Skip to content

আমারব্লগ ডট কমকে বাংলাদেশে নিষিদ্ধের খবর ও তিনজন ব্লগারের নিখোঁজ প্রসঙ্গে প্রেস রিলিজ

ব্লগারের প্রোফাইল ছবি

প্রিয় ব্লগার, আপনারা হয়তো ইতোমধ্যেই জেনেছেন যে বাংলাদেশের বেশ কিছু ইন্টারনেট নেটওয়ার্ক থেকে আমারব্লগ দেখা যাচ্ছে না। আমরা এখনো বিটিআরসি কিংবা তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয় কিংবা স্বরাষ্ট্রমন্ত্রনালয় থেকে কোন অফিসিয়াল চিঠি পাইনি তাই আদৌ বাংলাদেশ সরকার আমারব্লগ ব্লক করেছে কিনা অথবা করলেও ঠিক কি কারনে করা হয়েছে সেটি ও আমাদের জানা নেই।

আমরা আশা করেছিলাম আগামীকালের মধ্যে আমরা আসলেই কি হয়েছে সেটি জানতে পারবো। তবে এ বিভ্রান্তিকর এবং সর্বোপরি বিতর্কিত নিষিদ্ধের ঘটনার রেশ না কাটতেই খবর আসে-তিনজন প্রতিথযশা ব্লগারের আটক হবার সংবাদ!

১/ ব্লগার মশিউর রহমান বিপ্লব'কে ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাসা থেকে উঠিয়ে নেওয়া হয়েছে। এই প্রসঙ্গে উনার স্ত্রী সানজিদা পারভিন রিতু'র সাথে যোগাযোগ করা হয়েছিলো। তিনি ও এই খবর নিশ্চিত করেছেন। এই পোস্ট লেখার পূর্বপর্যন্ত আর কোন খবর পাওয়া যায় নাই।

২/ব্লগার রাসেল পারভেজ ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাসা থেকে উঠিয়ে নেওয়া হয়েছে। এই প্রসঙ্গে উনার স্ত্রী আসমা বেগম লিপি'র সাথে যোগাযোগ করা হয়েছিলো। তিনি ও এই খবর নিশ্চিত করেছেন। এই পোস্ট লেখার পূর্বপর্যন্ত আর কোন খবর পাওয়া যায় নাই।

৩/ব্লগার সুব্রত শুভ কে ও কে বা কাহার তার ঢাকা বিশ্ববিদ্যালয় এর হল এর সামনে থেকে উঠিয়ে নিয়ে গেছে বলে জানা গেছে। এই ব্যাপারে আর কোন খবর পাওয়া যায় নাই।


আমারব্লগের বাক স্বাধীনতার উপরে হাত এসেছে বলে আমার সন্দেহ করছি- আমরা আরো সন্দেহ করি ব্লগারদের কোন কারন ছাড়া অন্তরীন করা হলে যে প্রতিবাদ আসবে তাকে সামাল দেবার জন্যই আমারব্লগকে বিভিন্ন উপায়ে আজকে বাংলাদেশে নিষিদ্ধ করা হয়েছে! এ নিষিদ্ধের কারন আমাদের জানা নেই যেমন জানা নেই কেন আমাদের ব্লগারদেরকে ডিবি পরিচয়ে তাদের বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হবে? উপরোক্ত সব গুলো ঘটনার তীব্র নিন্দা আমার ব্লগ করছে এবং আমারব্লগ আবারো সর্বসাধারনের অবগতির জন্য জানায়-আন্তর্জালে বাংলায় বাক স্বাধীনতা রক্ষায় শুরু থেকেই দায়বদ্ধ আমারব্লগ।


সেই দায়বদ্ধতা থেকে আমারব্লগ আটক করা সকল ব্লগারের নিঃশর্ত মুক্তি দাবী করে এবং আশা প্রকাশ করে যে বাংলা ব্লগে স্বাধীনতাবিরোধী যে কোনো প্রচারণা ও প্রকাশনার বিরুদ্ধে সদাতৎপর আমারব্লগ এবং তার ব্লগারদের হয়রানী করা অতিস্বত্তর বন্ধ হবে!আমরা অতি সত্বর বাংলাদেশ সরকারের আরো কাছে জানতে চাই আদৌ সরকার আমারব্লগ ডট কমে বাংলাদেশে ব্লক করেছে কিনা এবং কি কারনে করা হয়েছে তাও জানতে চাই।

সুব্রত শুভ একজন ব্লগার
রাসেল পারভেজ একজন ব্লগার
মশিউর রহমান বিপ্লব একজন ব্লগার

আমার উপরের সকল ব্লগারদের নিঃশর্ত মুক্তি দাবী করি!!


