Skip to content

নগর পিতার কাছে নতুন প্রজন্মের প্রত্যাশা

ব্লগারের প্রোফাইল ছবি


আগামী ১৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। সেই নির্বাচন উপলক্ষ্যে কাউন্সিলর ও মেয়র পদপ্রার্থীরা তাদের প্রচারণা চালাচ্ছেন, জনসংযোগ করছেন। এরই ধারাবাহিকতায় আগামী ১০ জুন বিকেল ৫টায় সিলেট শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেয়র পদপ্রার্থীদের অংশগ্রহণে নাগরিক সংলাপ। যেখানে তিন মেয়র পদপ্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান, আরিফুল হক চৌধুরী এবং সালাউদ্দিন রিমন পরস্পরের মুখোমুখি হবেন।

এ সংলাপে ভবিষ্যৎ নগর পিতার কাছে নতুন প্রজন্মের প্রত্যাশা কী, আধুনিক সিলেট নগরীকে নতুন প্রজন্ম কিভাবে দেখতে চায়, শহরের নানা ধরণের সমস্যা সমাধানে নগর পিতাদের পরিকল্পনা কী প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা হবে বলে আশা করা যাচ্ছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এ নাগরিক সংলাপটি আয়োজন করতে যাচ্ছে। এতে মেয়র প্রার্থীদের সংলাপের পাশাপাশি থাকবে অংশগ্রহণকারী সাধারণ দর্শকদের জন্য প্রশ্নোত্তর পর্ব।

অনুষ্ঠানের স্পন্সর হিসেবে রয়েছে আমার ব্লগ ডট কম।

এ সংলাপে সিলেটের সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে। পাশাপাশি সাংবাদিকদেরকেও অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটির কাভারেজ দেয়ার ব্যাপারে বিনীত অনুরোধ জানানো যাচ্ছে।



নিবেদক

সাদাত নাহিদ সাদিক

প্রচার ও প্রকাশনা সম্পাদক

শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট।


ব্লগারের প্রোফাইল ছবি

সময়োযোগী একটি পোস্ট

..............
জয় বাঙলা
জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

এদের জন্য নগরপিতা সুনদর শব্দ নয়, মেয়র সব জায়গায় চলে আসছে; তদুপরি এরা চোর-ডাকাত; পিতা, মাতা, ভ্রাতা, কন্যা এদের জন্য না।
নগরপিতা কয়েকটি নগরসন্তানের জন্ম দিক!


ব্লগারের প্রোফাইল ছবি

আগের কয়েকটি সংলাপের মধ্যে দেখে আসছি মেয়র প্রার্থীরা যখন কথা বলেন তখন কিছু "আমন্ত্রিত" দর্শক তালি বাজাতেই থাকে। যদি তালিই বাজায় তাহলে আর সংলাপের কি দরকার?
অনুগত দর্শকবিহীন সংলাপ হলে ভাল; না হলে দরকার নাই ফাও গ্যাজানোর!

উদ্যোগটি ভাল- সাধুবাদ।


ব্লগারের প্রোফাইল ছবি

আহা। কি রঙ্গ দেখলাম আজকে। ছিল না কোন টিভি ক্যামেরা, ছিল না দলীয় নেতা কর্মীদের ভিড়, ছিল শুধু তরুণ প্রাণ। যারা নগরকে সুন্দর আধুনিক করার প্রত্যয়ে নগর পিতাদের নিকট তাদের ভাবনা পৌঁছে দিতে চেয়েছিল ।

কিন্তু
নগর পিতাদের সাহস ছিল না বলে কেউই সময় মত উপস্থিত হলেন না। অন্যান্য টিভি ক্যামেরার সংলাপে অবশ্য তাদের যথা সময়ে পাওয়া গিয়েছে ।

_________________________________________________

আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি......

glqxz9283 sfy39587p07