Skip to content

বাংলাব্লগ নিয়ন্ত্রনে বাংলাদেশ সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে প্রেস বিজ্ঞপ্তি

ব্লগারের প্রোফাইল ছবি

আমারব্লগ ডট কম (www.amarblog.com) ২১ মার্চ ২০১৩ সকালে বাংলাদেশ বিটিআরসি(www.btrc.gov.bd) থেকে একটি ইমেইল নির্দেশ পেয়েছে।সহকারী পরিচালক স্বাক্ষরিত এ নির্দেশনায় আমার ব্লগকে বেশ কয়েকজনের ব্লগ একাউনট বাতিল এবং উল্লেখিত ব্লগারদের ব্যাক্তিগত তথ্যাদি- আই পি এড্রেস, লোকেশন, ইমেইল, মোবাইল নম্বর এবং ব্যাক্তিগত নাম পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে বিটিআরসি কার্যালয়ে ইমেইলে জমা দিতে বলা হয়েছে! নির্দেশনামায় বিটিআরসির সহকারী পরিচালক কোন আইন কিংবা আদালতের আদেশের ভিত্তিতে এ নির্দেশ দিচ্ছেন তা উল্লেখ করেননি!

প্রিয় ব্লগার, আন্তর্জালে বাংলায় বাক স্বাধীনতা রক্ষায় শুরু থেকেই দায়বদ্ধ আমারব্লগ। আর তা যে কোনো মূল্যে অক্ষুন্ন রাখতে আমারব্লগ দৃঢ়প্রতিজ্ঞ ছিলো, আছে এবং থাকবে! সেই দায়বদ্ধতা থেকে আমারব্লগ বিটিআরসি উপরের নির্দেশ প্রত্যাখান করছে। আমার ব্লগ কোন ব্লগারের ব্লগ বাতিল করবে না- আন্তর্জাতিক প্রাইভেসি আইন অনুযায়ী কোন ব্লগারের আই পি এড্রেস, লোকেশন, ইমেইল, মোবাইল নম্বর এবং ব্যাক্তিগত নাম প্রকাশ করবে না।

প্রিয় ব্লগার, এ ব্যাপারে আমরা দেশের একাধিক প্রথিতযশা আইনজীবির সঙ্গে যোগাযোগ করেছি এবং কোন আইনবলে বিটিআরসি কোনো ব্লগারের ব্যক্তিগত তথ্য এবং তাঁর লেখার আর্কাইভের কপি দাবি করেছেন সে ব্যাপারটি খতিয়ে দেখছি। জনপ্রশাসনের এখতিয়ার বহির্ভূত যেকোন হস্তক্ষেপকে আমরা আইনগতভাবে চ্যালেঞ্জ করব। আমারব্লগ.কম-এ লেখালেখির জন্য যদি কোনো ব্লগার সরকারি রোষাণলে পড়েন তাহলে আমারব্লগ কর্তৃপক্ষ তাঁর সাধ্যমত সকল প্রকার সহায়তা করার প্রত্যয় ব্যক্ত করছে। কোনো ব্লগারের ব্যক্তিগত তথ্য সংগ্রহের মাধ্যমে হয়রানি করা হলে সেই সংক্ষুব্ধ ব্লগার যদি সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ক্ষতিপূরণ সহ যেকোনো আইনগত ব্যবস্থা নিতে ইচ্ছুক হন, আমারব্লগ.কম এর পক্ষে তাঁকে লিগ্যাল সাপোর্ট দেয়ার যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

প্রিয় ব্লগার, উপরের প্রত্যাখানের ফলাফল এবং আইনগত চ্যালেন্জ সম্পর্কে আমরা ওয়াকিবহাল! আমরা জানি বিটিআরসি মুক্তচিন্তার এ শেষ আশ্রয় স্হলের উপরে খড়গহস্ত হবে! দেশব্যাপি আমার ব্লগকে ব্লক করবে এমনকি এর ব্লগারদের হয়রানী করবে! তবু মুক্তচিন্তার স্বার্থে আমার ব্লগকে এ সিদ্ধান্ত নিতে হচ্ছে কেননা আমার ব্লগ কোন কর্পোরেট ব্লগ নয় যা কিনা বানিয্যিক লভ্যাংশের স্বার্থে কাজ করবে, আমার ব্লগ কোন রাজনীতিক দলের মিডিয়া সেল নয় যে রাজনীতিক দলের লেজুর বৃত্তি করবে! আমার ব্লগ আপনার ব্লগ- সকলের ব্লগ- সর্বোপরি মুক্ত চিন্তার ব্লগ সে ধারনা থেকে আমার ব্লগ বি টি আর সির সকল নির্দেশনা আজ থেকে প্রত্যাখান করছে! আন্তর্জালে বাংলা ব্লগ বাক স্বাধীনতা রক্ষায় আমরা বদ্ধ পরিকর এবং তার জন্য যে কোন প্রকার আত্মত্যাগ স্বীকার করতে রাজী আছি!


মুক্ত চিন্তার জয় হউক! ব্লগ নিয়ন্ত্রনে সরকারী, কর্পোরেট মিডিয়া এবং রাজনীতিক দলের মিডিয়া সেল নিপাত যাক!

জয় বাংলা!!


ব্লগারের প্রোফাইল ছবি

দিস ইজ আমারব্লগ। সাথে আছি, থাকবো।

----------------------------------------------------------------------------------------------------------------------
ন্যায় আর অন্যায়ের মাঝখানে নিরপেক্ষ অবস্থান মানে অন্যায়কে সমর্থন করা।


ব্লগারের প্রোফাইল ছবি

একটি অযোক্তিক অগণতান্ত্রিক সিদ্ধান্তকে মেনে নেওয়ার কোনই মানে হয় না |

স্বাধীনতার চেতনা বহনকারী https://www.facebook.com/mahboob.areef


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের মাথা নষ্ট হইছে


ব্লগারের প্রোফাইল ছবি

আপনারা বসে প্রয়োজনীয় সি্দ্ধান্ত নিন; বিটিআরসি'এর সাথে আলোচনা করে ব্যবস্হা নিন। তাদের সাথে আলাপ করে, ব্যক্তিগত তথ্য সম্পর্কে বুঝতে তাদের সাহায্য করুন। ড্রাস্টিক কোন ব্যবস্হা নেবেন না, নেগোসিয়েট করার চেস্টা করুন। এরপর না হলে, তখন বিকল্প কিছু ভাবতে হবে।
সরকারের দুর্বলতা ফুটে ওঠছে; কস্টের দিক হলো, সরকারটা আমাদেরই; সুতরাং পদক্ষেপ এমন ভাবে নিতে হবে যেন, ভুল বুঝাবুঝির সৃস্টি না হয়।

আমার ব্লগ যদি বন্ধ হয়, সরকারেরই ক্ষতি হবে।


ব্লগারের প্রোফাইল ছবি

''মুক্ত চিন্তার জয় হউক! ব্লগ নিয়ন্ত্রনে সরকারী, কর্পোরেট মিডিয়া এবং রাজনীতিক দলের মিডিয়া সেল নিপাত যাক।''


ব্লগারের প্রোফাইল ছবি

জয় বাংলা!!

