Skip to content

মাহমুদুল হাসান রুবেল-এর ব্লগ

ব্লগারের প্রোফাইল ছবি

আমারব্লগসহ পাঁচটি সংগঠনের শীতবস্ত্র বিতরণ...

গতমাসে আমারব্লগ, অথেনটিক ফাউন্ডেশন, বি-স্ক্যান, মুকুল এবং হোপ ফর অল এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয় কুড়িগ্রামের কালাপানিতে । সেসাথে ছিল ফ্রি মেডিকেল ক্যাম্প । এ মাসের ১০তারিখ একই টিম আবার যায় নড়াইল জেলার লোহাগড়ার ঘাঘা গ্রামে । এবার ফ্রি মেডিক্যাল ক্যাম্পে আমরাই ঔষধের ব্যবস্থা করি ।

ব্লগারের প্রোফাইল ছবি

"প্রজন্মের সংগ্রাম" এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু...

অনেক কথা হলো । এবার কাজে নামার পালা । "প্রজন্মের সংগ্রাম" বিষয়ে যারা জানেন না তাঁরা এই পোষ্টটা একটু দেখে আসবেন । আমার আগের পোস্ট দেখে যারা আগ্রহ প্রকাশ করেছিলেন তাদের তালিকাটা নিচে প্রকাশ করছি । সেসাথে আমরা আশা করছি এই পোষ্টের মাধ্যমে আমাদের স্থায়ী সদস্যদের তালিকাটাও পেয়ে যাবো ।

ব্লগারের প্রোফাইল ছবি

"প্রজন্মের সংগ্রাম" এর পাশে আপনাদের চাই...

আজ আপনাদের সামনে কিছু সুসংবাদ এবং একটি প্রস্তাব নিয়ে হাজির হয়েছি । মুক্তিযোদ্ধা ব্লগার ভূমিহীন জমিদার ভাই আমাদের এ প্রজন্ম নিয়ে আরেকটি যুদ্ধ শুরু করতে চান । তাই এ যুদ্ধের নাম দিয়েছি "প্রজন্মের সংগ্রাম" । এ যুদ্ধ দিন বদলের চেষ্টা আর আমাদের "জন্মযুদ্ধ ৭১" এর ।

ব্লগারের প্রোফাইল ছবি

ছবি ব্লগ ::: জয়নাল স্যারের স্বপ্নের স্কুল....

ডেইলি স্টারে প্রথম সংবাদ আসে জয়নাল স্যারকে নিয়ে । তারপর ব্লগার সিসিপাস সেটা ব্লগে তুলে ধরেন । এগিয়ে আসে আমারব্লগ এর "আমার ফাউন্ডেশন" । ব্লগাররা মিলে লক্ষাধিক টাকা তুলে দেন "আমার ফাউন্ডেশন" এর ফান্ডে ।

ব্লগারের প্রোফাইল ছবি

জয়নাল স্যারের স্কুল এবং আমার কিছু কথা...


ময়মনসিংহ এর জয়নাল স্যারের কথা সবারই জানা । ভ্যান গাড়ি চালিয়ে যিনি স্কুল-হাসপাতাল করেছেন নিজের এলাকায় । আমারব্লগ থেকে আমরা একটা টিম যাই সেই স্কুল-হাসপাতাল পরিদর্শনে । সে টিমে আমি ছাড়াও অমি পিয়াল ভাই, সুশান্তদা, শাহনাজ আপা, অরণ্য এবং ইফতেখার ভাই ছিলেন ।

ব্লগারের প্রোফাইল ছবি

দুঃস্থদের সেবায়, আমরা সবাই...