জয় বাংলা!!


ব্লগারের প্রোফাইল ছবি

চরম প্রতিবাদ জানাচ্ছি।সরকার এই হটকারিতা বন্ধ কর!

---------------------------------------------------------------------------------
'মুক্তিযোদ্ধা সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান, দেশ ও জনগণের অতন্দ্রপ্রহরী ১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধা মো. মোসলেম উদ্দিন...।'


ব্লগারের প্রোফাইল ছবি

ব্লগার সরকারের বিবেচ্য বিষয় নহে জনাব। মাননীয় সরকার মহোদয় দিবানিদ্রায় রহিয়াছেন। এই মুহূর্তে জাগানো যাইবেক না। স্বপ্ন চলিতেছে, ... দলে দলে লোক ভোট কেন্দ্রে যাচ্ছে নেতৃত্ব দিচ্ছে হেফাজতে ইসলামের হুজুরপাক গণ। নারায়ে তকবির আল্লাহ্‌ আকবর বলে মসজিদে মসজিদে মাইকে থেকে ঘোষণা আসছে আওয়ামীলীগ কে ভোট দেয়ার জন্য......

''আমি আমার মাঝেই নিত্য পোষি আমার সর্বনাশ ''


ব্লগারের প্রোফাইল ছবি

কি হচ্ছে দেশে! অবিলম্বে আটক ব্লগারদের মুক্তি চাই।

----------------------------------------------------------------------------------------------------------------------
ন্যায় আর অন্যায়ের মাঝখানে নিরপেক্ষ অবস্থান মানে অন্যায়কে সমর্থন করা।


ব্লগারের প্রোফাইল ছবি

আমি মনে করি আমি, আপনি আমরা সবাই চাই যে বাংলাদেশে আমাদের ধর্মিয় সম্প্রীতি সব সময় যেন বজায় থাকে। তাই বর্তমান সরকারের এই পদক্ষেপকে আমরা সবাই স্বাগত জানাই। কিন্তু তা শুধু একটি বিশেষ ধর্মের ক্ষেত্রে কেন? বর্তমান সরকার ঠিক যেই সময়ে এই পদক্ষেপটি নিয়েছেন ঠিক তখন ই বাংলাদেশের সংখ্যালঘুদের অবস্থা খুব ই করুণ। বাংলাদেশের প্রায় প্রতিটি জিলায় এবং থানায় সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে। এই নিয়ে তো বর্তমান সরকারের কোন বিশেষ টীম বা কোন পর্জবেক্ষন দল মাতে নামে নি। আপনারা এরই মাঝে অবগত আছেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ার ম্যান ডাঃ মিজানুর রহমানের বক্তব্য সম্পর্কে। বাংলাদেশ মানবাধিকার চেয়ারম্যান বলেছেন যে হাড়ে বাংলাদেশে সংখ্যা লঘুদের উপর হামলা আর সংখ্যালঘুদের মন্দির, ব্যবসা প্রতিষ্টান সহ ঘরবাড়ি জালানু হচ্ছে এতে করে আগামী ২০ বছরে বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু নামে কেউ থাকবে না। তাঁর পর ও বর্তমান সরকার এই বিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না।
এইখানে ও বর্তমান সরকার তাঁর ভোটের রাজনীতি করছে কিন্তু এইভাবে ভোটের রাজনীতি আর কত? এই ভোটের নুংরা রাজনীতির জন্য যদি প্রতিভাবান আর প্রগতিশীলদের বলির পাঠা হতে হয় তাহলে এই দেশ যে মেধাশুন্য হয়ে যাবে। এই ভাবে বাংলাদেশের রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়ে আর কত মেধাবী, প্রতিবাবান ছাত্র বলিদান হবে? এর শেষ কোথায়?