===========================================================================
যা তুমি দেখো শোনো বোঝো তা তুমি নিজেই স্রষ্টাকে দেখাও শোনাও বোঝাও।


ব্লগারের প্রোফাইল ছবি

মাথা খারাপ নাকি ?
আমার ব্লগ থাকবেই।
সাথে আছি ।

';;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;
আমি কে , তুমি কে
বাঙ্গালি বাঙ্গালি ।
জয় বাংলা , জয় বঙ্গবন্ধু ।
তোমার আমার ঠিকানা
পদ্মা মেঘনা যমুনা ।


ব্লগারের প্রোফাইল ছবি

দেশের চরম দুর্দশার দিনে কেউ যখন একটু চারিত্রিক দৃঢ়তা দেখায়, কথা ও কাজের মিল দেখতে পাই, বাংলাদেশের ওপর আবার ভরসা ফিরে পাই।

আজকে সামহোয়ারিনব্লগ নামক একটি কমুনিটি সাইট আসিফের ব্লগ মুছে ফেলেছে, ধরে নিচ্ছি সরকারী নির্দেশেই। কিন্তু হাঁটু কাপাকাপি করে এই কাঁচি চালাবার আগে ব্লগ মালকিন গুলশানারাসৈয়দজানা কি আদৌ খোঁজ নিয়ে দেখেছেন, সরকারের এই এখতিয়ার আদৌ আছে কি না??

মুক্তমত, বাক-স্বাধীনতাকে ধারণ করতে যে মেরুদন্ড লাগে, তা কি 'ছামুব্লগ' নাম্নী ওই ছাগুব্লগের মডারেশন আদৌ দেখাতে পেরেছেন?

অন্যদিকে আমারব্লগ.কম মডারেশনকে স্বশ্রদ্ধ স্যালুট, সরকারী সংস্থার অযৌক্তিক আবদারে কান না দেবার জন্য।

ভাঙবো, কিন্তু মচ্‌কাবো না, এটার নামই তো বীরত্ব।

আজকের বাঙলায়, সে বীর বড়ো অপ্রতুল যে!

Arif


ব্লগারের প্রোফাইল ছবি

জয় বাংলা
জয় জনতা


ব্লগারের প্রোফাইল ছবি

সরকার নিজের বিপক্ষে কোন কিছুই সহ্য করবে না। তাই যারা মুক্ত বুদ্ধির চিন্তা করে, তাদেরকে আগে থেকেই কথা বলা বন্ধ করতে চাইছে।
আমরা এমন কোন আইন মানি না, সেটা আমাদের মুক্ত চিন্তাকে বাধাগ্রস্থ করে। সরকারের এই আইন নিপাত যাক। আমার ব্লগকে এমন সাহসী ভূমিকার জন্য ধন্যবাদ।
==============================================================
আওয়ামী মিডিয়া সেলের সিটিএন


ব্লগারের প্রোফাইল ছবি

বিটিআরসি কে জানিয়ে দিন ব্লগারদের ব্যাক্তিগত তথ্য দেওয়া সম্ভব না। তারপর কি বলে দেখেন। আর কোন ব্লগে যদি মুক্তিযুদ্ধো ও ধ্ম নিয়ে অশ্লীল লেখা থাকে তা মুছে দিন। বি টি আর সি সাথে যুদ্ধো ঘোষণার দরকার নাই।


ব্লগারের প্রোফাইল ছবি

আন্তর্জালে বাংলা ব্লগ বাক স্বাধীনতা রক্ষায় আমরা বদ্ধ পরিকর এবং তার জন্য যে কোন প্রকার আত্মত্যাগ স্বীকার করতে রাজী আছি!

মুক্ত চিন্তার জয় হউক! ব্লগ নিয়ন্ত্রনে সরকারী, কর্পোরেট মিডিয়া এবং রাজনীতিক দলের মিডিয়া সেল নিপাত যাক!

জয় বাংলা!!
জয় বাংলা, জয় আমার ব্লগ।

___________________________________
চাচাদের পুকুরে একটা বুদ্বুদ পাঁচশ বছর বুকের উপর ভর দিয়ে বেঁচে ছিল।


ব্লগারের প্রোফাইল ছবি

আজকে যারা আরেকজনের ব্লক হওয়া দেখে তালি বাজাবে, কাল তার ওপরও খড়গ পড়বে…সরকারের এই সিদ্ধান্তে একমত হওয়া মোটেই যুক্তিবাদী চিন্তার প্রতিফলন ঘটায় না…

তুমি আমার জল-স্থলের মাদুর থেকে নামো.....তুমি বাংলা ছাড়ো !!!


ব্লগারের প্রোফাইল ছবি

এইসব সরকারি তথাকথিত শিক্ষিত কর্মচারিদের মুখে থুথু মারি।


ব্লগারের প্রোফাইল ছবি

ছিলাম আছি পাবেন ।

মহামান্য সাকিব


ব্লগারের প্রোফাইল ছবি

আছি আমার ব্লগের সাথে

সামু পুরাই ফালতু


ব্লগারের প্রোফাইল ছবি

জয় বাংলা, আমারব্লগের সাথেই আছি

----------------------------------
© সমান্তরাল ®


ব্লগারের প্রোফাইল ছবি

হাটুতে বুদ্ধি বিটিআরসি নিপাত যাক

------------------------------------
ছোট বেলায় গাধার দুধ খেয়ে বড় হয়েছি বলে এখন মনে হয় সবাই আমার মত গাধার দুধ খেয়েই বড় হয়- আফসান চৌধুরী, নির্বাহী সম্পাদক, বিডিনিউজটোয়েন্টিফোরডটকম


ব্লগারের প্রোফাইল ছবি

যুদ্ধাপরাধীদের ফাঁসি দিতে পারছে না
ছাগুদের সাথে আতাত করছে
আর বাংলা ব্লগ কে নিয়ন্ত্রনের নামে ফাজলামি

খই খাওয়ার জম।

আমার ব্লগ থাকবে চির উন্নত মম শির।

.
.
.
.
.
&&&&&&&& ছাগুগোত্রকে যারা আশ্রয়-প্রশ্রয় দেয় তারাই ছাগুর সমগোত্রীয়&&&&&&


ব্লগারের প্রোফাইল ছবি

বুদ্ধি যদি থাকে হাটুর নিচে তাহলে মগজে কী থাকে তাই চিন্তা করছি।

..................
১৯৭১


ব্লগারের প্রোফাইল ছবি

ভাল পদক্ষেপ

ভূ:ম


ব্লগারের প্রোফাইল ছবি

বিআরটিসি'র মধ্যে নিশ্চিত শুয়োরের বাচ্চা জামাত-শিবিরের লোক আছে। এই সরকার কি আওয়ামী লিগ চালায় না বিএনপি-জামাত ? দেশটা কি ক্রমশ কাঠমোল্লাদের দেশে পরিনত হচ্ছে ? এই দেশে আবার যুদ্ধাপরাধীদের চরম বিচারের জন্য শাহবাগ গণজাগরণ ও হয়। সো আল্টিমেটলি দেশ এগোচ্ছে না পিছাচ্ছে ? কিছুই বুঝতে পারিনা।


