বাচ্চু রাজাকার- মৌলানা নামের আড়ালে কুৎসিত হায়েনা | amarblog.com: Bangla Blog ( আমারব্লগ ) with no Moderation.

Skip to content

বাচ্চু রাজাকার- মৌলানা নামের আড়ালে কুৎসিত হায়েনা

ব্লগারের প্রোফাইল ছবি

অনেক আগে বিটিভিতে কোরান শিক্ষার আসর নামে একটা অনুষ্ঠান হতো। সেখানে চিনেছিলাম মৌলান আবুল কালাম আজাদকে। তার শুদ্ধ উচ্চারনে কোরান পাঠের একজন ভক্তও ছিলাম সেই সময়ে। এইদিকে বাচ্চু রাজাকারের নামও শুনেছি। যেদিন জানলাম এই মৌলানা আবুল কালাম আজাদই কুত্তার বাচ্চা বাচ্চু রাজাকার সেইদিন হতভম্ব হয়ে গিয়েছিলাম। মনে প্রশ্ন আসে সুফী চেহারার কোরানের আলেম মানুষ কি করে এত জঘন্য হয়,ভুল করে নি তো। জিজ্ঞাস করলাম আমার মুক্তিযোদ্ধা চাচাকে। সেই নিশ্চিত করলো,এই সেই বাচ্চু। এরপর শ্রদ্ধার জায়গায় আসন গেড়ে নিল অস্থির করা ঘৃনা। যারা বিটিভিতে তাকে দেখেননি তারা অবশ্যই দেখেছেন বেসরকারী টিভি চ্যানেল এনটিভির “আপনার জিজ্ঞাসা” অনুষ্ঠানে।




শুরুটা এইখানে ,
একাত্তরে ‘বাচ্চু রাজাকার’ নামে পরিচিত ফরিদপুরের আবুল কালাম আজাদকে গ্রেপ্তারে পরোয়ানা জারির আদেশ দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।


একাত্তর সালে আবুল কালাম আজাদ জামায়াতের সঙ্গে যুক্ত ছিলেন না। তবে স্বাধীনতার পর তিনি জামায়াতে যোগ দেন। আশির দশকের শেষ দিকে তিনি জামায়াতের সক্রিয় রাজনীতি ছেড়ে দিয়ে মসজিদ মিশন গঠন করেন। তিনি কয়েকটি টেলিভিশন চ্যানেলে ধর্মীয় অনুষ্ঠান করলেও মুক্তিযুদ্ধকালীন সময়ে তার কর্মকাণ্ড প্রকাশ হয়ে পড়লে সেখান থেকে তাকে বহিষ্কার করা হয়। বর্তমানে গদাম খেয়ে রাজনীতি ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে একদম নিশ্চুপ।


আমার কথা বিশ্বাস না হলে সেক্টর কমান্ডার্স ফোরাম এর দেয়া ৫০ যুদ্ধাপরাধীর তালিকাটা দেখেন

১. গোলাম আজম
২. মওলানা এ কে এম ইউসুফ
৩. মতিউর রহমান নিজামী
৪. দেলোয়ার হোসাইন সাঈদী
৫. মো: কামরুজ্জামান
৬. মওলানা আব্দুর রহিম
৭. আব্বাস আলী খান
৮. আলী আহসান মোহাম্মদ মোজাহিদ
৯. আব্দুল কাদের মোল্লা
১০. মোহাম্মদ হামিদুল হক চৌধুরী
১১. খাজা খায়রুদ্দিন
১২. মোহাম্মদ আলী
১৩. মোহাম্মদ আব্দুল আলীম
১৪. এএমএস সোলায়মান
১৫. সালাউদ্দিন কাদের চৌধুরী
১৬. ফজলুল কাদের চৌধুরী
১৭. জুলমত আলী খান
১৮. কাজী কাদের
১৯. খান আব্দুস সবুর খান
২০. মওলানা ফরিদ আহমেদ
২১. শাহ্ মোহাম্মদ আজিজুর রহমান
২২. মাওলানা আব্দুল মান্নান
২৩. ডা: আবু মোতালেব মালেক
২৪. মোহাম্মদ ইউনুস
২৫. এবিএম খালেক মজুমদার
২৬. এএন এম ইউসুফ
২৭. নুরুল আমিন
২৮. এ কিউ এম শফিউল ইসলাম
২৯. আবদুল মতিন
৩০. এড. মোহাম্মদ আইনুদ্দিন
৩১. মাওলানা নুরুজ্জামান (আইআরপি)
৩২. মাওলানা মোহাম্মদ ইসহাক
৩৩. গোলাম সরোয়ার
৩৪. মোহাম্মদ আকতার উদ্দিন আহমেদ
৩৫. মাওলানা আবদুস সোবাহান
৩৬. ক্যাপ্টেন (অব: ) আব্দুল বাছেদ
৩৭. আবদুল মতিন ভূঁইয়া
৩৮. মোহাম্মদ আবুল কাশেম
৩৯. ওবায়দুল্লাহ মজুমদার
৪০. মীর কাশেম আলী
৪১. ইঞ্জিনিয়ার আব্দুল জব্বার
৪২. মাওলানা আবুল কালাম আজাদ
৪৩. মোহাম্মদ আবদুল হান্নান
৪৪. ব্যারিস্টার কোরবান আলী
৪৫. আশরাফ হোসাইন
৪৬. এড. আনসার আলী
৪৭. মোহাম্মদ কায়সার
৪৮. আবদুল মজিদ তালুকদা
৪৯. নওয়াজেস আহমেদ
৫০. একে মোশাররফ হোসেন।



এই রাজাকারের জন্ম ফরিদপুরের নগরকান্দা উপজেলার যদুনন্দী ইউনিয়নের বড় খাড়দিয়া গ্রামে। গ্রামের নামে এলাকায় পরিচিতি পায় খাড়দিয়া বাচ্চু নামে।বক্তৃতায় বরাবরই ভালো ছিল। গেলমানগিরীতেও ভালো, তাই সহজেই ফাকি সেনাদের সাথে সুসম্পর্ক গড়ে তোলে।ফাকী সেনারাও খুশি হয়ে তাকে প্রচুর অস্ত্র, গোলাবারুদ দেয় বাঙ্গালি নিধনের জন্য,যা দিয়ে সে গঠন করে খাড়াদিয়া মিলিটারি বাহিনী

ফরিদপুরের প্রায় ৫০ গ্রামে শুরু করে হত্যা, ধর্ষন,অগ্নি সংযোগ, লুট ও চাঁদাবাজি। নতুন নাম পায় বাচ্চু রাজাকার