ব্লগারের প্রোফাইল ছবি

কিছুই বলার নাই। Oh My God ছবির একটা dialogue মনে আসতেছে।

মাফিয়ারা যেমন বন্ধুক দেখাইয়া ভয় দেখায়... ধর্ম ব্যবসায়ীরা তেমনি ধর্ম দেখাইয়া ভয় দেখায়


আর আমাদের দেশের মানুষ অল্প শিক্ষিত। ওরা ঠিকমত কিছু না বুঝেই কোন পদক্ষেপ নিয়া নেয়। আর সরকার একটা জিনিসই চিনে >>>>> "VOTE"

-----------------------------------------------------------------------------------------------------------------
সুশীলতা আমার মাঝে থাকলেও, চুশীলদের মত সুশীল হইতে পারব না বলিয়া আন্তরিকভাবে দুঃখিত


ব্লগারের প্রোফাইল ছবি

ধর্মের দোহাই দিয়ে মুক্ত-চিন্তার পথে যে সব শুয়র বাধার সৃষ্টি করতে চায় শুয়রের বাচচাদের মুখে মুতি!!

ধর্মীয় উগ্রতা নিপাত যাক, বাক স্বাধীনতা মুক্তি পাক!!

সরকারের আব্লামির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রক্সি ব্যবহার করে আমার ব্লগ পড়ুন-

http://www.proxfree.com/
http://www.proxfree.com/youtube-proxy.php
http://anonymouse.org/anonwww.html

>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>
Only constant is change


ব্লগারের প্রোফাইল ছবি

আটককৃত সকল ব্লগারের আশু মুক্তি কামনা করছি! আর বাক স্বাধীনতার এই মুক্ত পৃথিবীতে আমার ব্লগ বাংলাদেশ থেকে ব্লক করার অশুভ উদ্দ্যোগকে ঘৃনা ভরে প্রত্যাখ্যান করছি! সরকার যদি ভুলেও ভেবে থাকে যে ইসলামী দল/ গোষ্ঠীগুলোকে খুশি রেখে তারা পরবর্তী নির্বাচনী বৈতরণী পার করতে পারবে, তাহলে তাদেরকে CTN! বাংলাদেশের তরুণ ও যুব সমাজ কিন্তু খুবই ডেঞ্জারাস! এরা যদি মুখ ঘুরিয়ে নেয়, তাহলে পরবর্তী নির্বাচনে আওয়ামীলীগকে wishing goodluck!

______________________________________________________
আমি অপার হয়ে বসে আছি-
ওহে দয়াময়।
.................
জয় বাংলা, বাংলার জয়।

http://www.facebook.com/BottolarUkeel


ব্লগারের প্রোফাইল ছবি

এই অবস্থায় জামাত শিবির সুযোগ নিতে পারে। নকল পুলিশ সেজে ব্লগারদের গুম করলে অবাক হব না।
দয়াকরে সবাই সাবধান থাকুন।