যাউকগা, ধর্মান্ধদের জন্য করুণা রইল। তাদের ঈশ্বর তাদের সুমতি দিক, এই কামনা করি।

____________________________

মসজিদ ভাঙে ধার্মিকেরা, মন্দিরও ভাঙে ধার্মিকেরা, তারপরও তারা দাবি করে তারা ধার্মিক, আর যারা ভাঙাভাঙিতে নেই তারা অধার্মিক বা নাস্তিক।.......... হুমায়ুন আজাদ
____________________________


ব্লগারের প্রোফাইল ছবি

ইমেইল টা এখানে প্রকাশ করা হোক। ব্লগার রা জানুক তাদের ওপরে সেন্সর-এর খাড়ার কথা। সবাই জানুক সরকারী গাধা গুলো কাদেরকে টার্গেট করছে। একই সাথে কেউ যদি ইমেইল টা প্রিন্ট করে টয়লেট পেপার বানাতে চায় তার সুযোগ দেয়া হোক।

(আশা করছি অ্যাডমিন Header পরীক্ষা করে নিশ্চিন্ত হয়েছেন যে এটা জাল ইমেইল না)


ব্লগারের প্রোফাইল ছবি

Blog e mukto chintar bohiprokash hoy eta savabik. Kintoo bak-sadhinota kingba mukto-chintar naame jodi onner mone kosto dea hoy tobe tar jotheshto sasti howa dorkar. Ek dhormer lok onno dhormoke kotakkho korle,dhormo nea barabari korle tar saasti dite hobe, karon tara oporadhi. Bakshadhinota ebong dhormo paloner odhikar ei 2ti amader samajik odhikar. Kajei keo jodi bak-sadhinotake bebohar kore onner dhormoke kotakkho kore, onner dhormo paloner odhikare hostokkhep kore tobe shey ekjon oporadhi, tar sasti howa ochit. Dhormer opobekkha ebong bak-sadhinotar,muktochintar opobekkha oovoy-e oporadh. Aar kono blog jodi shei oporadhider biruddhe bebostha na nea diner por din tader oporadhke prosroy dite thake tobe shey blog-o shoman oporadhi. Deshke valobashte hole desher manushke valobashte hoy. Dhormoke obomanona kore jara desher manushke kosto dey tara konovabei deshpremik hote parena. Tarao ek dhoroner deshodrohi. Rastrer ochit tader sasti dea.
Abaro bolchi bak-shadhinota aar bak-shadhinotar naame manushke koshto dea ek kotha na. Bakshadhinota & dhormo paloner odhikar ovoy beparei Blog-guloke socheton hote hobe.
-Amarblog.com-er bakshadhinotake gurotto dea ochit. Kintoo keo bakshadhinotar opobebohar kore oporadh korle taar jothajotho bichar dabi koratao 'Amarblog.com' shoho shob blog-er noitik dayitto.


______________________________________________
যবে উৎপীড়িতের ক্রন্দন-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না
অত্যাচারীর খড়গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না
বিদ্রোহী রণক্লান্ত
আমি সেই দিন হব শান্ত ------বিদ্রোহি কবি


ব্লগারের প্রোফাইল ছবি

বিটিআরসি'র পদক্ষেপের নিন্দা জানাই। সাথে সাথে আমার ব্লগ কর্তৃপক্ষকে বলি কোন ভুল বোঝাবুঝি নয়। এমন কিছু যদি থেকেই থাকে যা সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টি করতে পারে তবে তা রুখতে বর্তমান সময়ের বিবেচনায় আপাতত কোন পদক্ষেপ নেয়া উচিত। বিগত অনেক সময়েই আমি এমনটা বলে এসেছি। নতুন ইস্যু তৈরী নয়। কারন এখন অনেক ব্লগারকেই জীবননাশের হুমকি দেয়া হচ্ছে। আর তাদের লেখা কোন ব্লগকে তাদের হত্যার কারন হতে দেয়া বা হত্যাকান্ডকে বৈধ করতে ব্যবহার করতে দেয়া উচিত হবে মনে করি না। আমার ব্লগে পোষ্ট করা রাজীব হায়দারের একটি ব্লগকে এখনও গনজাগরন মঞ্চের উদ্যোক্তাদের নাস্তিকতা প্রমানে বেগম জিয়াসহ বিভিন্ন জনকে পড়ানো হচ্ছে। তাতে সৃষ্টি হচ্ছে উত্তেজনা। একটা গনআন্দোলন তাতে সাময়িক ক্ষতির সম্মুখীন হয়েছে।

সরাসরি আমার ব্লগকে ক্ষতিগ্রস্থ করে এমন পদক্ষেপ না নিয়ে আপনাদের কাছ থেকে বুদ্ধিদীপ্ত যুক্তিপূর্ণ পদক্ষেপ আশা করি।

প্রয়োজনে সাথে পাবেন।


ব্লগারের প্রোফাইল ছবি

সরকার হেফাজতে জা'মাতে ইসলাম কে জুজু মনে করে ভয় পেয়েছে। ওদের দেওয়া কুড়াল নিজের পায়ে মারছে।

~-^
উদ্ভ্রান্ত বসে থাকি হাজারদুয়ারে!


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারি পদক্ষেপের তীব্র নিন্দা জানাই।

.........................................................................
Creativity always goes ahead of technilogy.


ব্লগারের প্রোফাইল ছবি

sathe aci thakbo sob somoy.


ব্লগারের প্রোফাইল ছবি

এইডা আবার কোন খেলা শুরু হইলো ?

হিজিবিজি


ব্লগারের প্রোফাইল ছবি

দিস ইজ আমারব্লগ। সাথে আছি, থাকবো।

''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
প্রথম ভালোবাসা নিরেট পবিত্র তাই হারিয়ে যাও!!!!!!!
দ্বিতীয় ভালোবাসা পরকীয়া তাই নিয়ে জীবন চালিয়ে যাও!!!!!!
'''''''''''''''


ব্লগারের প্রোফাইল ছবি

সাথে আছি আর থাকব।


ব্লগারের প্রোফাইল ছবি

আমারব্লগের সাথেই আছি ।

----------------------------------------------------------------
ইচ্ছে আছে উড়ব সোজা, কিম্বা বেঁকে ...


ব্লগারের প্রোফাইল ছবি

আবার গলা টিপে ধরার অপচেষ্টা। নিন্দা জানাই সরকারের এই পদক্ষেপকে। আমার ব্লগের পাশে আছি।

___________
জয় বাংলা,জয় বঙ্গবন্ধু


ব্লগারের প্রোফাইল ছবি

সাথে আছি বরাবরের মতই।

-------------------------------------------------------------------------------------------------------
রাজাকার ইস্যুতে মানবতা মুছে ফেল টয়লেট টিস্যুতে।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগ যে সিদ্ধান্ত নিয়েছে তা শতভাগ সঠিক। বিটিআরসি এই রকম অন্যায় আবদার এবং নির্দেশনা দিতে পারে না।


ব্লগারের প্রোফাইল ছবি

সাথে আছি। জয় বাংলা!