এই বাচ্চু ও তার বাহিনী একাত্তরে নৃসংশ ভাবে হত্যা করে হাসামদিয়ার হরিপদ সাহা, সুরেশ পোদ্দার, মল্লিক চক্রবর্তী, সুবল কয়াল, শরৎ সাহা, শ্রীনগরের প্রবীর সাহা, যতীন্দ্রনাথ সাহা, জিন্নাত আলী ব্যাপারী, ময়েনদিয়ার শান্তিরাম বিশ্বাস, কলারনের সুধাংশু রায়, মাঝারদিয়ার মাহাদেবের মা, পুরুরার জ্ঞানেন, মাধব, কালিনগরের জীবন ডাক্তার, ফুলবাড়িয়ার চিত্তরঞ্জন দাস, ওয়াহেদ মোল্লা, দয়াল, মোতালেবের মা, যবদুল, বাদল নাথ, আস্তানার দরবেশ সহ বিভিন্ন জনপদের প্রায় শতাধিক মানুষকে।


উদ্ধৃতির প্রসঙ্গে পিয়াল ভাইয়ের পোস্টের কিছু পত্রিকা রেফারেন্স দিলাম।










নগরকান্দা উপজেলার দাদপুর ইউনিয়নের নতিবদিয়া গ্রামের শোভা রানী বিশ্বাস। একাত্তরে তিনি এই আবুল কালাম আজাদের কাছে হয়েছিলেন ধর্ষিত। এ গ্রামেরই নগেন বিশ্বাসের স্ত্রী দেবী বিশ্বাসেরও সম্ভ্রম লুটেছিলেন বাচ্চু। নতিবদিয়ার প্রবীন দুই মৎস্যজীবি নকুল সরদার ও রঘুনাথ দত্ত ২০০০ সালে প্রকাশিত জনকন্ঠের “তুই রাজাকার” শীর্ষক ধারাবাহিক রিপোর্টের রিপোর্টার প্রবীর সিকদারকে জানান , লুটপাট- হামলা না করার শর্তে আমরা চাঁদা তুলে বাচ্চুকে দু’হাজার চার শ’ টাকা দিয়েছিলাম। তারপরও সে লুটপাট করেছে, গ্রামের দুই নববধূর ইজ্জত হরণ করেছে। পুরুরা গ্রামের জ্ঞানেন জীবন বাঁচাতে পুকুরে ঝাঁপ দিয়ে কচুরিপানার নীচে আশ্রয় নিয়েছিল। বাচ্চু সেখানেই তাকে নৃসংশ ভাবে হত্যা করে। বাচ্চুর রাইফেলের গুলিতে মর্মান্তিকভাবে প্রাণ হারান ফরিদপুরের ফুলবাড়িয়ার চিত্তরঞ্জন দাস। সেদিন তার অন্তঃসত্ত্বা স্ত্রী জ্যোৎস্না পালিয়ে রক্ষা পেলেও একাত্তরে বিনা চিকিৎসায় মারা যায় তার তিন শিশু সন্তান। স্বাধীনতা পরবর্তী দীর্ঘদিন জ্যোৎস্না শুধু তার স্বামী হন্তারকের বিচার চেয়েছিলেন মনে মনে। অবশেষে ২০০৯ সালের ৩ মে জ্যোৎস্না রানী দাস রাজাকার মাওলানা আবুল কালাম আজাদ ও তার শ্যালক মোহাম্মদ কাজীসহ কয়েকজনের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা করেন।




২০০৯ সালের ২০ শে এপ্রিল সালথার পুরুরা গ্রামের ভক্ত রঞ্জন বিশ্বাস (৬৫) মাওলানার নামে মুক্তিযুদ্ধ চলাকালে হত্যা, লুটতরাজ, অগ্নিসংযোগ ও ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে । মাওলানা ছাড়াও তার শ্যালক মোহাম্মদ কাজীসহ অজ্ঞাত আরও ১০/ ১২ জনকে আসামী করে দায়ের করা এই মামলার আদালত ও এজহার সূত্রে বাদী পক্ষ থেকে জানা যায়, ১৯৭১ সালের পহেলা জ্যৈষ্ঠ দুপুর ১টায় জেলার সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের পুররা নমপাড়া গ্রামে আবুল কালাম আজাদ ও তার শ্যালক মোহাম্মদ কাজীসহ ১০/১২ রাজাকার সশস্ত্র অবস্থায় বাড়ি ঘেরাও করে। এ সময় তার বাবা মাধব চন্দ্র বিশ্বাস পালাতে গেলে আবুল কালাম আজাদ তার হাতে থাকা রাইফেল দিয়ে গুলি করে তাকে হত্যা করে। মামলায় আরো উল্লেখ করা হয়, ঘটনার দিন মাধব চন্দ্রের বাড়িতে আসা (আত্মীয়) জ্ঞানান্দি বিশ্বাসকে আবুল কালাম আজাদ, শ্যালক মোহাম্মদ কাজী ও তার সঙ্গীরা নিষ্ঠুরভাবে গুলি করে হত্যা করে। পরে তারা তার প্রতিবেশী মন্টু বকসির বাড়িতে অগ্নিসংযোগ করে চলে যায়। মামলায় বলা হয়, আসামিরা মাধব চন্দ্র বিশ্বাস, জ্ঞানান্দি বিশ্বাসকে হত্যা করা ছাড়াও নগরকান্দার ওহাব সরদার, মো. টুকু মোল্লা, কাঞ্চুন ফকির, আ. আদম মোল্লা, আ. হাচেন মিয়াসহ বহু মুক্তিযোদ্ধাকে নির্মমভাবে হত্যা করে। আসামিরা মুক্তিযোদ্ধা চলাকালে পাক হানাদারদের সঙ্গে আঁতাত করে এলাকার মুক্তিবাহিনী ও নারীদের ধরে পাক সেনাদের কাছে তুলে দিতো। পরে জেলা জুডিশিয়াল কোর্টের প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট বিচারক মোতাহারাত আক্তার ভূইয়া সালথা থানাকে মামলা হিসেবে গণ্য করার নির্দেশ দেন।

ভক্ত রঞ্জন সেদিন বলেন "বাদী ভক্তরঞ্জন আরও উল্লেখ করেন, 'একাত্তর সালের ১ জ্যৈষ্ঠ দুপুর আনুমানিক ১টায় আসামিরা আরও ১০-১২ জন নিয়ে অস্ত্রসহ আমাদের বাড়িতে আসে। বাবা মুক্তিযোদ্ধাদের সহায়তা করায় আবুল কালাম আজাদ নিচুস্বরে আমার বাবা মাধব চন্দ্র বিশ্বাসকে ডাকেন। বাবা ভয়ে পালানোর চেষ্টা করলে গুলি করে হত্যা করা হয়। এ সময় তিনি আমাদের বাড়িতে আসা অতিথি জ্ঞানান্দির বিশ্বাসকেও হত্যা করেন। এরপর আসামিরা ঘরবাড়ি পুড়িয়ে দেন।' আরজিতে আরও বলা হয়, আসামিরা মুক্তিযুদ্ধে নগরকান্দার কুমারকান্দা গ্রামের ওহাব সর্দার, টাকু মোল্লা, কাঞ্চু ফকির, আদম মোল্লা, আলমপুর গ্রামের হাসেন মিয়া, বড়ু খাতুন ও কেশবদিয়া গ্রামের ওমেদ মোল্লাকেও হত্যা করেন। ওই সময় লাল মিয়া নামে একজনকে বাচ্চু মিয়া গুলি করেন। কিন্তু ঘটনাক্রমে তিনি বেঁচে যান। তিনি এখনও জীবিত আছেন।"



