার পর নিচে এক মুসলিম বিদ্বেষী হিন্দু ভাই অরুণ বাঙালির সাথে বিতর্কে লিপ্ত হই কারণ একবছর ধরে কেউ তার জবাব দেয় নাই।আমার Md Hasan Imam নামক আইডি দিয়ে বিতর্কটা করেছি এটা আমার বাবার আইডি। অনেক তথ্যবহুল বিতর্ক নিশ্চয়ই নতুন কিছু পাবেনঃ

ব্লগারের প্রোফাইল ছবি

ফ্রান্সে সিরিয়ার শরনার্থী ক্যাম্পগুলোতে আগুন দেওয়া হচ্ছে

ফ্রান্সে সিরিয়ার শরনার্থী ক্যাম্পগুলোতে আগুন দেওয়া হচ্ছে। কথিত প্যারিস হামলাকে অজুহাত করে প্যারিস হামলার ঘণ্টা খানেকের মধ্যেই গভীর রাতে ঘুমন্ত শরনার্থী ক্যাম্পে আগুন দেয় ফ্রান্সের অধিবাসীরা। দূর থেকে প্রকাশিত ভিডিও ও ছবিতে, বিশাল অগ্নি কুণ্ডলী জ্বলতে দেখা গেছে যার ভিডিও নিচে দেয়া হলো, উল্লেখ্য আগুনে পুড়িয়ে ফেলা রিফিউজি ক্যাম্পে ৬ হাজার সিরিয় শরনার্থী বাস করতো। তবে হতাহতের কোন খবর প্রকাশ করা হয়নি।
এদিকে, সোস্যাল মিডিয়ায় ফ্রান্সের জনগণ এ হামলার পর আনন্দ প্রকাশ করেছে। কেউ বলছে, ‘তাদের আগুনে পুড়িয়ে মারো’, ‘কেউ বলছে সব রিফিউজিকে দেশ থেকে বের করে দাও’, কেউ বা বলছে ‘তাদের এখানে থাকার কোন অধিকার নেই’।

ব্লগারের প্রোফাইল ছবি

জারণ-বিজারণ সহজভাবে বোঝার উপায়।

জারণ-বিজারণ সেই ক্লাস 7 থেকে পড়ছি বারবার পড়ি বারবার ভুলি আজ আবারও রাত ৩:২৫ মিনিটে বুঝলাম জারণ-বিজারণ। আর যেন না ভুলি তাই একটা রিদমিক ছন্দ বানিয়ে নিলাম নিচে পড়তে পার তোমাদেরও কাজে লাগতে পারে।

<=জারণ-বিজারণ=>

বন্ধু তুমি জান কি জারণ কি?
শুনো এবার বিজারক দেয় জারণ,
অন্যকে বিজারিত করে নিজে হয় জারিত;
বিজারক মানে বিয়োগ ফলে e- এর ঘটে হ্রাস।
তাই তো দেখো যোগ চিহ্ন তথা e- এর চাহিদা।
কিন্তু বিজারণ,বিজারিত মানে নয় বিয়োগ বরং যোগ;
তাইতো এরা e- গ্রহণের প্রক্রিয়া।

ব্লগারের প্রোফাইল ছবি

এক বৌদ্ধ পরিবারের ইসলামগ্রহণ আমার দৃষ্টির সামনে (নিজ হাতে তোলা ছবি ও ভিডিওসহ)

ঢাকা,মোহাম্মদপুরের আল-আমীন জামে মসজিদে আবারও এক বৌদ্ধ পরিবারের ইসলামগ্রহণ এর ৩মাস আগে সোমবার, ১৮/০৫/২০১৫ইং তারিখে আমি প্রকাশ করি বৌদ্ধধর্ম থেকে তিনজনের ইসলাম ধর্ম গ্রহণ এবং নাস্তিক ''কামাল০৩''(নিক) এর জবাবে নামক পোষ্ট যাতে তিনজন আবেগপ্রবণ বৌদ্ধের ইসলাম গ্রহণ ও নাস্তিক কামালের পাজঁড় ভাঙ্গা জবাব দেই এবার তিন মাস পর আবারও কনভার্ট হওয়ার ঘটনা ঘটেছে।

ব্লগারের প্রোফাইল ছবি

কুরবানীর ইতিহাস: দুটি রহস্যময় সত্য ঘটনা।

পৃথিবীর সর্বপ্রথম কুরবানী: হাবীল ও কাবীলের ঘটনা।

কুরবানীর ইতিহাস খুবই প্রাচীন। সেই আদি পিতা আদম (আ.) এর যুগ থেকেই কুরবানীর বিধান চলে আসছে। আদম (আ.) এর দুই ছেলে হাবীল ও কাবীলের কুরবানী পেশ করার কথা আমরা মহাগ্রন্থ আল-কুরআন থেকে জানতে পারি। মহান আল্লাহ সুবহানাহু তা‘আলা বলেন,

ব্লগারের প্রোফাইল ছবি

কেন ৯ বছর বয়সী আয়শা(রাঃ)কে মুহাম্মদ(সাঃ) বিয়ে করেন?

আমি এই বিষয়টা দুই ভাবে ব্যাখ্যা করব একটা তাত্ত্বিক ভাবে আরেকটি তৎকালীন প্রাসঙ্গিকক্রমে।

১ম:তাত্ত্বিক ভাবে
অনেক মানুষই রাসূল(সাঃ) ও আয়েশা(রাঃ)র বিয়ের ব্যাপারে বিভিন্ন নেতিবাচক মন্তব্য করে থাকেন কারণ তারা ইতিহাস ভালোভাবে জানেন না। আল্লাহু আকবার এটা এক অদ্বিতীয় সম্পর্ক রাসূল(সাঃ) ও আয়েশা(রাঃ)র মধ্যে। কিন্তু এখানে সেক্সের কোনো প্রাধান্যই নেই। সারাধারণভাবে মানুষ এই সম্পর্কের কথা বললেই বলে সেক্সের কথা। যে কিভাবে একজন মানুষ এটা করতে পারে তিনি তো মেয়েটির বাবার মত? কিভাবে তিনি মেয়েটিকে বিয়ে করতে পারেন?

Syndicate content
glqxz9283 sfy39587p07