-------------------------------
যুদ্ধ অপরাধীদের ফাঁসি চাই


ব্লগারের প্রোফাইল ছবি

অবশ্যই পাশে আছি আমার প্রাণের ব্লগের।
আমার মতে ওদের সাথে যুদ্ধে নয় আলোচনায় যাওয়া উচিত,আসল অবস্থাটা বুঝানো দরকার। প্লিজ এডমিনরা ব্যাপারটাকে ঠান্ডা মাথায় সামান দেন।

------------------------------------------------------------------------------------------------
এই ব্লগটারে ভালোবাসি... আসি বা না আসি,থাকি বা না থাকি... নেটে এইটাই আমার নিজের ঘরবাড়ি।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগে শুরু আমার ব্লগেই শেষ। যদিও শেষ হবেনা কখনো ইনশাল্লাহ যাই ঘটুক না কেনো। সবসময় আমার ব্লগের পাশে আছি। কষ্ট লাগে বাংলাদেশ বিরোধী জামাত-শিবিরকে নিষিদ্ধ করতে সরকারের হাটু কাপে কিন্তু তাদের হুমকিতে মুক্তচর্চার স্থান ব্লগের উপর খড়গ চালাতে দ্বিধাবোধ করেনা। এই নাকি মুক্তিযুদ্ধের পক্ষের সরকার, অসাম্প্রদায়িক সরকার!!! হায় বাংলাদেশ! হায় মুজিব দেখে যাও তোমার বাংলাদেশের কি করুন দশা!

অনুরোধ থাকল ব্যাপারটা ট্যাক্টফুল্লি হ্যান্ডেল করার জন্য। বিটিআরসির সাথে দ্বন্দে জড়ানোর আগে আলোচনায় যাওয়া উচিত। মেইলের রিপ্লাই কি দেয়া হয়েছে?

_________________________________________________________________________________

সিগনেচার নাই।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগের সাথেই আছি... সরকারের এই স্বিদ্ধান্তের কেয়ার করলাম না...
জয় বাংলা

_______________________________
এক নেতা এক দেশ
বঙ্গবন্ধু, বাংলাদেশ


ব্লগারের প্রোফাইল ছবি

হায়রে সরকার !!

কাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার প্রয়োজন,আর কাদের বিরুদ্ধে নিচ্ছে ।
আমার ব্লগের এই সিদ্ধান্তের সাথে একমত । পাশাপাশি সামুর এই রকম সিদ্ধান্তের সমালোচনা করছি ।

"অবাক পৃথিবী অবাক করলে তুমি ; জন্মেই দেখি ক্ষুব্ধ স্বদেশভূমি " -সুকান্ত ভট্টাচার্য


ব্লগারের প্রোফাইল ছবি


ব্লগের ব্যাকআপ নিয়ে রাখেন। বিটিআরসি যদি কোন অন্যায় পদক্ষেপ নেয় তাহলে যেন কোন ডাটা হারিয়ে না যায়। সেই সাথে কোন প্রকার আইনগত ব্যবস্থা নেয়া যায় কি-না তা নিয়েও ভাবুন।

আমার মত প্রকাশ আমি করবই। বিটিআরসি কি আমাকে বলে দেবে আমি কি লিখব আর কি লিখব না!


ব্লগারের প্রোফাইল ছবি

সাথেই তো আছি ভয় কি ।

"* ~ *"
একটি কথা ভাই রাখিও স্বরন
এই পৃথিবী তোমাকে দেবে বিদায়
যতই তুমি হওনা কেনও মানিক রতন ,
শব্দহীন হেসে
মৃত্তিকা তোমাকে জানাচ্ছে আমন্তণ ।
আমি বলি জল তুমি বল পানি ,
যে যায় বলনা ভাই যেতে হবে ছেড়ে এই অবনী ।


ব্লগারের প্রোফাইল ছবি

নিন্দা জানাই সরকারের এই পদক্ষেপকে।
আমার ব্লগের পাশে আছি।

*************************************************************************************
আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ বসে অপেক্ষা করবার অবসর আছে।


ব্লগারের প্রোফাইল ছবি

বরাবরের মতই সাথে আছি এবং থাকব । জয়তু আমারব্লগ

======================================================
তোমায় ভালবাসা ছাড়া আর কোন উপায় নাই,তাই কেবলি ভালবেসে যাই.........


ব্লগারের প্রোফাইল ছবি

দিস ইজ আওয়ার ওয়ার্ল্ড, নিজস্ব চিন্তা-চেতনাকে প্রকাশের ওয়ার্ল্ড।
এখানে কারো হস্তক্ষেপ বা মাতাব্বরি কিছুতেই বরদাস্ত করা হবেনা ।

-------------------------------------------------------
যে জামাত-শিবির করে, সে একটা জারজ ।
গালি দিলাম, আরো দিমু, সমুস্যা ?


ব্লগারের প্রোফাইল ছবি

সব শেষে আমাদের জয় হবেই।


ব্লগারের প্রোফাইল ছবি

বিটি আর সিকে দোষ দেই না দোষ সরকারের।

এক আমার দেশের কাছে সরকার পরাস্থ মনে হচ্ছে।

===================================================================
যেখানে পাইবে ছাগু আর বাদাম

চলিবে নিশ্চিত উপর্যপরি গদাম...............


ব্লগারের প্রোফাইল ছবি

জনপ্রশাসনের এখতিয়ার বহির্ভূত যেকোন হস্তক্ষেপকে আমরা আইনগতভাবে চ্যালেঞ্জ করব।

সহমত।


ব্লগারের প্রোফাইল ছবি

মুক্ত চিন্তার জয় হউক


ব্লগারের প্রোফাইল ছবি

সামু যে জামাতিদের আদর্শে পরিচালিত হবার নিয়ত বুকে ধারন করেছে, তা গত বেশ কবছরে বেশ ভাল মত প্রমান করে এবার বিভিন্ন ব্লগারের ব্লগ বাতিল করে (বিটিআরসির অনুরোধে কোন কারন ছাড়া) পাকাপাকি করে সে যায়গার নিজেদের স্থান করে নিল।

আমার ব্লগকে সাধুবাদ এধরনের একটি উদ্যোগের জন্যে। সরকারি বলদামি অচিরেই বন্ধ করাতে হবে। সবাক ভাইয়ের মত করে বলতে চাই, সরকার যে কাজ পারবে না, সেই কাজ করে মানুষের ট্যাক্সের টাকা নষ্ট করার মানেটা কি?