১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালে মাওলানা আবুল কালাম আজাদের স্বাধীনতাবিরোধী ভূমিকার প্রত্যক্ষদর্শী জেলার বোয়ালমারীর কালিনগরের মুক্তিযোদ্ধা মো. ইদ্রিস ফকির জানান, মুক্তিযুদ্ধের সময় বাচ্চু রাজাকার অসংখ্য মুক্তিযোদ্ধাকে পাকবাহিনীর হাতে ধরিয়ে দিয়েছে এবং আর্মি ক্যাম্পে গিয়ে বন্দিদের মধ্য থেকে মুক্তিযোদ্ধাদের শনাক্ত করেছে। বিভিন্ন এলাকা থেকে মেয়েদের ধরে এনে সে পাক সেনাদের ক্যাম্পে সাপ্লাই দিতো। ১৯৭১ সালের আনুমানিক ২ মে পাকবাহিনী ফরিদপুরের হাসামদিয়া ও ময়েনদিয়া গ্রামে লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। এ সময় তাদের প্রধান দোসর হিসেবে বাচ্চু রাজাকার তাদের সঙ্গে ছিল এবং সে নিজে চার নিরীহ গ্রামবাসীকে হাত বাঁধা অবস্থায় গুলি করে হত্যা করে। ( লিঙ্ক )

মুক্তিযোদ্ধা এ কে এম আবু ইউসুফ সিদ্দিকী জানান, আমি পাকবাহিনীর হাতে ধরা পড়ে ফরিদপুর স্টেডিয়ামের পাশে বন্দিশিবিরে আটকা পড়ি। তিনি বলেন, আমি দেখেছি বাচ্চু রাজাকার জেলার বিভিন্ন এলাকা থেকে নারী-পুরুষ এনে পাক সেনাদের হাতে তুলে দিতো। তিনি জানান, বাচ্চু পাক দোসরদের সঙ্গে বন্দিশিবিরের আটককৃতদের নির্যাতন করতো। আমি একদিন বাচ্চুর এ কাজের প্রতিবাদ করলে সে আমাকে শারীরিকভাবে নির্যাতন চালায়।

ফরিদপুরের মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আবুল ফয়েজ শাহনেওয়াজ জানান, বাচ্চু রাজাকার জেলার নগরকান্দা, সালথা ও বোয়ালমারী অঞ্চলে রাজাকার আলবদর বাহিনীর নেতৃত্ব দিয়েছিল। সে (বাচ্চু) মুক্তিযোদ্ধাদের ধরে এনে পাক সেনাদের হাতে তুলে দিতো।

ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টার জানান, ১৯৭১ সালে ১৬ ডিসেম্বরের পর দীর্ঘদিন এলাকা ছেড়ে পালিয়েছিল বাচ্চু রাজাকার। তিনি বলেন, রাজাকার আবুল কালাম আজাদ দেশ স্বাধীনের পর যুদ্ধাপরাধের অভিযোগে দীর্ঘদিন হাজতবাস করেছে।

মুক্তিযুদ্ধকালীন নগরকান্দা এলাকার কমান্ডার আলতাফ হোসেন জানান, ‘একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালে রাজাকার বাচ্চু পাকিস্তানি হানাদারদের প্রত্যক্ষ সহযোগিতা করে। সে এলাকায় সশস্ত্র রাজাকার বাহিনী গড়ে তুলে ফরিদপুর, নগরকান্দা ও বোয়ালমারীতে হত্যা, ধর্ষণ, লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। তার বাহিনীকে এলাকার মানুষ ‘খাড়দিয়ার মিরিটারি’ নামে চিনতেন।’ তিনি আরো বলেন,‘৭১ সালে আমি মুক্তিযোদ্ধাদের নিয়ে ৩ বার তাকে ধরার জন্য হানা দেই। কিন্তু রাজাকার বাচ্চু তার শ্বশুর চাঁন কাজীর বাড়িতে পালিয়ে যাওয়ায় প্রতিবারই জানে বেঁচে যায়।’

বেসরকারী টিভি ব্যক্তিত্ব ও ইসলামের সেবক হিসেবে নিজেকে জাহির করা বাচ্চু ওরফে মাওলানা আবুল কালাম আজাদ, ২০ শে সেপ্টেম্বর ২০০৮ সালে বেসরকারী এক টিভি চ্যানেলে তিনি রাজাকার ছিলেন না বলে দম্ভোক্তি করেন। একই সঙ্গে তিনি সাংবাদিক প্রবীর সিকদারসহ কয়েকজন সংবাদিকের বিরুদ্ধে বিষোদগার করে তাদের নিয়ে কটুক্তি করেন।

এই বক্তব্য টিভিতে প্রচারিত হবার পর, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন এ ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘খাড়দিয়ার বাচ্চু এখন মাওলানা আবুল কালাম আজাদ সেজে টিভিতে যেসব কথা বলছে তা হাস্যকর। ফরিদপুরের সর্বস্তরের মানুষ জানেন, ৭১ সালে সে রাজাকার ছিল। সরকার যুদ্ধাপরাধীদের বিচার করতে বিলম্ব করাতে এসব মুক্তিযুদ্ধবিরোধী ব্যক্তি এতো বড়ো বড়ো কথা বলার সাহস পাচ্ছে। এই বাচ্চু একাত্তর সালে তার নিজ এলাকা ও ফরিদপুর শহরে পাকিস্তানি সেনাদের সহায়তায় নারীদের ধরে এনে নির্যাতন চালাতো। ফরিদপুর শহরের দুটি হিন্দু বাড়ি দখল করে সেখানে নির্যাতন ক্যাম্প বসিয়েছিল এই কুখ্যাত রাজাকার। লুটের টাকা দিয়ে সে ঢাকার মিরপুরের ২নং পুলিশ ফাঁড়ির সামনে একটি বাড়িও কিনেছে। তাকে ধরে আইনের আওতায় এনে পুরো জাতির সামনে বিচার করতে হবে। সাংবাদিক প্রবীর সিকদারসহ অন্যান্য সাংবাদিকদের ব্যাপারে সে যেসব কটুক্তি করেছে তার জন্য তাকে প্রকাশ্যে নি:শর্ত ক্ষমা চাইতে হবে। নইলে আমরা তার শাস্তির দাবিতে আন্দোলনে নামবো।’

