Skip to content

বই মেলায় আমার বই “ঠোঁটের কারফিউ ভাঙ্গে নিষিদ্ধ আঙুল”

ব্লগারের প্রোফাইল ছবি

আমি বলছি না বই কিনতেই হবে। অনুরোধ করছি, আপনার ভালোবাসার, মমতার, স্নেহের হাত দিয়ে ছুঁয়ে দিতে “ঠোঁটের কারফিউ ভাঙ্গে নিষিদ্ধ আঙুল” কবিতার বইটি। হ্যাঁ, এই ছুঁয়ে দেয়াতেই যত ভালোবাসার প্রকাশ পেতে পারে। এবার বই থেকে প্রকাশকের কথাটুকু তুলে ধরছি।

“সমাজ,দেশ এবং বৈশ্বিক সমসাময়িক ঘটনা প্রবাহকে কবি মনিরুল হক এমরান কবিতার শৈল্পিক ভাষায় নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। এই কাব্য গ্রন্থে কবি প্রেম-দ্রোহ, কষ্ট-ক্ষোভ ও মনের মাধুরী মিশিয়ে জীবনের চিত্র এঁকেছেন। তাঁর কবিতায় রাজনৈতিক প্রেক্ষাপট উপজীব্য। হিংসা-প্রতিহিংসা,বকধার্মিকদের ধর্মাধর্মের বাড়াবাড়ি, মানুষের প্রতি মানুষের নিষ্ঠুরতাকে প্রতিবাদ করেছেন কবিতার মাধ্যমে শব্দের দক্ষ কারিগরের হাতে। পাঠকের জন্য সুখপাঠ্য করে তুলেছেন প্রতিটি কবিতা। এই গ্রন্থে পাঠকের মনকে আনন্দে আন্দোলিত করার মত রয়েছে তাঁর তের্জারিমা ছন্দে লেখা পনেরটি তের্জারিমা কবিতা।দুই খন্ডের তের্জারিমা বই প্রথম প্রকাশিত হয় অমর একুশে গ্রন্থমেলা ২০১৩ এবং ২০১৫ সালে।যা পরবর্তীতে পাঠাক ও কবিদের মাঝে সমাদৃত হয় এবং অনেক নবীন কবি চর্চা করতে শুরু করেন। এবারের কবিতার বইটি খানিকটা ভিন্ন ভাবে, কবির নিজস্ব প্যাটার্নের কয়েকটি কবিতা রয়েছে। আশা করি পাঠক বইটি পড়ে নির্মল আনন্দ পাবেন।”
আমি বইটি উৎসর্গ করেছি সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি (বর্তমান) মজিবর রহমান মহোদয়কে। প্রচ্ছদ এঁকেছেন চারু পিন্টু। বইটির মূল্য ১৪০ টাকা (ডিসকাউন্টের পর ১০০ টাকা)

বইটি পাওয়া যাবে অনুপ্রাণন প্রকাশন এর সোহরাওয়ার্দী উদ্যান মূল স্টল ১০৯ ( গেইট দিয়ে প্রবেশের বাম পাশে) এবং লিটল ম্যাগ স্টল ১১২, বহেরাতলা।

  • ক্যাটেগরি:
glqxz9283 sfy39587p07