ব্লগারের প্রোফাইল ছবি

সাবাস আমারব্লগ। স্যালুট


ব্লগারের প্রোফাইল ছবি

মুক্ত চিন্তার প্লাটফর্ম মুক্তই থাক ... একইসঙ্গে এও সত্য যে মুক্ত চিন্তার প্লাটফর্ম হলেও সেই সুযোগে শিষ্টাচার ভুলেই আক্রমণাত্মক অথবা আইনের উপর অশ্রদ্ধা কিংবা ধর্মবাজদের অধর্ম অনাকাঙ্ক্ষিত ... বিটিআরসি কি চায়??? এবঙ সেটি আইন সন্মত না অন্যায় / অযৌক্তিক??? সরকার কি চায়??? ব্লগাররা মরুক??? নাকি রাজাকারের ফাঁসি? প্রশ্নের পরিষ্কার জবাব চাওয়া হউক বিটিআরসি-র নিকট। ব্লগারদের জীবন নিরাপদ হউক ... জয় কোনও ভয়ে নত নয় ... জয়বাংলা।।

নুরুন্নাহারশিরীন


ব্লগারের প্রোফাইল ছবি

বাঁশেরকেল্লা এখনো পর্যন্ত যুদ্ধাপরাধীদের বাঁচাতে সবরকমের মিথ্যাচার দিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে বিটিআরসি কি পেরেছে তাদের নিষ্কিয় করতে?
সোনাব্লগে রাজীব হায়দারকে হত্যার হুমকিদাতাকে সনাক্ত করতে পেরেছে?
বিটিআরসির সফলতা কোথায়?

যেখান থেকে রেললাইন উপড়ানো রাষ্টযন্ত্র ধ্বংষের প্রকাশ্য হুমকি দেয়া হয় তাদের সনাক্ত না করে মুক্তমত প্রচার ব্লগীয় স্বাধীনতায় হস্তক্ষেপ করা এই বিটিআরসি কার হয়ে কাজ করছে?


ব্লগারের প্রোফাইল ছবি

সামুর অবস্থানে অবাক নই।
আর আমারব্লগ কতৃপক্ষের কাছে সাহসী আচরন প্রত্যাশা করেছিলাম সেটাই পেয়েছি । ধন্যবাদ আমারব্লগ। শুরু থেকেই সাথে আছি , সাথেই থাকব। আমরা সবাই মিলে বৃহৎ হবো আবারও । মোল্লাদের হুমকি ধামকিতে বিটিআরসির জগন্য ভূমিকার প্রতিবাদ জানাই। ঐক্যবদ্ধ ভাবে আমরা আবারও যাবতীয় নষ্টামী রুখে দেবো অবশ্যই ।


ব্লগারের প্রোফাইল ছবি

সত্যের জয় হোক ....
............................
পাখি সব করে রব, রাতি পোহাইলো
গোবরে পদ্মফুল ফুটিয়া রহিল...

সুব্রত বয়ান


ব্লগারের প্রোফাইল ছবি

আমার প্রথম ও শেষ ব্লগ - আমারব্লগ । আমারব্লগের সাথে আছি , থাকবো - যতদিন এই ব্লগ থাকবে।
আমারব্লগ বন্ধ হলে - জীবনে আর কোনদিন নেট ব্যবহার করব না ।
মুক্তচিন্তা - স্বাধীনভাবে লেখার অধিকার না থাকলে , কিসের ডিজিটাল বাংলাদেশ।

আমারব্লগের সিদ্ধান্তকে সেলুট জানাই।

# Satyajit Das #
# Powered by MacOSX Lion #


ব্লগারের প্রোফাইল ছবি

বিটি-আরসি হায় হায়।।।।।।।।।

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‍‍‍‍‍‍‍‍‍‌‌‌‌‌‌‌‌‌‌‌‌~~~~~~~~~~~~~~~~~~~
সর্বোচ্চ নয় সর্বনিম্ন শাস্তি ফাঁসি চাই..............
We hate Pakistan,Pakistani & their supporters.
https://www.facebook.com/groups/wehatepakistan/


ব্লগারের প্রোফাইল ছবি

অবাক হই নি। ধর্মব্যবসায়ীদের প্রচারনায় মরিয়া হয়ে সরকার তার Votebank বাচাতে প্রানপণে প্রমান করতে চাইছে যে তারা ' নাস্তিক ' ব্লগারদের প্রতি খড়গহস্ত। বিরক্তি ধরে যাচ্ছে ভোটের রাজনীতিতে গণতান্ত্রিক মূল্যবোধের, আর বাকস্বাধীনতার মৃত্যু দেখতে দেখতে।

শান্তির জয় হোক/.সাম্যের জয় হোক /.সত্যের জয় হোক।।


ব্লগারের প্রোফাইল ছবি

হালার বিটিআরসি, তুমি একটা ধ্বজভঙ্গ

................................................................................................
আমার ঈশ্বর জানেন- আমার মৃত্যু হবে তোমার জন্য।
তারপর অনেকদিন পর একদিন তুমিও জানবে,
আমি জন্মেছিলাম তোমার জন্য। শুধু তোমার জন্য।


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের আচরনের তীব্র নিন্দা জানাই। আমার ব্লগকে তার অবস্থানে অবিচল থাকার জন্য অভিনন্দন ও সংগ্রামী শুভেচ্ছা। আশাকরি সরকার তার ভুল বুঝতে পারবে। মুখে ধর্মনিরপেক্ষতার কথা বললেই হবে না। প্রতিমার ছিন্নমুন্ডুতে আমার ধর্মানুভূতিতে আঘাত লাগে। ব্যান্ডের সুরে জাতীয় সংগীত, শহীদ মিনারে ফুল অনেকের ধর্মানুভুতিকে আঘাত করে। কয় জনকে খুশি করবেন সরকার। স্টপ দিস ননসেন্স।

__________________________________
শোনহে অর্বাচিন, জীবন অর্থহীন.............


ব্লগারের প্রোফাইল ছবি

সকলের শুভ বুদ্ধির উদয় হোক।
আমার ব্লগের জয় হোক।

______________________________________
'বিপ্লব স্পন্দিত বুকে মনে হয় আমিই মুজিব'


ব্লগারের প্রোফাইল ছবি

যারা বাঁশের কেল্লা চালায়, তাদের নিয়া সরকারের মাথাব্যাথা নাই; যারা ওয়ার্ডপ্রেসে সিনিয়র ব্লগারদের নামে ভুয়া ব্লগ খুলে, সরকার তাদের ট্র্যাক না কইরা আমারব্লগের পিছে লাগছে। কই যামু কন ! আমারব্লগের সিদ্ধান্ত দৃঢ়ভাবে সমর্থন করছি।
জয় বাংলা

_____________________
সদা জাগ্রত বাংলার মুক্তিবাহিনী;
*******************************


ব্লগারের প্রোফাইল ছবি

এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই। এটা সম্পূর্ণ আইন বহির্ভূত! এমন সিদ্ধান্তের মাধ্যমে বাংলা ব্লগের শিকল টেনে ধরতে চাইছে কিছু মহল। তা কোন ভাবেই কাম্য হতে পারে না। আমারা ছিলাম এবং আছি।

*********************************

আমি তাদের দলে যারা নিকৃষ্টকে ভালোবাসে
নিকৃষ্ট থেকেই উৎকৃষ্টের সৃষ্টি....
তাই চেয়ে থাকে অবিরত অপলক দৃষ্টি......।।


ব্লগারের প্রোফাইল ছবি

আমারব্লগ
Star Star Star Star Star
Star (Y)


ব্লগারের প্রোফাইল ছবি

এই হচ্ছে বাংলাদেশের বিটিআরসি? এরাই ডিজিটাল বাংলাদেশ গড়বে?