সংবাদ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবর এবং বর্তমানে যুদ্ধাপরাধীদের বিচারের গন দাবী ওঠায় দেশ ছেড়ে কয়েকদিন আগে আমেরিকা চলে যান বাচ্চু। এনটিভি বাচ্চুকে বাদ দেয় তাদের অনুষ্ঠান থেকে। আমেরিকা চলে গেলেও কুকর্ম করা ছাড়েন নি মাওলানা। ২৫ জানুয়ারী২০০৯ সন্ধ্যায় জ্যামাইকার একটি মসজিদে তহবিল সংগ্রহের নামে মৌলবাদীদের তহবিল সংগ্রহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখার সময় প্রতিবাদ জানায় এবিসিডিআই সহ মুক্তিযুদ্ধের পক্ষের সংগঠনসমূহ। এই সময় বিক্ষোভকারীদের অশালীন ভাষায় (মা-বোনসূচক) গালাগালি করা হয়।এবং পরে প্রতিবাদী সমাবেশের উপর কুখ্যাত রাজাকার বাচ্চু ও ৭১’এর ঘাতক রাজাকার আশরাফুজ্জামানের প্ররোচনায় জনৈক মকবুল হোসেন জহির ছুরি নিয়ে হামলা করে। মুখঅবয়বে ঘুষি ও ছুরি দিয়ে আঘাত করে বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র শ্রমিকলীগ সভাপতি এম,আর,আমিনকে মারাত্মকভাবে আহত হন। পরে নিউইয়র্ক পুলিশ এসে হামলাকরী জহিরকে গ্রেফতার করে এবং তহবিল সংগ্রহ অনুষ্ঠান বাতিল করে দেয়।

সে আমেরিকায় গিয়ে আরেকবার গদাম খায় বাঙ্গালীদের কাছে

প্রতিরোধের মুখে নিউইয়র্কে জ্যামাইকা বাংলাদেশ মুসলিম সেন্টারে গতক্লা জুম্মার নাজাজে ইমামতি করতে পারেননি বাচ্চু রাজাকার ওরফে মওলানা আবুল কালাম আজাদ। আজ শনিবার ওজনপার্কে আরেকটি মসজিদে কঠোর পুলিশী নিরাপত্তার মধ্যে আয়োজিত তার বয়ানের সময়ে মসজিদের বাইরে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচী দিয়েছ ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন ফর ট্রায়াল অব নাইনটিন সেভেনটি ওয়ান ওয়ার ক্রিমিনাল নামে সংগঠন।

কাউকে না জানিয়ে মুসলিম সেন্টারের জামাতপন্থী সাধারন সম্পাদক এনটিভি’র আপনার জিজ্ঞাসার মওলানা আজাদ (বাচ্চু রাজাকার)কে গতকাল জুম্মার নাজাজে ইমামতি করার জন্য আমন্ত্রন জানিয়ে ছিলেন। কিন্তু আগের রাতে বিষয়টি জানাজানি হয়ে গেলে মসজিদের নিয়মিত মুসল্লি কয়েকজন বীর মুক্তিযোদ্ধা বিষয়টির বিরোধিতা করলে পিছিয়ে আসেন তার অবস্থান থেকে সাধারন সম্পাদক। অনুনয় বিনয় করে বাচ্চু রাজাকারকে মসজিদে জুম্মা আদায় ও ১৫ মিনিট প্রশ্নোত্তর পর্বে অংশ গ্রহণের প্রতিশ্রুতি আদায় করে নেন সাধারন সম্পাদক। নীরব উপস্থিতে জুম্মার নামাজ আদায় শেষে পরিস্থিতি অনুধাবন করে বাচ্চু রাজাকার প্রশ্নোত্তর পর্বে যোগ না দিয়েই প্রস্থান করেন। এর আগে নিউইয়র্কে বাংলাদেশীদেও সর্ববৃহৎ মসজিদ জ্যামাইকা মুসলিম সেন্টারে বাচ্চু রাজাকার উপস্থিত হবার সাথে সাথেই উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। নাজাজ শেষ হবার পর পরই পরিস্থিতি হাতাহাতি ও ধাক্কাধাক্কির পর্যায় চলে গেলে এরই মাঝে নীরবে চলে যান তিনি। গতকাল বাচ্চু রাজাকারকে প্রতিহত করার মধ্যে দিয়ে জ্যামাইকা মুসলিম সেন্টার তার ঐতিহ্য ধরে রাখলো। এর আগে জামাতনেতা মওলানা সাঈদীকে ৮ বছর আগে এই জ্যামাইকা মুসলিম সেন্টারে প্রবেশে বাধা দিয়ে তার ওয়াজ প্রতিহত করেছিলো মসজিদের মুক্তিযোদ্ধা ও ম্বাধীনতার স্বপক্ষের মুসল্লিরা।এদিকে গত ১৯ আগস্ট সোমবার এক সংবাদ সম্মেলনে ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন ফর ট্রায়াল অব নাইনটিন সেভেনটি ওয়ান ওয়ার ক্রিমিনাল নামে সংগঠন নিউইয়র্কে
বাচ্চু রাজাকারকে প্রতিহত করার যে কর্মসূচী ঘোষণা করেছিলো তার বাস্তবায়িত করতে এখানকার বিভিন্ন সাপ্তাহিকে বিজ্ঞাপন দিয়ে তারা সাধারন প্রবাসীদের যে আহ্বান জানিয়েছিলো তাতে উদ্বুদ্ধ হয়ে জ্যামাইক মুসলিম সেন্টারের মুসল্লিরা এই প্রতিরোধ গড়েছেন বলে জানিয়েছেন জ্যামাইকা মুসলিম সেন্টারের মুসল্লি ও যুক্তরাষ্ট্র ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য সচিব ফাহিম রেজা নূর। সেন্টারের আরেক মুসল্লি ও যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সরাফ সরকারও এই প্রতিরোধ কর্মূসীতে সক্রিয় ভূমিকা রাখেন। ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন ফর ট্রায়াল অব নাইনটিন সেভেনটি ওয়ান ওয়ার ক্রিমিনাল-এর কর্মকর্তা ও নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে কর্মরত কিবরিয়া অনু জানান ওজনপার্ক বায়তুল মামুর মসজিদের সামনে বিক্ষোভ কর্মসূচীর অনুমতি নিতে গিয়ে তারা জানতে পেরেছেন যে বাচ্চু রাজাকারের বয়ান আয়োজন যাতে কোন ঝামেলা পোহাতে না হয় সেজন্য আয়োজকরা ১ মাস ৬ দিন আগে থেকেই পুলিশী নিরাপত্তা আবেদন করে রেখেছেন। অনু বলেন, আমরা শানিতপূর্ণভাবে আমাদের প্রতিবাদ বিক্ষোভ আয়োজনের জন্য প্রয়োজনীয় অনুমতি পেয়েছি পুলিশের কাছ থেকে। দুই মাস আগে জামাতের সহকারী সেক্রেটারী জেনারেল কামরুজ্জামনের নিউইয়র্ক সফরের সময়ে ফেডারেশন এগেনস্ট ওয়ার ক্রিমিনাল অব বালাদেশ নামে সংগঠন প্রতিবাদ বিক্ষোভ আযোজন করে যুদ্ধাপরাধী জামাত-রাজাকারদেও বিরুদ্ধে যে নতুন লড়াই শুরু করেছিলো তা ক্রমেই বিস্তৃত হচ্ছে বলে মনে করছেন এখানকার সাধারন প্রবাসীরা



সাহায্যে- ফরিদপুরের আতঙ্ক বাচ্চু রাজাকার

আন্তরিক ক্ষমাপ্রার্থী- এই জাতীয় পোস্ট আমি দেই না। অনেক ঘেটে দেখলাম এই ঘটনাগুলো বিভিন্ন মাধ্যমে প্রায় অবিকৃত অবস্থায় এসেছে। তথ্যগুলো সেখান থেকেই নেয়া।


ব্লগারের প্রোফাইল ছবি

এই শালায় নাকি রাধুনী'র মালিক? ঘটনা ঠিক নাকি?