বাংলাদেশে না থাকলেও মনটা পড়ে থাকে দেশে। শীত শুরু হয়েছে। কিছু করার জন্য আমাদের একটা টিম বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে প্রতি বছর শীতার্তদের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি। আর তা সম্ভব হচ্ছে আপনাদের সহযোগিতার কারণে। প্রতি বছরের মতো এবারও আমরা দুঃস্থদের সেবায় যাচ্ছি। এবার আমরা শীতের কাপড় বিতরণ সহ বিনামূল্যে চিকিৎসা সেবা এবং প্রয়োজনীয় ঔষধ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি।এবার আমরা যাবো পটুয়াখালীর দশমিনা উপজেলার সাঈদ জাফর গ্রামে।

ব্লগারের প্রোফাইল ছবি

বাংলা ব্লগের জাগরণের কিছু ঘটনা....

বাংলাদেশের ইতিহাসে অন্যরকম এক গণজাগরণ দেখলো বিশ্ব । সেই গণজাগরণে সারাবিশ্বের বাঙালি আজ জেগে উঠেছে । বাংলাদেশের ব্লগ এবং অনলাইন থেকে সংগঠিত কিছু জাগরণ নিয়ে আমার সংক্ষিপ্ত এই পোস্ট । এই পোস্টে কোন ভুল হলে বলবেন শুধরিয়ে নিবো । তারিখ ধরে তুলে আনতে পারছি না বলে ক্ষমাপ্রার্থী । আশা করি এ ব্যাপারগুলো নিয়ে ব্লগার চোর, অমি রহমান পিয়াল ভাই, আরিফ ভাই, ডাক্তার আইজুদ্দিন, হাসিব ভাই, কেমিক্যাল আলী, অলৌকিক হাসান ভাই, হাসান মোরশেদ ভাই, ধূসর গোধুলী, সুমন চৌধুরী ভাইসহ প্রথম দিকের ব্লগাররা বাংলা ব্লগের ইতিহাস নিয়ে লিখবেন । সেই ইতিহাস নিয়ে বই বের হতে পারে ।

ব্লগারের প্রোফাইল ছবি

রাজাকারের ফাঁসি চাই ::: অন্য কোন রাস্তা নেই...

শাহবাগের রাস্তা ব্লগার এবং অনলাইন এক্টিভিস্টদের দখলে । সারা রাত চলবে আন্দোলন। গণসংগীত হবে, মশাল মিছিল হবে । পুলিশ-র্যাব পুরো এলাকা ঘিরে রেখেছে । আন্দোলনকারীদেরকে সরে যেতে অনুরোধ করলে কেউ রাজী হননি । দিগন্ত ও ইসলামিক টেলিভিশন-কে আমরা আজ বয়কট করা হয়েছে । সবার কাছে প্রত্যাশা আগামীকালের হরতালও প্রতিহত করা হবে ।

ব্লগারের প্রোফাইল ছবি

ফাঁসির দাবিতে হরতালের ডাক দিন...

মেজাজ খারাপ । শুনলাম বাদী পক্ষ নাকি সুপ্রীম কোর্টে আপিল করতে পারবে না রায়ের বিরুদ্ধে । তরুণ প্রজন্ম আবার রাস্তায় নামেন । আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর আমরা ১২৫ জনের একটা ভলেন্টিয়ার টিম তিন মাসে সারা

ব্লগারের প্রোফাইল ছবি

‘আমার প্রকাশনী‌’ এর বই ‘মেঘ বলে চৈত্রে যাবে’


কবি আহসান হাবীবের কবিতা অবলম্বনে প্রথমবারের মতো করা একটি ফটো-অ্যালবাম। মোট ৪০জন আলোকচিত্রীর অসাধারণ সব আলোকচিত্র দিয়ে এই গ্রন্থটির প্রতিটি পাতা সাজানো হয়েছে।

মেঘ বলে চৈত্রে যাবে
সম্পাদনা : সুদীপ্ত সালাম
প্রচ্ছদ : নাসির আলী মামুন এর তোলা ছবি অবলম্বনে সুদীপ্ত সালাম
বইটির মূল্য : ৩০০ টাকা

  • ক্যাটেগরি:
Syndicate content
glqxz9283 sfy39587p07