ব্লগারের প্রোফাইল ছবি

গণতান্ত্রিক দেশে, স্বাধীন দেশে আমার মত প্রকাশের অধিকার রয়েছে। কারো অন্যায় আবদারে আমার গলা টিপে ধরার কোন এখতিয়ার নাই। বি টি আর সি কাজের কাজ কিছুই করতে পারছে না। অকাজ নিয়া পরে আছে।

======================
যুক্তির সিঁড়ি ভেঙে সামনে চলি


ব্লগারের প্রোফাইল ছবি

বি টি আর সির অপরিণামদর্শী সিদ্ধান্তের বিরুদ্ধে শক্ত অবস্থান নেবার জন্য আমার ব্লগ কর্তৃপক্ষকে ধন্যবাদ। জয়তু আমার ব্লগ।

__
দুই ধরন ধরণীর অধিবাসীর--
যাদের বুদ্ধি আছে, নাই ধর্ম,
আর যাদের ধর্ম আছে, অভাব বুদ্ধির।
--একাদশ শতকের অন্ধ আরব কবি আবুল 'আলা আল-মা'আররি।


ব্লগারের প্রোফাইল ছবি

জয় আমার ব্লগ। সাথে আছি, থাকব।
প্রত্যাখান করলাম ।

______________________________________________________________________
স্বাক্ষরঃ দিশাহারা লালে লাল।


ব্লগারের প্রোফাইল ছবি

জয়তু আমার ব্লগ।।।।।।

খোঁড়ো আমার ফসিল,অনুভুতির মিছিল/প্রতিক্রিয়াশীল কোনো বিপ্লবে,শোনো তুমি কি আমার হবে


ব্লগারের প্রোফাইল ছবি

মত প্রকাশের অধিকার সবার । মত প্রকাশের অধিকার বন্ধ করা সম্পূর্ণ অসাংবিধানিক।


ব্লগারের প্রোফাইল ছবি

অন্তরের অন্তস্থল থেকে সাধুবাদ জানাই আমার ব্লগের এই সিদ্ধান্ত ও অবস্হানকে ।আমরা ছিলাম আছি এবং থাকব সবসময় আমার ব্লগের সাথে ।

বি টি আর সি মগের মুল্লুক পাইসে নাকি !!! মুক্তমত প্রকাশের স্বাধীনতাকে গলা টিপে হত্যা করবে !

................................................................................................................................
তুই রাজাকার তর কোন ক্ষমা নাই । ধর্মব্যাবসাহী জামাত সহ সকল ধর্মান্ধ রাজনীতি নিষিদ্ধ চাই ।


ব্লগারের প্রোফাইল ছবি

শুধু বাংলাদেশে মত প্রকাশ নিয়ন্ত্রন করলেই কি সব নিয়ন্ত্রিত হয়ে যাবে? সারা বিশ্বজুড়েই তো মুসলমানদের ধর্মীয় তৎপরতা বিদ্যমান।

ধরা যাক-

ঈহুদী-নাছারাদের ধংস করে ফেলার জন্য মুসলমানরা আত্মঘাতীদের এই বলে পাঠিয়ে দিচ্ছে যে তাদের মারতে গিয়ে যদি নিজেরা মারা যায় তা হলে আত্মঘাতিদের কিছুই হারাবার নাই,কারণ সে মৃত্যুর সংগে সংগেই শহীদ হয়ে বেহেশত যাইবে।

খুবই আদর্শবান পরামর্শ বটে।

তবে সেই ইহুদী নাছারাদের দেশে যে অসংখ্য মুসলমানেরা বসবাস করিতেছে তাদের অবস্থা কী হতে পারে?
ঈহুদী নাছারারা যদি তাদের দেশে অবস্থিত মুসলমানদের জুমার মসজিদে ও ঈদগাহের ময়দানে বোম্বিং আরম্ভ করে তাহলে তাদের কী কোন অন্যায় হবে?


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের কন্ঠরোধের এই নীতির বিরুদ্ধে প্রচন্ড ঘৃণা প্রকাশ করলাম। যে কোন ধরণের সরকারী রোষানলে সোচ্চার থাকব, পাশে থাকার প্রত্যয় জানিয়ে গেলাম আমারব্লগকে। একটা প্রশ্ন ছিল এডমিনদের কাছে। আজ কোন নিক কি ব্লক করা হয়েছে? ডাইনোসর নামের একজন ব্লগার আমারব্লগে প্রবেশ করতে পারছেন না। যতটুকু বুঝলাম- তার আইপি ব্যান করা হয়েছে এবং তার ব্লগটিও মুছে দেওয়া হয়েছে। উক্ত ব্লগারের পক্ষ হয়ে আমি এডমিনদের কাছে জানতে চাইলাম।


ব্লগারের প্রোফাইল ছবি

দুর্ভাগ্য আমাদের, এইরকম গরু ছাগল গুলো বিসিএস গাইড মুখস্ত কইরা অথবা মামা চাচার জোরে বিটিআরসি কিংবা সরকারে বিভিন্ন মন্ত্রনালয়ে একখান চাকরি বাগাইয়া টু পাইস কামাইতাছে আর ২/৪ দিন পর পর নতুন নতুন ছাগ্লামি মূলক কাজ কাম করতেছে। মন্ডায় কয় শিবিরের সাথে সাথে এই গুলারে ধইরা জুতাই!

>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>
Only constant is change


ব্লগারের প্রোফাইল ছবি

বিআরটিসি এর সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সাথে আমার ব্লগকে ধন্যবাদ জ্ঞাপন করছি সঠিক অবস্থান নেয়ার জন্য।

ভোটের বাজারে সব রাজনৈতিক দলই ধর্মীয় মৌলবাদী - কিছু পার্থক্য শুধু কথায়, কাজে ওরা মাসতুত ভাই।


ব্লগারের প্রোফাইল ছবি

বিআরটিসি এর সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি


ব্লগারের প্রোফাইল ছবি

ইহাই কি ডিজিটাল বাংলাদেশের নমুনা? তাহলে চাইনা এই ডিজিটাল বাংলাদেশ। "আমার ব্লগ" আমাদের ব্লগ, সেই ব্লগের বিরুদ্ধে যে কোন ধরণের অন্যায়, অবিচার, খবরদারির বিরুদ্ধে নেয়া সিদ্ধান্ত শুধু সমর্থনই করি না, আমার ব্লগের বিরুদ্ধে যে কোন ধরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে সাথে আছি, থাকবো।

==============================
বাংলার মাটি
দুর্জয় ঘাঁটি
বুঝে নিক দুর্বৃত্ত ।


ব্লগারের প্রোফাইল ছবি

ধর্মকে আঘাত করে লেখা যাবে না।আমাদের দেশ ৭০ভাগ ধর্মভিড়ুদের দেশ।এটাকে মাথায় রেখে কাজ করতে হবে।গ্রামের,মাদ্রাসার ছেলেটি কিন্তু ব্লগ বুঝে না।তাদের মাঝে ছড়িয়ে দেওয়া হচ্ছে ব্লগাররা নাস্তিক।সরকারকে কিন্তু মাথা খাটিয়ে এর সিদ্ধান্ত নিতে হবে। বাশেরকেল্লার মতো পেইজ এর এডমিনকে আগে ধরতে হবে।যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত গতিতে এগিয়ে নেওয়ার সদিচ্ছা দেখাতে হবে।