______________________________________
'বিপ্লব স্পন্দিত বুকে মনে হয় আমিই মুজিব'


ব্লগারের প্রোফাইল ছবি

Star Star Star Star Star

~-^
উদ্ভ্রান্ত বসে থাকি হাজারদুয়ারে!


ব্লগারের প্রোফাইল ছবি

পোস্ট ভালো হইসে ভাইয়া, ক্ষমা চান ক্যান।

----------------------------------
© সমান্তরাল ®


ব্লগারের প্রোফাইল ছবি

হুম, বড়ই চিন্তার বিষয়! কে কমেন্টাইলো?


Shock

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

Laughing out loud

----------------------------------
© সমান্তরাল ®


ব্লগারের প্রোফাইল ছবি

এই পাজীরে নিয়ে রায়হান আবীর অনেক আগেই লিখছিল।

আমি কিছুদিন বাংলা চ্যানেল নিছিলাম ২০০৮ সালের দিকে। তখন এটিএন এ তার অনুষ্ঠান ভালই লাগত। ট্র্যাডিশনাল উগ্রবাদী প্রাচীনপন্থী মোল্লাদের তূলনায় এরে মনে হইত অনেক মডার্ন উদারপন্থী মোল্লা, আদর করে কমলা দাঁড়ি ডাকতাম। তার আবার সমাজসেবা প্রতিষ্ঠানও আছে যেনে আরো ভাল লাগত যে যাক, অন্তত এই মোল্লা শুধু আল্লা বিল্লা ছাড়াও কামেও কিছু করে। পরে আসল ঘটনা শুইনা পুরা টাশকি।

নিউ ইয়র্কে এক মসজিদে বয়ান ঠেকানো গেলেও অন্য মসজিদের সে ঠিকই বয়ান দিছিল। এইসব বদর রাজাকারদের ভক্তের অভাব তেমন একটা হয় না।

------------------------------------------------
পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক এবং নাস্তিক; আমি অবশ্যই আস্তিকের দলে। যে কম্পিউটরে ব্লগিং করছেন সেও কিন্তু হতে পারে এক ভয়াবহ ঘৃন্য নাস্তিক, আজই পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন।


ব্লগারের প্রোফাইল ছবি

আপনার ধমাধম ধর্মের অনুসারীদের থেকেও বেশি

------------------------------------
ছোট বেলায় গাধার দুধ খেয়ে বড় হয়েছি বলে এখন মনে হয় সবাই আমার মত গাধার দুধ খেয়েই বড় হয়- আফসান চৌধুরী, নির্বাহী সম্পাদক, বিডিনিউজটোয়েন্টিফোরডটকম


ব্লগারের প্রোফাইল ছবি

লুটপাট- হামলা না করার শর্তে আমরা চাঁদা তুলে বাচ্চুকে দু’হাজার চার শ’ টাকা দিয়েছিলাম। তারপরও সে লুটপাট করেছে, গ্রামের দুই নববধূর ইজ্জত হরণ করেছে। পুরুরা গ্রামের জ্ঞানেন জীবন বাঁচাতে পুকুরে ঝাঁপ দিয়ে কচুরিপানার নীচে আশ্রয় নিয়েছিল। বাচ্চু সেখানেই তাকে নৃসংশ ভাবে হত্যা করে। বাচ্চুর রাইফেলের গুলিতে মর্মান্তিকভাবে প্রাণ হারান ফরিদপুরের ফুলবাড়িয়ার চিত্তরঞ্জন দাস। সেদিন তার অন্তঃসত্ত্বা স্ত্রী জ্যোৎস্না পালিয়ে রক্ষা পেলেও একাত্তরে বিনা চিকিৎসায় মারা যায় তার তিন শিশু সন্তান।



বিএনপির সরকারের পাঁচ বছরে এনটিভি এটিএনে ইসলামী টক শো করে এই বাচচুই প্রচণ্ড জনপ্রিয় হয়ে গিয়েছিল ! ওয়াট এ সিক জোঁক !

____________________________________
একটা টাইম মেশিন দরকার ছিল, কেউ কি ধার দিবেন ?


ব্লগারের প্রোফাইল ছবি

ওরে ভাই, দারুন একটা পোষ্ট হয়ছে, এই হারামজাদারে বেল কাটা দিয়া মালা বানাইয়া আমাগো পাড়াতে একবার ঘুরাইতে নিয়া আমু ভাবছি, আমার লগে কেউ যদি থাকেন তো আওয়াজ দিয়েন, হারাম জাদার অনেক ফষ্টি নষ্টির খবর ও পাওয়া যাইতেছে।।।।।


ব্লগারের প্রোফাইল ছবি

পোস্ট সুন্দর হইছে।
রাজাকারদের রক্ষা নাই।

--------------------------------------------------------
সোনালী স্বপ্ন বুনেছি
পথ দিয়েছি আধারী রাত ........


ব্লগারের প্রোফাইল ছবি

সময়োপযোগী পোস্ট বেকা ভাই।

কয়েক বছর আগের কথা, অফিসের লাঞ্চ আওয়ারে তখন সময় কাটাতে যেতাম এক কলিগের বাসায়।
টিভি ও দেখা হতো। আর ওই সময়টাতেই “আপনার জিজ্ঞাসা” প্রোগ্রাম প্রচারিত হতো এনটিভি তে। কলিগের প্রিয় অনুষ্ঠান সেই সুবাদেআমাকেও অনেক টা বাধ্য হয়েই দেখতে হতো প্রোগ্রাম টা। তবে সত্যি বলতে কি আমার ও এই মোল্লাকে আলাদা লেগেছিল আদিল ভাইর মতো। উনার মতোই মনে হয়েছিল ট্র্যাডিশনাল উগ্রবাদী প্রাচীনপন্থী মোল্লাদের তূলনায় অনেক মডার্ন উদারপন্থী মোল্লা।

হায়রে খাঙ্কির পোলা বাচ্চু। কিভাবে এতোদিন সবার চোখে ধুলা দিয়া এইসব ভন্ডামী চালাইয়া গেল ভাবতেও অবাক লাগে।
এইবার দৌড়ের উপর থাক।

আজকের কিছু নিউজ পইড়া ও আমি বেশ আপসেট। খাঙ্কির পোলারে কিছুদিনের মইধ্যে যে ধরা হইবো সেইটা সারা দেশ জানে, সরকার জানে, পুলিশ জানে অথচ ওই খাঙ্কির পোলা কিনা আজকে সকালেই ভাইগা গেল বাসা থেইকা?