____________________
ঘর ছেড়ে ধন খুঁজিস কেন বনে বনে?


ব্লগারের প্রোফাইল ছবি

এই সরকার কি মোল্লাতন্ত্রের ফাঁদে পা দিচ্ছে? আওয়ামী লীগের বুঝা উচিত হাজার করেও তারা কোনদিন হুজুরদের মন পাবে না। মাঝখান থেকে দেশের প্রগতিশীলদের মন্দের ভাল এই যুক্তিতে এতদিন যে ভোটগুলো পেতে তাও হারাবে! ব্লগারদের অবিলম্বে খুঁজে বের করার দায়িত্ব সরকারের। যদি সরকারের বিশেষ বাহিনী ধরে নিয়ে থাকে তাহলে এখনি মুক্তি দেওয়ার ব্যবস্থা করতে হবে। কিংবা অন্য কোন জঙ্গিদল পুলিশের পরিচয়ে এ কাজ করে থাকলে তাও খতিয়ে ব্যবস্থা নিতে হবে।
মত প্রকাশের স্বাধীনতা হরণ করে কেউ কোনদিন টিকে থাকতে পারেনি। এই মোল্লাতন্ত্রও টিকেত পারবে না। আমার ব্লগসহ অন্য েয কোন ব্লগে হস্তক্ষেপ বন্ধের আহ্বান জানাচ্ছি।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগ কেন ব্লক করা হয়েছে বা করতে চাচ্ছে জানতে চাই। কেন আমার তিনজন ব্লগার ভাইকে অঙ্গাত পরিচয় দিয়ে উঠিয়ে নিয়ে গিয়েছে জানতে চাই? আমাদের বাকস্বাধীনতা কেন কেরে নেওয়া হচ্ছে উত্তর দাও? সরকারের কছে সরাসরি প্রশ্ন রইলো আমার , আমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। আমরা এই অত্যাচার সইবো না। এর একটা চূরান্ত ফয়ছালা চাই.. . "এই বাংলা ভূখণ্ডের প্রকৃত জয় চাই, জয় বাংলা"

swadhintj


ব্লগারের প্রোফাইল ছবি

আটক ব্লগারদের মুক্তি চাই। ধর্মের নামে উন্মাদনা মেনে নেওয়া যায় না ।

----------------------------------------------------------------
ইচ্ছে আছে উড়ব সোজা, কিম্বা বেঁকে ...


ব্লগারের প্রোফাইল ছবি

মৌলবাদের উত্থান, সাধারন মানুষের পরাজয়।

-------------------------------------------------------------------------------------------------------------------------------
জামাত শিবিরের বিলুপ্তি চাই। রাজাকারের ফাসি চাই।


ব্লগারের প্রোফাইল ছবি

বড়ই অদ্ভুত দেশ আমার... ভোটের রাজনীতির বলি আজ সাধারন ব্লগাররা। জনগণের আজ জান-মালের নিরাপত্তা নেই, সেজন্য গোয়েন্দা সংস্থার কোন তৎপরতাও নেই। কিন্তু কি সুন্দর ব্লগাররা গায়েব হয়ে যাচ্ছেন! শুধু বলার স্বাধীনতার জন্য...

.........................................................................
Creativity always goes ahead of technilogy.


ব্লগারের প্রোফাইল ছবি

মন্তব্য করার ভাষা নেই ।
এ-ই কি গনতন্ত্র ?

Anirban


ব্লগারের প্রোফাইল ছবি

আমাদের সরকারযন্ত্র ভোটের রাজনীতি করে। সত্যিকারের নীতির ধারধারে না। সরকার ভাবছে মোল্লাদের ভোট বুঝি কমে যাচ্ছে। হেফাজতের মুখোশের আড়ালে মূলত জামাতকে বাঁচাতে যা ইচ্ছা তা করছে;সরকার নিজেও বুঝতে পারছে না।

অতিদ্রুত ব্লগারদের মুক্তি দেয়া হোক।

(তোমাদের হটকারী সিদ্ধন্তের কারণে আগামী প্রজন্ম ঘৃণাভরে তোমাদের স্মরণ করবে।)

.
.
__________________
অপণা মাংশেঁ হরিণা বৈরী।


ব্লগারের প্রোফাইল ছবি

সরকার কে চরম মূল্য দিতে হবে । অবিলম্বে ব্লগারদের মুক্তি চাই, দিতে হবে ।

" মুক্তি এখনো আসে নি, বিপ্লব অপেক্ষমাণ "


ব্লগারের প্রোফাইল ছবি

যেসব ব্লগারকে ধরতেছে, তারা ইন জেনারেল ৭১ এর পক্ষের লোক। প্রায় কারোই ধর্ম অবমাননাকারী লেখাই নাই। বাংলাদেশের আইনে এদেরকে বিপদে ফেলার মতো ভ্যালিড কোনো তথ্যপ্রমাণ জামায়াতের হাতে নাই। থাকলে তারা সেইভাবে মামলা করে দিতো। তারা জাস্ট প্রোপাগান্ডার মাধ্যমে আকাম হাসিল করতে চাইছে। সরকার সেই প্রোপাগান্ডায় সহযোগিতা করছে।