সোনা ব্লগ বন্ধ হইছে টুডে ব্লগ আইছে।আসলে বাকস্বাধীনতা চাপিয়ে রাখার দিন শেষ।যে স্যাটানিক ভার্সস এর জন্য এত যুদ্ধ তার নাকি এখন পিডিএফ পাওয়া যাচ্ছে।

কাজেই আমি হতাশ নয়।সরকারকে কিন্তু ক্ষমতায় যেতে হবে ।এর জন্য যা যা করার করতে হবে।

তাই বলে বলছি না ব্লগারদের আইডি দিতে হবে।

আমার ব্লগকে সবসময় সমর্থন। সাথে আছি থাকবো--সকাল দুপুর সন্ধ্যায়

------------------------------------------------------
সব মানুষেরই কিছু না কিছু অক্ষমতা থাকে


ব্লগারের প্রোফাইল ছবি

আমারব্লগ এগিয়ে চলো আমরা তোমার সাথে আছি।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।


ব্লগারের প্রোফাইল ছবি

শাবাশ আমারব্লগ। এই জন্যই তুমি আমার - ব্লগ।
পাশে আছি শেষ পর্যন্ত

....................................................................................................
আমি ফাজিল শ্রেষ্ঠ মহা ফাজিল, খুব খেয়ালে


ব্লগারের প্রোফাইল ছবি

মুক্ত চিন্তার জয় হউক! ব্লগ নিয়ন্ত্রনে সরকারী, কর্পোরেট মিডিয়া এবং রাজনীতিক দলের মিডিয়া সেল নিপাত যাক!

জয় বাংলা!!

আমি ব্লগার না। আমি প্রবাসী শ্রমিক। প্রতি ৪৮ ঘণ্টায় ২৬ ঘণ্টা কাজ করি। আমার ঈদ , কোরবান , শুক্রবার , নববর্ষ, পুরানবর্ষ কিছুই নেই। ৩ মাসে ও একবার ব্লগে আসি কিনা সন্দেহ। তাই ফেসবুকেই মরি। লোকে ''ডিজিটাল সন্ন্যাসী'' কইয়া ডাকে...


ব্লগারের প্রোফাইল ছবি

আমরা বাংলাদেশী । ভাঙবো কিন্তু মচকাবো না । এই সাহসী সিদ্ধান্তের জন্য আমারব্লগ কর্তৃপক্ষতে সাধুবাদ জানাই ।

smile :) :-)

007 - Licenced To Kill


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগের সমস্ত ব্লগারদের নিয়ে একটি সম্মেলন আহবান করা হোক। আসুন সবাই মিলে লড়াই করি।

********************************
কানার শহরে, আয়না বিক্রেতা আমি।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগে আমি একেবারেই নবজাতক। কিন্তু চোখ খুলেই প্রিয় ব্লগের অঙ্গীকাররিষ্ঠ দৃঢ় ঘোষণা আমাকে দুবাহু উর্ধে তুলে শক্তভাবে দাঁড়াতে সাহায্য করেছে। যে কোন পরিস্থিতিতে আমরা আমার ব্লগের পাশে আছি।


ব্লগারের প্রোফাইল ছবি

এ ধরনের হটকারি সিন্ধান্ত মানার প্রশ্নই ওঠে না। নিজের অবস্থানে দৃঢ় থাকুন।


ব্লগারের প্রোফাইল ছবি

তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

=========================================================
স্মৃতি ঝলমল সুনীল মাঠের কাছে আমার অনেক ঋণ আছে......


ব্লগারের প্রোফাইল ছবি

সাহসী সিদ্ধান্তের সাথে আছি থাকবো
যে কোন ব্লগ সাইট,পেইজ বন্ধের বিরুদ্ধে


ব্লগারের প্রোফাইল ছবি

সাথে আছি সব সময় ।

" মুক্তি এখনো আসে নি, বিপ্লব অপেক্ষমাণ "


ব্লগারের প্রোফাইল ছবি

এধরণের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে সরকারের/বিটিআরসি এর বিরুদ্ধে মামলা করা গেলে আমার ব্লগের আদালতে যাওয়া দরকার


ব্লগারের প্রোফাইল ছবি

পাশে আছি smile :) :-)

nadim


ব্লগারের প্রোফাইল ছবি

সামুতেই সক্রিয় ছিলাম এতদিন ।আজ থেকে আমার ব্লগেই নিয়মিত হবো ।যুদ্ধ চালাতে শক্ত প্লাটফর্ম দরকার ।

Ferdous Manik
megh_dut@yahoo.com
"স্বর্গে দাসত্ব করার চেয়ে নরকে রাজত্ব করা অনেক ভালো ।"


ব্লগারের প্রোফাইল ছবি

আওয়ামী মিডিয়া সেল সোলড টু জামায়াত। আওয়ামী লীগও বৃহত্তর জামায়াতে ইসলামীতে যোগ দিলো!
শুয়োরের বাচ্চারা মুক্তিযুদ্ধ নিয়ে ব্যবসায় করবে, আমাদের পরিশ্রমের ফসল তুলবে, জামায়াতের কাছ থেকে টাকা খাবে আর আমাদের ওপরই নেমে আসবে নিষিদ্ধের খড়্গ। এই আওয়ামী লীগ নিপাত যাক।

প্রত্যেকে যার যার অবস্থান থেকে সরকারের এই অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হোন। বাংলাব্লগ কারো পোষা তোতাপাখি না।

--------------------------------------
সুশীলরা গণমানুষের শত্রু


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের/বিটিআরসি'র ছাগলামি মানি না !

Kabir Nayan


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের এই অন্যায় হস্তক্ষেপের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই। আমার ব্লগের সাহসী ও যৌক্তিক সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন জানাই। রাষ্ট্র ও কর্পোরেটের শৃঙ্খল থেকে মুক্ত হওয়ার সংগ্রামে আমার ব্লগের পাশে আছি। আমার ব্লগের অগ্রযাত্রা অব্যাহত থাকুক।


ব্লগারের প্রোফাইল ছবি

জয় আমার ব্লগ।
সাথে আছি সব সময় ।


ব্লগারের প্রোফাইল ছবি

বাক স্বাধীনতার বিরুদ্ধে সরকারের এই অগনতান্ত্রিক সিন্ধান্তের তীব্র নিন্দা জানাই। সরকার কাদের কাছে সাধু সেজে, কাদের ভয়ে, কাদের খুশি করার জন্য এসব করতেছেন একটু স্পস্ট করে বলে দিন দয়া করে। দুই নৌকায় পা রাখার অভ্যাস বর্জন করুন


ব্লগারের প্রোফাইল ছবি

আমারব্লগের নৈতিক সিদ্ধান্তের জন্য অসংখ্য ধন্যবাদ


~***********************~

যার সাথে সংসার করা সম্ভব নয় তার সাথে পিরিতের কথা বলার প্রয়োজন আছে বলে মনে করি না।


ব্লগারের প্রোফাইল ছবি

দিস ইজ আমারব্লগ। সাথে আছি, থাকবো।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

আপনার জন্য শুভকামনা থাকলো, ভাল থাকবেন।


ব্লগারের প্রোফাইল ছবি

ধন্যবাদ আমার ব্লগকে এরকম সাহসী পদক্ষেপ নেয়ার জন্য । মুক্ত চিন্তার জয় হউক! ব্লগ নিয়ন্ত্রনে সরকারী, কর্পোরেট মিডিয়া এবং রাজনীতিক দলের মিডিয়া সেল নিপাত যাক! জয় বাংলা!!