*************************************************************************************
আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ বসে অপেক্ষা করবার অবসর আছে।


ব্লগারের প্রোফাইল ছবি

শালাকে ফাঁসি দেয়া হোক।

-----------------------------------------------

কোথায় স্বর্গ, কোথায় নরক, কে বলে তা বহুদূর? মানুষেরি মাঝে স্বর্গ নরক, মানুষেতে সুরাসুর!


ব্লগারের প্রোফাইল ছবি

রাজাকার মুক্ত বাংলা চাই!!
পোস্ট দারুণ হইছে Star Star Star

=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=*=
বরং দ্বিমত হও, আস্থা রাখ দ্বিতীয় বিদ্যায়।
বরং বিক্ষত হও প্রশ্নের পাথরে।
বরং বুদ্ধির নখে শান দাও, প্রতিবাদ করো।


ব্লগারের প্রোফাইল ছবি

এই ব্যাটা রাজাকার শোনার পর আমি নিজেও হতভম্ব হয়ে গিয়েছিলাম । যাক শাস্তি হোক সব রাজাকারদের ।

No More .


ব্লগারের প্রোফাইল ছবি

বাচ্চু রাজাকারের কথা আমি প্রথম শূনি একজন সাবেক ছাত্রনেতার কাছে। যার গ্রামের বাড়ী ফরিদপুরের দিকে। প্রথমদিন আমার কাছেও আজিব লেগেছিলো। আজকে আবার তারে দিলাম গালি-শালা রাজাকার।

পোষ্টে পাঁচ তারা।
Star Star Star Star Star

_____________________

ক্ষুদ্র স্বার্থ ভুলে মুক্তির দাঁড় টান।


ব্লগারের প্রোফাইল ছবি

শুকরেরা আল্লাহকে বিক্রয় করে।


ব্লগারের প্রোফাইল ছবি

Star Star Star Star Star

''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''""""""""""""""""""""""""""""""""""""""""

কষ্ট পোড়াতে চাই বলে অশ্রু খুঁজি........


ব্লগারের প্রোফাইল ছবি

' অনেক আগে বিটিভিতে কোরান শিক্ষার আসর নামে একটা অনুষ্ঠান হতো। সেখানে চিনেছিলাম মৌলান আবুল কালাম আজাদকে। ' - এই অনুষ্ঠানটা মনে হয় করত ক্বারী মুহাম্মদ হাবিবুল্লাহ বেলালী | আপনে আরেকটু চেক করেন |


ব্লগারের প্রোফাইল ছবি

আমারো তেমনই মনে হয়। আকাজ বিটিভিতে করত কিনা নিশ্চিত নই, তবে অনেকদিন বিটিভির খবর রাখি না।

------------------------------------------------
পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক এবং নাস্তিক; আমি অবশ্যই আস্তিকের দলে। যে কম্পিউটরে ব্লগিং করছেন সেও কিন্তু হতে পারে এক ভয়াবহ ঘৃন্য নাস্তিক, আজই পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন।


ব্লগারের প্রোফাইল ছবি

ক্কারী বেলালী বউ পিটাইয়া ধরা খাইলে এই বাচ্চু রাজাকার আইছিল ঐ অনুষ্ঠানে

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

বনানী কেন্দ্রীয় মসজিদে আমরা সব বন্ধুরা জুমা'র নমাজ পড়তে যাইনা বাচু রাজাকার ইমামতি করে বলে।
পোস্টের জন্য ধন্যবাদ বেকা ভাই।


ব্লগারের প্রোফাইল ছবি

টাকলু ভাই আছেন কেমন?

বাচ্চু রাজাকার এখনো ইমামতি করে?

------------------------------------------------
পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক এবং নাস্তিক; আমি অবশ্যই আস্তিকের দলে। যে কম্পিউটরে ব্লগিং করছেন সেও কিন্তু হতে পারে এক ভয়াবহ ঘৃন্য নাস্তিক, আজই পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন।


ব্লগারের প্রোফাইল ছবি

বেকা ভাই
ভালা লিখছুইন!


ব্লগারের প্রোফাইল ছবি

কুত্তাদের ছবি দেখলেই শরীর কেমন জানি করে। এদের কোন মাফ নাই এদেশের মাটিতে। এই মাত্র এফ বিতে এই কুত্তাটার ছবি দেখলা। দারান নিচে লিঙ্কটা দিচ্ছি কি দিচ্ছে দেহেন সবাই।
https://www.facebook.com/photo.php?fbid=406397832703706&set=a.406397696037053.106466.100000004784516&type=1&theater

*********************************

আমি তাদের দলে যারা নিকৃষ্টকে ভালোবাসে
নিকৃষ্ট থেকেই উৎকৃষ্টের সৃষ্টি....
তাই চেয়ে থাকে অবিরত অপলক দৃষ্টি......।।


ব্লগারের প্রোফাইল ছবি

এবার এই সব রাজাকারের ফাঁসি পালা । অনেক দিন চড়ে খেয়েছে এই রাজাকারেরা, জাতি হিসেবে নিজেদেরই ধিক্কার দিতে ইচ্ছা করে ।
লেখার জন্য আপনাকে ধন্যবাদ ।


ব্লগারের প্রোফাইল ছবি

কত কিছু যে দেখাবে এই সব ফাকিরা।।।।।।। আল্লাই জানেন।।?? এদের ক্ষমা নাই। এরা মানুষ নামের কুকুর!!

*********************************

আমি তাদের দলে যারা নিকৃষ্টকে ভালোবাসে
নিকৃষ্ট থেকেই উৎকৃষ্টের সৃষ্টি....
তাই চেয়ে থাকে অবিরত অপলক দৃষ্টি......।।


ব্লগারের প্রোফাইল ছবি

টিভিতে এর চেহারা আসলেই মেজাজ খারাপ হতো পড়ানোর ভঙ্গীও অসহ্য লাগল। রাজাকার হয়ে টিভিতে অনুষ্ঠান করে কি ভাবে এইটা বুঝতে পারছিলামনা। অবশ্য রাজাকার তো সংসদে যাওয়ারও সুযোগ পেয়েছে কারো সহযোগীতায় কিছুই অসম্ভব না!!!