ব্লগের লেখা নিয়া আইনের হাতে পড়লে জামায়াতী ছাগুদেরই আগে পড়া উচিত। কারণ, তারা দেশদ্রোহী বক্তব্য প্রকাশ করে অনবরত। ব্লগিংয়ের দায়ে সরকার এখনো কোনো ছাগুকে গ্রেফতার করেছে বলে জানি না।

--------------------------------------
সুশীলরা গণমানুষের শত্রু


ব্লগারের প্রোফাইল ছবি

তীব্র নিন্দা। অবিলম্বে আটক ব্লগারদের মুক্তি চাই।

*************************************************************************************
আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ বসে অপেক্ষা করবার অবসর আছে।


ব্লগারের প্রোফাইল ছবি

বাক স্বাধীনতার উপর এই অবৈধ হস্তক্ষেপের চরম নিন্দা জানাই । স্বাধীনতার পক্ষের সরকার তরুণ প্রজন্মের এই মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধাচারণ করে প্ল্যাটফর্মে কাদের সুযোগ করে দিচ্ছে, তা ঝাপসা হলেও দৃশ্যমান ।

____________________________________________________________________________________
স্বকীয়তার কথা বলি ॥


ব্লগারের প্রোফাইল ছবি

চরম নিন্দা সরকারের প্রতি।


ব্লগারের প্রোফাইল ছবি

যদি কেউ দেশের বিরুদ্ধে কথা বলে তবে সে দেশদ্রহি বা বেইমান তেমনি কেও যদি আমদের দেশ এ ইসলাম বিরোধী উস্কানি ছড়ায় তবে তা বাক স্বাধীনতা নয়। তাহারা নাস্তিক না ইসলাম বিদ্বেষী।'' ফ্রি মেসন'' এর সদস্য। আমাদের উদারপন্থী অনেকেই বাক স্বাধীনতার দোহাই দিয়ে তাদের রক্ষা করতে চাইছে,তারা আসলে রাজাকারদের চেয়েও ভ্যঙ্ক্র।তাদের কখনও বন্ধু হতে পারেনা। বাংলার মানুষ সচেতন হলে রাজাকারদের মোকাবেলা করা স্মভব।১০ বছর পর সব রাজাকার বিলীন হয়ে জাবে।কিন্ত এই ইসলাম বিদ্বেষী রা সধারন মানুষের ব্রেইন অয়াশ করে যাবে। এই বাংলাদেশ এ তাদের স্থান নেই-তাদের ইসরাইল এ পাঠানো হক অথবা শাস্তি দেয়া হক।তাহার কোনদিনই দেশপ্রেমিক ছিলনা-আমাদের তাদের দরকার নেই। এটা ৯০% মুসলমানের দেশ,এখানে আমরা সব ধর্মের মানুষ শান্তিতে থাকতে চাই। এশিয়ার যে কোন দেশের ঠেকে বাংলাদেশ এ সাম্প্রদায়িক সম্প্রীতি অনেক বেশি। ইসলাম এর বেইমানরা নিপাত যাক।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগ পড়া যাচ্ছে তো। আর আমার ব্লগ ব্লক করার মত কোন কারনই তো খুঁজে পাচ্ছি না…

এই দেহটা হরেক মেঘের
তুলো দিয়ে সৃষ্টি!
ছুঁইও নাগো, ছুঁইও নাগো
এখ্যুনি নামবে বৃষ্টি!!!


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগ বন্ধ কিংবা বন্ধের প্রক্রিয়ার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
অচিরেই আটককৃত ব্লগারদের মুক্তি কামনা করছি।

আন্তর্জালে বাংলায় বাক স্বাধীনতা রক্ষায় শুরু থেকেই দায়বদ্ধ আমারব্লগ।


ব্লগারের প্রোফাইল ছবি

অদ্ভুদ এক দেশ!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
-- --


ব্লগারের প্রোফাইল ছবি


ব্লগারের প্রোফাইল ছবি

বিনা শর্তে ব্লগারদের মুক্তি দাবী করছি।

=================
আবার তোরা মানুষ হ

glqxz9283 sfy39587p07