মা তোর বদনখানি মলিন হলে আমি নয়ন জলে ভাসি ।
আমার সোনার বাংলা , আমি তোমায় ভালোবাসি ।


ব্লগারের প্রোফাইল ছবি

একদিকে সরকার মৌলবাদ বিরোধী কঠোর ব্যবস্থার বদলে ১৯৭১ এর মতো লুঙ্গী খুলে ব্লগারদের মুসলমানিত্ব পরীক্ষা করতে মাঠে নেমেছে।

আর অন্যদিকে এই সুযোগে বিডিনিউজ প্রধান তৌফিক ইমরোজ খালিদীর মতো মিডিয়া ড্রাগন রাতারাতি ভোল পাল্টেছেন। শাহবাগ আন্দোলন- স্যোশাল মিডিয়া--একাত্তরের চেতনা--গণতন্ত্র -- ইত্যাদি মহামহা বিষয় উদ্ধার করার যুদ্ধে তিনি আকাশ-বাতাস কাঁপিয়ে তুলেছেন। অথচ এই একই ইন্টারনেট সর্দার মাত্র বছর খানেক আগেই সরকারি নীতিমালায় বাংলা ব্লগকে বেঁধে রাখার পক্ষে লম্বা-চওড়া ফরমান জারি করেছিলেন। নূরানী সুরত জেল্লা ছড়ায় বেশ। চাপাবাজিতেও।

http://www.amarblog.com/Biplob-Rahman/posts/146255

কিন্তু আফসোস... শেষ পর্যন্ত ল্যাঞ্জা লুকানো যায় না কিছুতেই। Tongue


ব্লগারের প্রোফাইল ছবি

গতকালের ঘটনায় কিছুটা হলেও বিপর্যস্ত হয়েছি। ব্লগ এখন আর মুক্তচিন্তার জগত হতে পারবে না, কারণ সরকার জামাতী ছাগুদের চাপে ব্লগের শিকল টেনে ধরার পরিকল্পনা করছে ছলাকালায়। কারণ ব্লগ তো এখন সকল স্বার্থপর মহলেরই জন্যই বিপদ, কখন জানি আবার কোন নতুন ডাক দিয়ে বসে। নাস্তিকতার ইস্যুটাই প্রাধান্য পাচ্ছে এখন, তাই ব্লগের উপর নিয়ন্ত্রণের নামে ব্যক্তিগত মতকে চেপে ধরা হল। আর সেই মর্মে প্রজ্ঞাপন জাড়ি হয়েছে।

আমার ব্লগ বি আর টি সির মেইলের জবাব না দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাই আমার ব্লগ কর্তৃপক্ষকে অনেক অনেক ধন্যবাদ, সরকারী ভুল সিদ্ধান্তের প্রতিবাদ করার মত সৎ সাহস দেখানোর জন্য। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আমার ব্লগে লেখা আমার ৬০ টি পোস্ট সংরক্ষণ করতে গিয়ে মনে পড়ল অনেক ব্লগার ভাইদের কথা যেমন শ্রদ্ধেয় শনিবারের চিঠি, হাদা রাম, কারিমট, জামাতহেটার(M.R.9,অনিমেষ রহমান,সানজিদা যুথী, বেলের কাঁটা.., শিমুল আরও অনেক ভাই ব্রাদাদের। মিসিং এ লট দেম।

বাংলা ব্লগের জয় হোক, জয় আমার ব্লগ, জয় বাংলা ব্লগ কমিউনিটি , জয় বাংলা।

*********************************

আমি তাদের দলে যারা নিকৃষ্টকে ভালোবাসে
নিকৃষ্ট থেকেই উৎকৃষ্টের সৃষ্টি....
তাই চেয়ে থাকে অবিরত অপলক দৃষ্টি......।।


ব্লগারের প্রোফাইল ছবি

আমার ব্লগের এডমিনের সাহসিকতায় আমি মুগ্ধ । আমার ব্লগের সাথেই আছি, থাকব সবসময় । জয় বাংলা ।
মুক্তবুদ্ধি , মুক্তচিন্তার বিজয় হউক ।

_________________________
সত্যের পথে অবিচল ।


ব্লগারের প্রোফাইল ছবি

প্রত্যেকে যার যার অবস্থান থেকে সরকারের এই অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হোন। বাংলাব্লগ কারো পোষা তোতাপাখি না।


সাহসী সিদ্ধান্ত নেয়ায় আমার ব্লগ প্রিয় থেকে প্রিয়তর হোল । জয়তু আমার ব্লগ!

--

রীতু
"আমার মুক্তি আলোয় আলোয়, এই আকাশে। আমার মুক্তি ধুলায় ধুলায়, ঘাসে ঘাসে.."


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের এসব সিধান্ত্য সরকারকে জনগন থেকে অনেক দূরে সরিয়ে দিবে । আপত্তি কর কিছু পেলে, মুছে ফেলার অনুরুধ করতে পারে, কর্তৃপক্ষও দ্রুত ব্যাবস্থা নিবে । মাথা ব্যাথা হলে মাথা কেন কাটতে হবে ? সরকারের মহান ব্যাক্তিদের শুভ বুদ্ধির উদয় হোক ।

দেশপ্রেম ঈমানের অঙ্গ ।


ব্লগারের প্রোফাইল ছবি

সংযুক্ত:

বাংলা ব্লগের ওপর খড়গহস্ত বিটিআরসি
গুরুচণ্ডালি ডটকম

http://www.guruchandali.com/default/2013/03/28/1364436267059.html#.UVPZLhdHLVx

Arrow


ব্লগারের প্রোফাইল ছবি

সৃজনশীলতার এই দুয়ার রুদ্ধ হবে না- এটাই কামনা। জয় বাংলা।

মোহাম্মদ নাসের


ব্লগারের প্রোফাইল ছবি

সামহয়ার কয়েক জন ভালো ব্লগারের একাউন্ট বাতিল করায় মুলত ক্ষেভে এখানে চলে এসেছি। আপনাদের সাথে আছি থাকব।


ব্লগারের প্রোফাইল ছবি

সরকারের অন্যন্ন মন্ত্রির মত B T R C ও গাজা খাওয়া শুরু করছে ।


ব্লগারের প্রোফাইল ছবি

সেই সহকারী পরিচালকের ব্যক্তিগত তথ্য নেওয়ার চেষ্টা করলেই সব পরিস্কার হয়ে যাবে বলেই আমার বিশ্বাস ।

.....................................................................................................................।

মানুষ না হলে, আওয়ামীলীগ, বিএনপি, হিন্দু, মুসলিম কিছুই হওয়া যায় না ।

glqxz9283 sfy39587p07