Skip to content

ভালবাসা দিবসের উপহার

ব্লগারের প্রোফাইল ছবি


১৪ই ফেব্রুয়ারী, বিশ্ব ভালবাসা দিবস। অনেকেই উদগ্রীব হয়ে আছেন এই দিনটিকে পালন করার জন্য। অনেকেই হয়ত ভালবাসার মানুষটিকে উপহার দেওয়া ভাবছেন। আসুন জেনে নেই কি হতে পারে ভালবাসার মানুষের জন্য এই দিনটির উপহার।

একগুচ্ছ ফুল:
ফুলকে ভালবাসেন না এমন মানুষ খুব কমই আছে এই পৃথিবীতে। সবাই কমবেশী ফুলকে ভালবাসে। আর এই ফুল দুজনের ভালবাসার মাঝে আরো সুগন্ধী আরও বাড়িয়ে দেয়। যাকে ভালবাসেন আপনি তাকে এই ফুলের মাঝেই বরণ করে নিন এই ভালবাসা দিবসে। ফুল যেন পবিত্র ভালোবাসাকে আরো পবিত্র করে তোলে। তাই এই ফুলই হোক আপনার জীবন সঙ্গিনীর জন্য প্রথম উপহার।

বই:
আপনি আপনার ভালবাসার মানুষটিকে দিতে পারেন তার পছন্দ অনুযায়ী কোনো বই। ভালবাসা দিবসের আগেই জেনে নিন কোন ধরনের বই তার পছন্দ এবং সেই দিন তাকে তার পছন্দের বইটি উপহার হিসেবে দিন। কখনো নিজের পছন্দের বই কিনে তাকে দিবেন না কারণ আপনি স্ট্রবেরী পছন্দ করলেও ওই স্ট্রবেরী দিয়ে কিন্তু মাছ ধরা যায় না। বড়শি দিয়ে মাছ ধরতে চাইলে তাকে তার পছন্দের খাবারটি দিতে হবে।

গহনা:
কম দামী হোক আর বেশি দামের হোক ওই দিন ভালবাসার মানুষকে গহনা জাতীয় কিছু উপহার দিতে পারেন। গলার অথবা কানের গহনা অথবা হাতের ব্রেসলেট দিতে পারেন। তবে কিনার সময় অবশ্যই আপনার ভালবাসার মানুষটির সাথে যাতে মানানসই হয় তা ভেবে কিনবেন আর এই ক্ষেত্রে আপনাকে আপনার কল্পনা শক্তি ব্যাবহার করতে হবে। আপনিই পারবেন আপনার ভালবাসার মানুষটিকে কল্পনায় ফুটিয়ে তুলতে।

প্রতিজ্ঞা / শপথ:
শপথ ? হয়ত ভাবছেন এটা আবার কোন ধরনের উপহার ? বিশেষ করে উপরের উল্লেখিত উপহারগুলো হয়ে থাকে শুধু শুভেচ্ছা আদান প্রদানের জন্য। একজন ভালবাসার মানুষের জন্য শপথের চেয়ে আর কোনো বড় উপহার থাকতে পারে না। শপথ করার আগে ভেবে নিন আজ ভালবাসার মানুষ হিসেবে যে আপনার পাশে অবস্থান করেছে সে এই বিশেষ দিনে অন্যকারো সাথেও হয়ত থাকতে পারত। আপনাকে সে ভালবাসে বিধায় সে চায় আপনার সাথেই আজকেই এই দিনটাকে কাটানোর জন্য। সে যদি আপনাকে ভালোনাবাসতো তাহলে আজকে কোনভাবেই সে আপনার সাথে দেখা করতে আসত না। কোনো না কোনো বাহানায় থেকে যেত আপনার কাছ থেকে দূরে। সে আপনাকে সত্যি ভালবাসে বিধায় আজ আপানর পাশে সে দাড়িয়ে রয়েছে। তার চোখের চাহনিতে রয়েছে ভালবাসার বয়ে যাওয়া একটি নদী আর সেই নদীতে একসাথে সাতার কাটার স্বপ্নে আজ বিভোর সে। তাহলে কেন আপনি তার কাছে শপথ করতে পারবেন না ? যদি সত্যি তাকে ভালবেসে থাকেন তাহলে ভালবাসা দিবসের এই দিনে তার কোমল দুটি হাতের উপর হাত রেখে শপথ করুন তাকে কোনো দিন না ছেড়ে যাবার। শপথ করুন তাকে কোনো কষ্ট না দেবার। শপথ করুন তার সাথে কোনদিন বিশ্বাসঘাতকতা না করার। ভেবে দেখবেন একবার এই দিনে, সত্যি আপনি তাকে ভালবাসেন কিনা ?যদি ভালবাসেন তাকে উপহার দিন আপনার শপথ। আপনার ভালবাসার মানুষ যদি আপনাকে সত্যি ভালবাসে তাহেল আজকের দিনে আপনার এই শপথ আপনাদের ভালবাসায় নতুন দিগন্ত সৃষ্টি করবে।

যদি আপনার ভালবাসার মানুষটার সাথে শপথ করতে আপনি দ্বিধাবোধ করেন তাহলে তার সাথে কোনো করার দরকার নেই। এবার আপনি শপথ করবেন আপনার নিজের সাথে যে ভালবাসার নামে কোনো খেলায় আপনি আর কোনদিন নিজেকে খেলোয়ার ভাববেন না। শুধু এটা ভাববেন যে আপনি ভালবাসার নামে যে খেলা খেলছেন অন্যজনের সাথে, অপরদিকে সে কিন্তু সাজিয়ে ফেলেছে আপনাকে নিয়ে তার পৃথিবী। তার সেই স্বপ্ন যখন আপনার খেলার কারণে ভেঙ্গে যাবে তখন তার পৃথিবীটা হয়ে পরবে শূন্য। একটি স্বপ্ন ভাঙ্গা মানুষের জীবনের যন্ত্রণা মৃত্যুর যন্ত্রণার চেয়েও ভয়ংকর। তার জীবনের তখন আর কিছুই বাকি থাকে না।

তাই ভালবাসার মানুষকে যদি কেউ কোনো উপহার দিতে চান এই দিনে তাহলে এই শপথের চেয়ে মূল্যবান কিছু হয়ত আর নেই। সবার ভালবাসা সুন্দর এবং সার্থক হোক। এই কামনা রইল।

glqxz9283 sfy39587p07