২০০১ এ এটি এনে তার অনুষ্ঠান প্রচার বন্ধ হয়ে গেলেও বিদেশের প্রচারীত এটিএনে কিছুদিন আগে পর্যন্ত রাজাকারের অনুষ্ঠান প্রচার করেছে!!!। এ জন্য এদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া দরকার।
একদিকে ভালো হয়েছে মানুষের তাকে চিনতে সুবিধা হবে।

এখন কমলা দাড়ি ফেলে অন্য রূপ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করবে দেশ থেকে সে দিকে খেয়াল রাখতে হবে। এর তো কিছুই আসল না সুবিধার ভেক

*********************************
রহস্যময় অজানার অনাদি ভবিষ্যত;
ইতিহাস-স্মৃতির কালক্ষেপন- অস্থির স্বর্নকমল
মাথার কোষে কোষে তুলে উত্তাল তরঙ্গ।


ব্লগারের প্রোফাইল ছবি

পাপ তার বাপেরেও ছাড়েনা ।

গুড জব বেকা ভাই ।


ব্লগারের প্রোফাইল ছবি

Star Star Star Star Star

আমার ও আদিল ভাই কাহিনী।

""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""
স্বেচ্ছায় নেওয়া দুঃখকে ঐশ্বর্যের মতই ভোগ করা যায় ........................


ব্লগারের প্রোফাইল ছবি

খবর শুনে মনে হচ্ছে সরকারের/পুলিস এর মধ্যেই স্পাই রয়েছে যারা শুয়োরটারে পালানোর সুযোগ করে দিয়েছে। এইটারে ধরতে পারলে চিমটে দিয়ে একটা একটা করে মেহেন্দী করা দাড়ি উপড়ানো চাই।

____________________________

মসজিদ ভাঙে ধার্মিকেরা, মন্দিরও ভাঙে ধার্মিকেরা, তারপরও তারা দাবি করে তারা ধার্মিক, আর যারা ভাঙাভাঙিতে নেই তারা অধার্মিক বা নাস্তিক।.......... হুমায়ুন আজাদ
____________________________


ব্লগারের প্রোফাইল ছবি

আমি পাইলে চোদনা শালার পিঠের চামড়া দিয়া বাথরুম যাওয়নের চটি বানাইতাম।

------------------------------------------------
পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক এবং নাস্তিক; আমি অবশ্যই আস্তিকের দলে। যে কম্পিউটরে ব্লগিং করছেন সেও কিন্তু হতে পারে এক ভয়াবহ ঘৃন্য নাস্তিক, আজই পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন।


ব্লগারের প্রোফাইল ছবি


বাকশালী ব্লগে থাইক্যা মাটিবাবাও দেখি গালী শিইখ্যা গেছে

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

হুমুন্দির পুতের লাইগা এত দরদ ক্যালায়!

------------------------------------------------
পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক এবং নাস্তিক; আমি অবশ্যই আস্তিকের দলে। যে কম্পিউটরে ব্লগিং করছেন সেও কিন্তু হতে পারে এক ভয়াবহ ঘৃন্য নাস্তিক, আজই পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন।


ব্লগারের প্রোফাইল ছবি

মার্খোরের বাচ্চারে ধইরা উলটা ঝুলায়া সারা বাংলাদেশ রাউন্ড দেয়া দরকার,মানুষরে বোঝানো দরকার মেহেন্দি লাগানো দাড়ি কোন কিছুর মাপকাঠি না।

বেকাঁ ভাইরে টুপি খোলা স্যালুট।

*****************************
আমার কিছু গল্প ছিল।
বুকের পাঁজর খাঁমচে ধরে আটকে থাকা শ্বাসের মত গল্পগুলো
বলার ছিল।
সময় হবে?
এক চিমটি সূর্য মাখা একটা দু'টো বিকেল হবে?


ব্লগারের প্রোফাইল ছবি

এই ধরনের পোস্ট তোয়ামদের মানায়,আমাকে না

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

বনানি মসজিদে একবার জুম্মার নামাজ পড়তে ঢুকেছিলাম। তখন বোধহয় আইলার ধ্বংসযজ্ঞপরবর্তিকাল। বাপ্রে! ওনার কী সেই দয়ামাখা বক্তব্য। আমাদের কীসব দোয়া পড়তে বললেন পরের সপ্তাহের প্রত্যেকটিদিন। তিনি নাকি দেশের জন্যে আল্লাহর কাছে এইসব দোয়া দিয়ে ফরিয়াদ জানাবেন।

মানুষ মন্ত্রমুগ্ধ হয়ে শুনছিলো সেই ভাষণ।

শালার রাজাকার। ডিসেপশনে সর্বশ্রেষ্ঠ!


ব্লগারের প্রোফাইল ছবি

আমার শ্বাশুড়ির খুব প্রিয় অনুষ্ঠান ছিলো। প্রায়ই আমাকে উপদেশ দিত রাজাকারটার অনুষ্ঠান দেখতে। তারপর যখন আসল ঘটনা কইলাম, এরপর আর কিছু কইত না।

.
~ ‎"মুক্তি আসুক যুক্তির পথে" - অভিজিৎ রায় ~


ব্লগারের প্রোফাইল ছবি

ওনার অনুষ্ঠান দেইখা দেইখাই তাহইলে নাস্তিক হইছেন।

------------------------------------------------
পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। আস্তিক এবং নাস্তিক; আমি অবশ্যই আস্তিকের দলে। যে কম্পিউটরে ব্লগিং করছেন সেও কিন্তু হতে পারে এক ভয়াবহ ঘৃন্য নাস্তিক, আজই পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন।


ব্লগারের প্রোফাইল ছবি

আমিও তো তাই কই,নাস্তিকবাদ তাইলে বাচ্চু রাজাকারই সম্প্রসারন করছে Wink

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

বেশ তথ্যবহুল পোস্ট। আমি আগ্রহ নিয়ে পড়লাম, কারণ তাকে কয়েকবার কাছ থেকে দেখেছিলাম, পরিচয়টাও শুনেছিলাম কিন্তু বিস্তারিত জানতাম না। এখন জানলাম.. অনেক ধন্যবাদ লেখককে।

***********************
মানুষের জন্য থাক নিঃশর্ত ভালবাসা!


ব্লগারের প্রোফাইল ছবি

আল্লাহই ওর বিচার করবে । কেননা ইসলামী বিধানে রয়েছে কেউ যদি অকারনে কোন মুসলিমকে খুন করে তাহলে তাকেও হত্যা করার । এই লোক ৭১এ কত মানুষ মেরেছে আল্লাহই জানেন ।

No More .


ব্লগারের প্রোফাইল ছবি

@ তুষার,

আল্লাহই ওর বিচার করবে ।


কবে করবে, কোন ইশারা ইঙ্গিত পাইলেন? ৪১ বছর তো গত হলো প্রায়।

কেননা ইসলামী বিধানে রয়েছে কেউ যদি অকারনে কোন মুসলিমকে খুন করে তাহলে তাকেও হত্যা করার ।


আর যদি কোন অমুসলিমকে রেইপ করে, ইসলামী বিধানে কিছু লেখা আছে?


ব্লগারের প্রোফাইল ছবি

ছবিতে হালারে সত্যি সত্যি হায়েনার মত লাগতেছে।
পোষ্টে প্লাস।

***********************************************************************
"এহনবি জিন্দা আছি, মৌতের হোগায় লাথথি দিয়া
মৌত তক সহি সালামত জিন্দা থাকবার চাই"


ব্লগারের প্রোফাইল ছবি

আসলেই তো কুত্তার বাচ্চায় হায়েনা

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

শুয়োরের বাচ্চাটা নাকি পলাইছে!! এই কুলাঙ্গারগুলার আবার বিচার কী? দেখা মাত্র গুলি এবং হত্যার নির্দেশ দেওয়া হউক। পোস্ট দুর্দান্ত হইছে।

----------------------------
ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়


ব্লগারের প্রোফাইল ছবি

এ সব রাজাকারদের সরাসরি ফাঁসি দেওয়া উচিত ।

" মুক্তি এখনো আসে নি, বিপ্লব অপেক্ষমাণ "


ব্লগারের প্রোফাইল ছবি

লালমুখো বান্দর না, ইহা শুওর


ব্লগারের প্রোফাইল ছবি

সমাজে এধরনের ভালমানুষের মুখোস পরে ঘাপটি মেরে থাকা লোকের সংখ্যা নেহায়েত কম না। সেজন্য খুব ভয় লাগে কারো ফ্যান হতে, কাউকে বন্ধু হিসাবে নিতে, কারো লেখা, কাজ, বক্তব্যকে প্রসংশা করতে, পাছে একজন গুনী লোকের স্তুতি করতে গিয়ে রাজাকারের পিঠ চুলকে দিই। হয়তবা এই ব্লগেও অনেক ঘাপটি মারা রাজাকার বা তাদের ছানাপোনা আছে যাদের লেখা পড়ে গড়াগড়ি দিই কিন্তু সে একজন নোংরা মানুষ।


ব্লগারের প্রোফাইল ছবি

অসম্ভব নয়, থাকতেই পারে। আর দিন যত যাচ্ছে একটার পর একটা মানুষকে পালটি খেতে দেখা যাচ্ছে। আর রিকন্সিলিয়েসন বলেও একটা কথা আছেতো নাকি।

____________________________

মসজিদ ভাঙে ধার্মিকেরা, মন্দিরও ভাঙে ধার্মিকেরা, তারপরও তারা দাবি করে তারা ধার্মিক, আর যারা ভাঙাভাঙিতে নেই তারা অধার্মিক বা নাস্তিক।.......... হুমায়ুন আজাদ
____________________________


ব্লগারের প্রোফাইল ছবি

তায় বলে রাজাকারের সাথে রিকন্সিলিয়েশান? ভাবতেই পারি না!!!


ব্লগারের প্রোফাইল ছবি

কেন নয় ? ধর্ম আর অর্থ যেখানে কথা বলে নৈতিকতা সেখানে বেমানান। বাঘা সিদ্দীকির বর্তমান ক্রীয়াকলাপ দেখে (রাজাকারদের সাথে উঠাবসা) কিছু বুঝতে পারছেন না?

ব্লগমোল্লা এস্কিমো এখন আর বাপের হত্যাকারী পাকি/রাজাকারের বিচারের চায় না। সদালাপী ছাগুরা এখন তার পেয়ারের লোক।

____________________________

মসজিদ ভাঙে ধার্মিকেরা, মন্দিরও ভাঙে ধার্মিকেরা, তারপরও তারা দাবি করে তারা ধার্মিক, আর যারা ভাঙাভাঙিতে নেই তারা অধার্মিক বা নাস্তিক।.......... হুমায়ুন আজাদ
____________________________


ব্লগারের প্রোফাইল ছবি

বেকাকে অসংখ্য ধন্যবাদ। আপনার হাত দিয়ে এধরনের লেখা বের হয় না। যা লিখেছেন এক কথায় চমৎকার। আসলেই তথ্যবহুল পোষ্ট। সম্ভবতঃ এক সাথেই বিচার হবে এদের।
আশা করি এদের বিচারটা এই সরকারের আমলেই দেখে যেতে পারব।

-----------------------
মনের শুদ্ধতাই পবিত্রতা


ব্লগারের প্রোফাইল ছবি

এই কুত্তার বাচ্চারে গুয়ের টাংকিতে চুবায়া মারা উচিত

-------------------------------------
বাংলার আপদে আজ লক্ষ কোটি বীর সেনা
ঘরে ও বাইরে হাঁকে রণধ্বনি, একটি শপথে
আজ হয়ে যায় শৌর্য ও বীরগাথার মহান
সৈনিক, যেন সূর্যসেন, যেন স্পার্টাকাস স্বয়ং সবাই।


ব্লগারের প্রোফাইল ছবি

চেহারার আড়ালে ও চেহারা থাকে smile :) :-)


ব্লগারের প্রোফাইল ছবি

সাক্ষীরা তো সব ইন্ডিয়ান ইন্দু!!
এদের কথার উপর ভরসা করে একজন মানি লোকেরে ছোত করা কি ঠিক??


-----------------------------------------------------

আমি পথ চেয়ে আছি মুক্তির আশায়...


ব্লগারের প্রোফাইল ছবি

মুখ মাত্র্ই যেমন মুখোস নয়

তেমনি মুখোস্ও মুখ নয়...
.
কথা হচ্ছে মুখ ও মুখোস দুটোকে আলাদা করে চিনতে পারাটা সর্বকালে সবসমাজে সবমানুষের মধ্যেই কষ্টকর ছিল। তবুও মানুষ যে চিনতে পারছে এটাই বড় কথা।


ব্লগারের প্রোফাইল ছবি

রাজাকাদের যারা আলেম বলে তাদের পুটকিতে কচু বাটা দেবো।দারুন লিখেছন বস

mmt


ব্লগারের প্রোফাইল ছবি

Star Star Star Star Star

----------------------------------------------------------------
ইচ্ছে আছে উড়ব সোজা, কিম্বা বেঁকে ...


ব্লগারের প্রোফাইল ছবি

দ্রুত বিচার চাই।


ব্লগারের প্রোফাইল ছবি

এইসব রাজাকারদের শূলে চড়াইয়া মাইরা ফালান উচিত। খুব ভালো লিখছেন বস! আপনেরে অনেক ধইন্যা।

For Study Abroad & Ebook:
http://www.overseaseducation24.com


ব্লগারের প্রোফাইল ছবি

এই সাইটে বিজ্ঞাপন দেয়া যাবে না। অ্যাকাউন্ট ব্লকড।

-
কথা হোক ইচ্ছেমতো।


ব্লগারের প্রোফাইল ছবি

এদের কোপায়তে সময় নেয়া ঠিক হবে না।

____________________
ঘর ছেড়ে ধন খুঁজিস কেন বনে বনে?


ব্লগারের প্রোফাইল ছবি

রাজাকারদের রক্ষা নাই


ব্লগারের প্রোফাইল ছবি

রাজাকার মুক্ত বাংলাদেশ চাই ।

glqxz9283 sfy39587p07